মাস্ক ব্যাবহার না করায় ১৫ জনকে আটক করল পুলিশ, সচেতনতার জন্য সকাল থেকেই শুরু মাইকিং

মাস্ক ব্যাবহার না করায় রায়গঞ্জ শহরে ১৫ জনকে আটক করল পুলিশ, পাশাপাশি চলছে সচেতনতার জন্য  এলাকায়  মাইকিং। করোনার আচমকা বাড়বাড়ন্ত প্রতিরোধে আজ থেকে রাজ্যজুড়ে চালু হয়েছে কঠোর বিধিনিষেধ।  

Web Desk - ANB | Published : Jan 3, 2022 6:38 AM IST / Updated: Jan 03 2022, 12:46 PM IST

মাস্ক (Mask)ব্যাবহার না করায় রায়গঞ্জ শহরে ১৫ জনকে আটক করল পুলিশ। পাশাপাশি চলছে সচেতনতার জন্য এলাকায়  মাইকিং। করোনার আচমকা বাড়বাড়ন্ত প্রতিরোধে আজ থেকে রাজ্যজুড়ে চালু হয়েছে কঠোর বিধিনিষেধ(Covid Rules)। সারা রাজ্যের সঙ্গে রাজ্য সরকারের এই বিধিনিষেধ কার্যকর করতে তৎপর রায়গঞ্জ থানার পুলিশ (Raiganj Police)।

উত্তর দিনাজপুর জেলা সদর রায়গঞ্জ শহরের বিভিন্ন এলাকায় সোমবার সকাল থেকেই মাস্ক অভিযান শুরু করেছে পুলিশ। মাস্ক না পড়ার অপরাধে ইতিমধ্যেই ১৫ জনকে আটক করার পাশাপাশি বেশকিছু সাইকেল আরোহীর সাইকেলের চাকার হাওয়া ছেড়ে দেয় পুলিশ। সাধারন মানুষকে বাধ্য করে মাস্ক কিনে তা ব্যাবহার করতে। সোমবার সকাল হতেই রায়গঞ্জ শহরের মোহনবাটি বাজার, কলেজপাড়া বাজার, দেবীনগর বাজার সহ বিভিন্ন জনবহুল এলাকায় সাধারন মাস্ক ব্যাবহার এবং সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদন জানিয়ে মাইকিং করে রায়গঞ্জ থানার পুলিশ। বারে বারে সাধারন মানুষের কাছে মাস্ক ব্যাবহার এবং সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদন করার পাশাপাশি রাজ্য সরকারের কঠোর বিধিনিষেধ মাইকিংএর মাধ্যমে প্রচারও শুরু করে পুলিশ। কিন্তু এরপরেও উদাসীন মানুষজন মাস্ক না পড়েই রাস্তায় চলাচল করা এবং বাজার হাট করা শুরু করলে পুলিশ কঠোর হতে বাধ্য হয়। বেশ কয়েকজনকে আটক করার পাশাপাশি মাস্ক না পড়ে আসা মানুষদের মাস্ক কিনতে ও তা ব্যাবহার করতে বাধ্য করে পুলিশ। রায়গঞ্জ থানার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন রায়গঞ্জের সচেতন নাগরিক।

প্রসঙ্গত, রবিবারের স্বাস্থ্য দফতরের বুলেটিনের রিপোর্ট অনুযায়ী, রাজ্যে একদিনে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ১৫৩ জন। উল্লেখ্য, গত বুধবার সংক্রমণ ১ হাজারের গণ্ডী পেরিয়েছিল। বৃহস্পতিবার তা ২ হাজার এবং শুক্রবারে তা ৩ হাজারে পৌছে যায়। রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনে বুলেটিন অনুযায়ী, উত্তর দিনপুরের  আক্রান্তের সংখ্যাটা কলকাতার তুলনায় অনেক কম।  একদিনে  এখানে আক্রান্ত হয়েছেন ৯ জন। তবে পরিসংখ্য়ান বলছে, কলকাতা সহ দক্ষিণবঙ্গে সামগ্রিকভাবে কোভিড সংক্রমণ যদি একই ভাবে বাড়তে থাকে, তাহলে ফের পরিস্থিতি হাতের বাইরে যাবে। বিশেষ করে দোকান, বাজার, রাস্তাঘাটে, নিউইয়ার উপলক্ষে অত্যাধিক বেশি ভিড় হচ্ছে। তার উপর কোভিডের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের জেরে আশঙ্কা বাড়ছে। এদিকে মাস্ক ছেড়ে, সামাজিক দূরত্ব শিকেয় তুলে দিব্যি ঘুরে বেড়াচ্ছেন মালদহবাসী। আর  সেই দৃশ্য চোখে পড়তেই চিন্তা বেড়ে গিয়েছে প্রশাসনের। অপরদিকে এদিনই কোভিডের লাগামছাড়া বৃদ্ধি রুখতে বাংলায় আংশিক লকডাউন ডেকেছে রাজ্য সরকার। ৩ জানুয়ারি থেকে লাগু হচ্ছে এই বিধিনিষেধ।

Share this article
click me!