বাংলা সীমান্তে এবার ড্রোনের ব্যবহার, অভিনব তল্লাশি অভিযান পুলিশের

অন্ধকার নামলেই সীমান্তে চোলাই কারবারের রমরমা! কারবার বন্ধে ড্রোন ব্যবহার করে পুলিশের অভিনব অভিযান।

Parna Sengupta | Published : Jul 23, 2021 1:25 PM IST / Updated: Jul 23 2021, 07:00 PM IST

অন্ধকার নামলেই সীমান্তে চোলাই কারবারের রমরমা! কারবার বন্ধে ড্রোন ব্যবহার করে পুলিশের অভিনব অভিযান। দিনের আলো নিভে আসার মুখেই ইন্দো-বাংলা সীমান্তের মুর্শিদাবাদের জাতীয় সড়ক সংলগ্ন বিভিন্ন এলাকায় রমরমিয়ে চলতে থাকে চোলাই তৈরি ঠেক। পুলিশের চোখ ফাঁকি দিতে নানারকম কারসাজির সাহায্য নেয় ওই চোলাই কারবারিরা। 

সেই কারসাজি বন্ধ করতেই রীতিমতো ড্রোনের সাহায্যে তথ্য সংগ্রহ করে শুক্রবার বিকেলে মুর্শিদাবাদের চানক,রাইন্ডা সংলগ্ন এলাকায় একাধিক চোলাই ঠেকে অভিযান চালিয়ে পুলিস প্রচুর পরিমাণে চোলাই মদ নষ্ট করে। ভাঙা হয় একের পর এক চোলাই মদের ঠেক। স্থানীয় সূত্রে জানা গিয়েছে,  চাণক, রাইন্ডা সহ একধিক গ্রামে চোলাইয়ের কারবার রমরমিয়ে চলছে।

পুলিসের চোখে ফাঁকি দিতে সাধারণত পুকুরের ধারে, জঙ্গলের মধ্যে, ফাঁকা মাঠে বা মানুষের যাতাযাত নেই, এই সমস্ত জায়গায় চোলাইয়ের ভাটি গড়ে উঠেছে। সন্ধ্যা থেকে রাতভর ভাটিতে চলছে চোলাই তৈরির কাজ। স্থানীয় কারবারিরা চোলাইয়ের এই সমস্ত গোপন ঠেক থেকে চোলাই কিনে নিয়ে গিয়ে কারবার চালায়। 

জেলার এক পুলিস আধিকারিক বলেন, এই সকল সীমান্ত লাগোয়া বিভিন্ন এলাকায় চোলাইয়ের কারবার  চুপিসারে চলে আসছে। অবশেষে সোর্স মারফত নানান তথ্য সংগ্রহ করার পর অভিযান চালিয়ে ব্যবস্থা গ্রহণ করা হলো"।

Share this article
click me!