BSF Death: সার্ভিস রিভলবার থেকে গুলি চালিয়ে আত্মঘাতী বিএসএফ জওয়ান

বিএসএফ এর ১৭৫ নম্বর ব্যাটালিয়নের জওয়ান নিশীথ কুমার দেহারীর মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। পাশাপাশি ঘটনার তদন্ত শুরু করেছে কালিয়াগঞ্জ থানার পুলিশ।

Parna Sengupta | Published : Jan 30, 2022 11:38 AM IST / Updated: Jan 30 2022, 05:22 PM IST

নিজের সার্ভিস রাইফেল (service rifle) থেকে গুলি (Firing) চালিয়ে আত্মঘাতী (Committed Suicide) হলেন এক বিএসএফ জওয়ান (BSF Jawan)। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর (North Dinajpur) জেলার কালিয়াগঞ্জ ব্লকের অনন্তপুর গ্রামপঞ্চায়েতের ধুকুরজারি সীমান্তচৌকি এলাকায়। মৃত বিএসএফ জওয়ানের নাম নিশীথ কুমার দেহারী, বয়স ৩২ বছর। মৃত জওয়ান ছত্রিশগড়ের বাসিন্দা বলে জানা গিয়েছে। 

বিএসএফ এর ১৭৫ নম্বর ব্যাটালিয়নের জওয়ান নিশীথ কুমার দেহারীর মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। পাশাপাশি ঘটনার তদন্ত শুরু করেছে কালিয়াগঞ্জ থানার পুলিশ। 

শনিবার সন্ধ্যা থেকেই উত্তর দিনাজপুর জেলায় অনন্তপুর গ্রামপঞ্চায়েতের ভারত-বাংলাদেশ সীমান্ত প্রহরায় কর্তব্যরত ছিলেন ১৭৫ নম্বর ব্যাটালিয়নের জওয়ান নিশীথ কুমার দেহারী। গভীর রাতে গুলির শব্দ শুনতে পায় অন্যান্য বিএসএফ জওয়ানেরা। তারা ছুটে গিয়ে দেখতে পান বর্ডারে বিএসএফ জওয়ান নিশীথ কুমার দেহারীর মৃতদেহ পড়ে রয়েছে। তাঁরাই দেহ উদ্ধার করে। 

খবর দেওয়া হয় ১৭৫ নম্বর সীমান্তচৌকিতে। বিএসএফ সূত্রে জানা গিয়েছে নিজের সার্ভিস রাইফেল থেকে গুলি চালিয়ে আত্মঘাতী হয়েছেন বিএসএফ জওয়ান নিশীথ কুমার দেহারী। তবে কোনও মানসিক অবসাদের জন্য এই ঘটনা কিনা, তা জানা যায়নি। কি কারণে তিনি আত্মঘাতী হলেন, তা তদন্ত করে দেখা হচ্ছে।

এদিকে, সেপ্টেম্বর মাসেই পুরুলিয়ায় কর্মরত অবস্থায় নিজের সার্ভিস বন্দুক থেকে গুলি চালিয়ে আত্মঘাতী হয় এনভিএফ (NVF)কর্মী। বছর তেত্রিশের ওই এনভিএফ কর্মীর নাম প্রণব মাহান্তী। পুলিশ সূত্রে খবর, এনভিএফ কর্মী  প্রণব মাহান্তী পুরুলিয়া বলরামপুর থানার বাঁশগড় গ্রামের বাসিন্দা। তিনি পাড়া থানায় কর্তব্যরত ছিলেন। সন্ধেবেলায় পাড়া থানার অন্তর্গত সাঁওতালডির কোল্ডি  মোড়ে প্রণব মাহান্তী  কর্মরত ছিলেন। আচমকাই কর্মরত অবস্থায়, নিজের থ্রি নট থ্রি বন্দুক থেকে নিজের দিকে তাক করে গুলি চালায় প্রণব। গুলির বিকট আওয়াজে বাকিরা এসে পৌছনোর আগেই রক্তে ভেসে যায় চারিদিক। 

কারণ না বুঝতে পারলেও তড়িঘড়ি করে তাঁকে পাড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এদিকে এই ঘটনার খবর পেয়ে পাড়া থানায় পৌঁছান পুলিশ সুপার এস সেলভা মুরুগান এবং অতিরিক্ত পুলিশ সুপার পিনাকী দত্ত। প্রাথমিক তদন্তের পর পুলিশের দাবি, মানসিক অবসাদে ভুগছিলেন এনভিএফ কর্মী প্রণব মাহান্তী। সেই কারণে নিজের সার্ভিস বন্দুক থেকে গুলি চালিয়ে আত্মহত্যা করেছেন। ঘটনার তদন্ত শুরু করে পাড়া থানার পুলিশ।

Share this article
click me!