বনধের সমর্থনে পিকেটিং, হেমতাবাদে 'পুলিশি হামলা'র মুখে বিজেপি সমর্থকরা

  • হেমতাবাদে দলের বিধায়কের রহস্যমৃত্যু
  • বিজেপি ডাকা বনধে সর্বাত্বক সাড়া উত্তর দিনাজপুরে
  • পিকেটিং করতে গিয়ে আক্রান্ত বিজেপি সমর্থকরা
  • পুলিশের বিরুদ্ধে হামলার অভিযোগ

Asianet News Bangla | Published : Jul 14, 2020 7:18 AM IST / Updated: Jul 14 2020, 12:49 PM IST

কৌশিক সেন, রায়গঞ্জ:  দলের বিধায়কের রহস্যমৃত্যু প্রতিবাদে যখন বনধ চলছে উত্তর দিনাজপুরে, তখন খাস হেমতাবাদেই 'পুলিশি হামলা'র মুখে পড়লেন বেশ কয়েকজন বিজেপি সমর্থক! লাঠি আঘাতে পা ভেঙেছে একজনের। তাঁকে নিয়ে যাওয়া হয়েছে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। হামলার অভিযোগদ অবশ্য অস্বীকার করেছে পুলিশ।

আরও পড়ুন: শুনসান দিনাজপুর, সংঘর্ষ কোচবিহার-আলিপুরদুয়ারে - উত্তরবঙ্গে মিশ্র প্রতিক্রিয়া বিজেপির বনধে

সোমবার সকালে হেমতাবাদের বালিয়া মোড়ে বাড়ি থেকে কিছুটা দুরে বন্ধ দোকানের সামনে থেকে উদ্ধার হয় দেবেন্দ্রনাথ রায়ের ঝুলন্ত দেহ। তিনি এলাকার বিজেপি বিধায়ক। ঘটনায় শোরগোল পড়েছে রাজনৈতিক মহলে। গেরুয়াশিবিরের অভিযোগ, এলাকায় ক্ষমতা কায়েম করার জন্য বিধায়ককে পরিকল্পনামাফিক খুন করেছে তৃণমূল কংগ্রেস।  ঘটনার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে বিজেপি ডাকে বনধ চলছে উত্তর দিনাজপুর-সহ উত্তরবঙ্গের সর্বত্রই। 

আরও পড়ুন: খেলার মাঝে আচমকা বাজ পুরুলিয়ায়, মৃত ২ আহত ১০

বিজেপির উত্তর দিনাজপুর জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ির অভিযোগ, সকালে হেমতাবাদের কাকরসিং এলাকায় বনধের সমর্থনে শান্তিপূর্ণ পিকেটিং করছিলেন দলের কর্মীরাই।  তখন কার্যত বিনা প্ররোচনায় তাঁদের উপর ঝাঁপিয়ে পড়েনম কর্তব্যরত সিভিক ভলান্টিয়াররা। শুরু হয়ে দেদার লাঠিচার্জ। লাঠির আঘাতে চঞ্চল রায়  নামে এক বিজেপি কর্মীর পা ভেঙে যায়। প্রথমে তাঁকে নিয়ে যাওয়া হয় হেমতাবাদ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। পরে ওই বিজেপি কর্মীকে স্থানান্তরিত করা হয় রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।  অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারদের গ্রেফতার না করলে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বিজেপি।

Share this article
click me!