টাকা দিলে করোনা টিকার কুপন দিচ্ছেন পুলিশ অফিসার, রায়গঞ্জে বিক্ষোভ স্থানীয়দের

রায়গঞ্জ গভর্নমেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের টিকা সেন্টারের সামনেও প্রতিদিনই স্থানীয়দের লম্বা লাইন দেখা যাচ্ছে। আজও তার ব্যতিক্রম ছিল না। টিকা নেওয়ার সময় যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় তার জন্য হাসপাতালে পুলিশ মোতায়েন করা হয়। 

Asianet News Bangla | Published : Aug 24, 2021 10:21 AM IST / Updated: Aug 24 2021, 04:17 PM IST

টাকা দিয়ে করোনা টিকার কুপন বিক্রির অভিযোগ উঠল খোদ পুলিশ অফিসার বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে রায়গঞ্জ গভর্নমেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালে উত্তেজনা ছড়িয়েছে। যদিও টাকা দিয়ে কুপন বিক্রির অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত পুলিশ অফিসার মিন্টু মণ্ডল। তাঁর দাবি, সহকর্মীর ছেলে বাইরে যাওয়ার জন্য তাঁর কাছে একটি কুপন চেয়েছিল। সেই অনুযায়ী সহকর্মীর ছেলেকে টিকার কুপন দিয়েছিলেন তিনি। আর এতেই টিকার লাইনে দাঁড়িয়ে থাকা স্থানীয়রা বিক্ষোভ দেখান। পুলিশের সঙ্গে তাঁদের ধস্তাধস্তিও শুরু হয়। এ প্রসঙ্গে ভ্যাকসিন কন্ট্রোল ম্যানেজার সব্যসাচী মুখোপাধ্যায় জানিয়েছেন, তাঁর কাছে এ ধরনের কোনও অভিযোগ জমা পড়েনি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ করবেন। 

করোনা টিকার সরবরাহ ঠিক না থাকায় উত্তর দিনাজপুরে টিকার আকাল দেখা দিয়েছে। টিকার জন্য ভোর রাত থেকে লাইন দিচ্ছেন স্থানীয়রা। স্বাস্থ্যকেন্দ্রগুলির বাইরে লম্বা লাইন দেখা যাচ্ছে। রায়গঞ্জ গভর্নমেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের টিকা সেন্টারের সামনেও প্রতিদিনই স্থানীয়দের লম্বা লাইন দেখা যাচ্ছে। আজও তার ব্যতিক্রম ছিল না। টিকা নেওয়ার সময় যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় তার জন্য হাসপাতালে পুলিশ মোতায়েন করা হয়। 

আরও পড়ুন- নির্দিষ্ট স্লট বুকিং ছাড়াই মিলবে টিকা, নয়া নিয়ম কলকাতা পুরসভার

আরও পড়ুন- চোখ রাঙাচ্ছে করোনার তৃতীয় ঢেউ, শিশুদের জন্য PICU তৈরি হচ্ছে রায়গঞ্জ মেডিকেলে

আর এই হাসপাতালের দায়িত্বে রয়েছেন পুলিশ অফিসার মিন্টু মণ্ডল। সেখানেই তিনি এক যুবকের হাতে টিকার কুপন তুলে দেন। বিষয়টি দেখতে পাওয়ার পরই বিক্ষোভ দেখাতে শুরু করেন টিকার লাইনে দাঁড়িয়ে থাকা স্থানীয় বাসিন্দারা। উত্তেজিত জনতা কুপন নেওয়া ব্যক্তিকে আটকে রাখার চেষ্টা করেন। কিন্তু, সুযোগ বুঝে উত্তেজিত জনতার হাত থেকে বেরিয়ে যান তিনি। এরপরই মিন্টু মণ্ডলের সঙ্গে তাঁদের বচসা শুরু হয়। বচসা থেকে ক্রমে শুরু হয় হাতাহাতি। 

আরও পড়ুন- "রং দেখে ত্রাণ বিলি, তালিবানি মানসিকতা রাজ্য সরকারের", আক্রমণ অগ্নিমিত্রার

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, পুলিশ অফিসার টিকা পাইয়ে দেবার জন্য ৩০০ টাকার বিনিময়ে কুপন বিক্রি করছেন। প্রতিবাদ করলে এক যুবককে মারধর করেন ওই অফিসার। অবিলম্বে অভিযুক্ত পুলিশ অফিসারের শাস্তির দাবি জানিয়েছেন তাঁরা। যদিও অভিযোগ অস্বীকার করেছেন মিন্টু মণ্ডল। এদিকে মেডিকেল কলেজের ভ্যাকসিন কন্ট্রোল অফিসার জানিয়েছেন, তাঁর কাছে এই ধরনের অভিযোগ জমা পড়লেই তিনি ব্যবস্থা নেবেন। 

Share this article
click me!