Martyrs' Day :'ওরা গডসের পূজারী', গান্ধীজির মৃত্যুদিনেই বিজেপিকে চাঁচাছোলা ভাষায় কটাক্ষ ফিরহাদের

গোটা দেশব্যাপীই একাধিক বিজেপি নেতা এদিন গান্ধীজির মৃত্যুদিবসে শ্রদ্ধার্ঘ্য জানান। এবার তা নিয়েই কটাক্ষবান শানাতে দেখা গেল কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে।

Jaydeep Das | Published : Jan 30, 2022 12:03 PM IST

গান্ধীজির ৭৪তম মৃত্যুদিনে গোটা দেশজুড়েই আজ রাজনীতিকরা নানা রূপে শ্রদ্ধার্ঘ্য জানিয়েছেন। দিল্লিতে বিশেষ অনুষ্ঠানে অংশ নিতে দেখা যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi,), রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও(President Ramnath Kobind)। অন্যদিকে শুধু কংগ্রেস বা অন্যান্য রাজনৈতিক দল নয়, গোটা দেশব্যাপীই একাধিক বিজেপি নেতা এদিন গান্ধীজির মৃত্যুদিবসে শ্রদ্ধার্ঘ্য (Tribute to Gandhi on the day of his death) জানান। এবার তা নিয়েই কটাক্ষবান শানাতে দেখা গেল কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে (Kolkata Mayor Firhad Hakim)। 
এদিনে গান্ধীজির মৃত্যু দিবসে বিজেপির-র বিরুদ্ধে চাঁছাছোলা ভাষায় আক্রমণ শানাতে দেখা যায় ফিরহাদকে।  তীব্র ভাষায় কটাক্ষ করে তিনি বলেন, "বিজেপি  নাথুরাম গডসের মন্দির বানাতে চায়। নাথুরাম গডসের ভাবধারায় যারা বিশ্বাসী তারা কখনো গান্ধীজিকে অন্তর থেকে শ্রদ্ধা জানাতে পারে না। গান্ধীজীর প্রয়াণ দিবসে বিজেপির পক্ষ থেকে লোক দেখানো শ্রদ্ধা জানানো হচ্ছে। এটা দ্বিচারিতা। আসলে দেশের মানুষের থেকে বিজেপি বিচ্ছিন্ন হয়ে পড়েছে, দেশের মানুষের সমর্থন আর ওদের প্রতি নেই এটা ওরা বুঝে গিয়েছে। তাই গান্ধীজীর প্রতি শ্রদ্ধা জানিয়ে, গান্ধীজিকে আঁকড়ে ধরে ফের ক্ষমতায় ফেরার স্বপ্ন দেখছে বিজেপি। এটা আর হবেনা।" 
একইসাথে রাজ্যপাল বিতর্ক নিয়ে মুখ খোলেন তিনি। জগদীপ ধনকরের বিরুদ্ধে তীব্র ভাষায় আক্রমণ শানিয়ে তিনি বলেন, "বিজেপির পথ অনুসরণকারী হিসাবে আর রাজভবনের গ্যাস চেম্বারে না থেকে,  তিনি নিজের রাজ্যে ফিরে যান। তাতে বরং এ রাজ্যের মানুষ আরো শান্তিতে থাকবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি এরাজ্যের মানুষের আস্থা ও ভরসা অটুট রয়েছে, তারা যথেষ্ট ভালো আছে। বারবার এ রাজ্যের মুখ্যমন্ত্রী ও রাজ্য সরকারের বিরোধিতা করে বাংলার মানুষকে হার অপমান না করে উনি যত শীঘ্র সম্ভব নিজের রাজ্যে ফিরে যাবেন ততই মঙ্গল।" 
আরও পড়ুন-মহাত্মার প্রয়াণ দিবসে বিশেষ অনুষ্ঠান, গান্ধী স্মরণে প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতি, টুইট যোগীর
আরও পড়ুন- শীঘ্রই উন্নতমানের ফুটবল স্টেডিয়াম পাচ্ছে লাদাখ, খেলো ইন্ডিয়া প্রকল্প নিয়ে বড় ঘোষণা মোদীর
অন্যদিকে এদিনই আবার নাম না করে গান্ধীজির মৃত্যু নিয়ে তীব্র কটাক্ষ শানাতে দেখা গিয়েছিল কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেও। এদিন সকালে রাহুল টুইট করে লিখেছেন, "একজন হিন্দুত্ববাদী গান্ধীজিকে গুলি করেছে। সমস্ত হিন্দুত্ববাদীরা মনে করেন গান্ধীজি আর নেই। কিন্তু যেখানে সত্য, সেখানে বাপু বেঁচে আছে!' তবে এদিনই আবার গান্ধীজির মৃত্যুদিনে টুইট করে শ্রদ্ধার্ঘ্য জানাতে দেখা যায় দেশের বর্তমানে হিন্দুত্বের পোস্টার বয় তথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথেও। টুইট করে আরও একাধিক বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদেরও। 
আরও পড়ুন- আর্জেন্টিনার হস্তিনাপুর ফাউন্ডেশনের নেপথ্যে রয়েছেন এই বিদেশিনি, Maan Ki Baat-এ মোদীই করালেন পরিচয়

Read more Articles on
Share this article
click me!