ED-র স্ক্যানারে অর্পিতার ৪টি উধাও হওয়া গাড়ি, কোটি কোটি টাকা পাচার হয়েছে বলে অনুমান

অর্পিতার ফ্ল্যাট থেকে উধাও ৪টি বিলাসবহুল গাড়ি, কোটি কোটি টাকা পাচার হয়েছে বলে অনুমান 
 

Saborni Mitra | Published : Jul 29, 2022 7:03 AM IST

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের নজরে এবার পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের চারটি বিলাসবহুল গাড়ি। সেই গাড়িগুলি বর্তমানে নিখোঁজ। কিন্তু কোথায় গেল সেই গাড়ি- টালিগঞ্জের ফ্ল্যাটের সিসিটিভি ফুটেজ খতেয় দেখে সেই গাড়িগুলির সন্ধান পেতে মরিয়া চেষ্টা করছে তদন্তকারীরা। 

অর্পিতার পাঁচটি গাড়ি রয়েছে বলে তথ্য হাতে ইডির আধিকারিকদের হাতে।  কিন্তু তারমধ্যে একটি গাড়ি এখনও রয়েছে ডায়মন্ড সিটির কার পার্কিং জোন বা বেসমেন্টে। বাকি গাড়ি গুলি হল - অডি A4,  হোন্ডা সিটি,  হোন্ডা সিআরভি এবং একটি মার্সিডিজ বেঞ্জ। তদন্তকারীদের অনুমান সেই চারটি বিলাসবহুল গাড়িতে করে আগেই টাকা পাচার করা হয়েছে। কারণ অর্পিচা গ্রেফতারের সময় তদন্তকারীরা শুধুমাত্র একটি সাদা রঙের মার্সিডিজ গাড়ি পেয়েছিলেন। সেটি সঙ্গে সঙ্গে ইডি বাজেয়াপ্ত করে। 

তদন্তকারী আধিকারিকরা ইতিমধ্যেই অর্পিতার বাড়ি ও ফ্ল্যাটের সিসিটিভি ফুটেজ স্ক্যান করতে শুরু করেছে। গাড়িগুলি সনাক্ত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও ইডি সূত্রের খবর। তদন্তকারীদের অনুমান তাঁরা অর্পিতার ফ্ল্যাটে সার্চ করার আগেই গাড়িতে করে প্রচুর পরিমাণে নগদ টাকা ও তথ্য  পাচার করা হয়েছে।  

এই প্রসঙ্গে বলে রাখা ভাল বৃহস্পতিবার পার্থ চট্টোপাধ্যায়ের মেয়ের নামে একটি বাগান বাড়িতে রাতের অন্ধকারে দুষ্কৃতীরা হানা দিয়েছিল। স্থানীয় বাসিন্দাদের কথায় যারা হানা দিয়েছিল তাদের সঙ্গেও বেশ কয়েকটি গাড়ি ছিল। এই প্রসঙ্গে প্রশ্ন উঠতে শুরু করেছে যে পার্থর মেয়ের বাড়ি থেকেও রাতের অন্ধকারে টাকা আর তথ্য পাচার করা হয়নিতো? তবে তার উত্তর পাওয়ার আগেই সামনে এল অর্পিতার বিলাসবহুল আবাসন থেকে গাড়ি উধাও হয়ে যাওরা প্রসঙ্গ। যা নিয়ে রীতিমত তৎপর ইডি। 

শুক্রবার অর্পিতার এই কলকাতার ফ্ল্যাট  হানা দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেখান থেকে উদ্ধার হয়েছিল প্রায় ২২ কোটি নগদ টাকা। প্রচুর বিদেশী মুদ্রা আর প্রচুর নথি। সেই নথিপত্রের সূত্র ধরেই তদন্তকারীরা হানা দিয়েছিল অর্পিতার নামে থাকা বেলঘরিয়ার ফ্ল্যাটে- সেখান থেকে প্রায় ২৯ কোটি টাকা উদ্ধার হয়েছে। এখনও পর্যন্ত স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতির তদন্ত করতে নেমে ইডির আধিকারিকদের হাতে এসেছে প্রায় ৫০ কোটি টাকা। আরও বেশি পরিমাণে আর্থিক তছরুপ হয়েছে বলে অনুমান তদন্তকারীদের।  

পার্থ যেন বাবা নিরালা আর অর্পিতার অবস্থা টিঙ্কা সিং, এসএসসি দুর্নীতিতে এখন পপুলার ওয়েব সিরিজের ছায়া

নিজের বাড়িতে উদ্ধার হওয়া টাকা দেখে কান্না অর্পিতার, পার্থর সামনেই বললেন 'আমি বেতনভুক কর্মী মাত্র '
নিয়োগ দুর্ণীতি নিয়ে জগদীপ ধনখড়ের মন্তব্য, অর্পিতার বাড়িতে টাকা উদ্ধারের পরেই ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!