ভয়াবহ কোভিড পরিস্থিতিতে বিজয় মিছিল মালদহে, 'সংক্রমণ বাড়লে দায়ী হবে TMC', সাফ জানাল BJP

  • কোভিড পরিস্থিতিতে বিজয় মিছিল নিষিদ্ধ রাজ্যে
  • কমিশনের নির্দেশ অমান্য় করে বিজয় মিছিল মালদহে
  • করোনা সংক্রমণ বাড়লে দায়ী হবে তৃণমূল কংগ্রেস
  • শাসকদলের উদ্দেশ্য়ে সাফ জানিয়েছে বিজেপি

Ritam Talukder | Published : May 4, 2021 11:52 AM IST / Updated: Jun 01 2021, 01:03 PM IST


 নির্বাচন কমিশনের নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে বিজয় মিছিল মালদহের হরিশচন্দ্রপুরে। করোনা সংক্রমণ বাড়লে তৃণমূল দায়ী হবে, সাফ জানাল বিজেপি। অষ্ট পর্বের বঙ্গ ভোটের শেষ লগ্নে এসে করোনা বিধি নিয়ে কঠোর হয়েছিল নির্বাচন কমিশন। পথে ঘাটে ভিড় ঠেকাতে দোকান-বাজারে বিধিনিষেধ আরোপ করেছে রাজ্য প্রশাসন। কিন্তু করোনা বিধি কার্যত উড়িয়ে দিল ভোটের ফল! জয়ের খবর মিলতেই রাজ্যের নানা প্রান্তে দলে দলে পথে নামেন তৃণমূল সমর্থকেরা। ব্যতিক্রম নয় মালদাও। জয়ের খবর আসতেই রাস্তায় মিছিলে নামে মালদহের হরিশ্চন্দ্রপুরে। তাদের বেশির ভাগের মুখে মাস্ক দেখা যায় নি। বরং উল্লাসে আবির খেলতে দেখা গেল তৃণমূলের কর্মী, সমর্থকদের। কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি।

 

আরও পড়ুন, আজই রাজ্যে আসছে ৪ লক্ষ ভ্যাকসিন, কোভিড রুখতে কোভিশিল্ড পাঠাচ্ছে কেন্দ্র 

 

নির্বাচন কমিশনের নির্দেশনা উপেক্ষা করেই বিজয় মিছিল মালদার হরিশ্চন্দ্রপুরে। নির্বাচনের আগে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও নির্দেশিকা জারি করেছিলেন যে ফলাফল ঘোষণার পর কোনো রকম বিজয় মিছিল বের করা হবে না। কিন্তু নির্বাচনের ফলাফল ঘোষনার পর থেকেই করোনা পরিস্থিতিকে বুড়ো আঙুল দেখিয়ে প্রায় পনেরো হাজার মানুষ নিয়ে করোনা পরিস্থিতিতে এমন আচরণ কখনই কাম্য নয় বলে সাফ জানাচ্ছে সচেতন সাধারণ মানুষেরা। এই করোনা পরিস্থিতিতে এরকম জন সমাগম, কোনও স্বাস্থ্য বিধি ছাড়াই হাজার হাজার মানুষের জমায়েত দেখে স্বাভাবিক ভাবেই আশঙ্কায় ভুগছেন সচেতন নাগরিকদের একাংশ। 

 

আরও পড়ুন, রাজ্য়ে ভয়াবহ কোভিডে মৃত্যু প্রায় ১০০, সংক্রমণে শীর্ষে কলকাতা 

 

মালদা জেলা বিজেপি সম্পাদক কিষান কেডিয়া জানান, 'আজকে যেভাবে হরিশ্চন্দ্রপুরে হাজার হাজার মানুষকে নিয়ে বিজয় মিছিল করা হচ্ছে তার জন্য করোনা বৃদ্ধি হচ্ছে। আজ যদি হরিশ্চন্দ্রপুরে করোনা সংক্রমণ বাড়ে তার জন্য দায়ী থাকবে শাসকদল। দিদি এবং নির্বাচন কমিশন বলেছেন কোনো বিজয় মিছিল করা যাবে না। কিন্তু এরা সবাইকেই উপেক্ষা করে মানুষকে বিপদের দিকে ঠেলে দিচ্ছে। এসব না করে স্বাস্থ্য সেবার দিকে নজর দিলে মানুষ সুস্থ ভাবে বেঁচে থাকতে পারবে।"

আরও পড়ুন, Live Covid 19- হিংসা নিয়ে রাজ্যকে তোপ BJP-র, প্রশ্ন তুলেছেন রাজ্যপাল, রাজ্যে এলেন নাড্ডাও 

 

তৃণমূল কংগ্রেস অঞ্চল চেয়ারম্যান সঞ্জীব গুপ্তা বলেন, 'দেখুন মানুষের উৎসাহ, আনন্দের বহিঃপ্রকাশ হচ্ছে। আমরা চেষ্টা করেছিলাম যাতে সমস্ত স্বাস্থ্য বিধি মেনে মিছিল করা যায় কিন্তু মানুষ আজ এতো খুশি,এতো আনন্দিত যে তাদের থামাতে পারিনি। মানুষ দেখতেই পাচ্ছে কোন জেলায় স্বাস্থ্য বিধি কেমন এবং কতটা সুরক্ষিত। আজ মানুষ বিজেপিকে যোগ্য জবাব দিয়েছে।' ভোট শেষে রাজ্যের পরিস্থিতি বেশ উত্তাল। জায়গায় জায়গায় চলছে সংঘর্ষ। তার মধ্যে হাজার হাজার মানুষের জন সমাবেশ চিন্তার ছাপ ফেলছে সাধারণ মানুষের কপালে‌।

Share this article
click me!