'ভোট পরবর্তী হিংসা নিয়েও ফিল্ম করা উচিত', কাশ্মীর ফাইলস দেখে তোপ শুভেন্দুর

'কাশ্মীর ফাইলসের মতো গ্রেট ক্যালকাটা কিলিংস অনুসরণ করেও ফিল্ম বানানো দরকার', কাশ্মীর ফাইলস দেখে এমনই তোপ দাগলেন নাম না করে শাসকদলের বিরুদ্ধে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।  

 

Ritam Talukder | Published : Mar 16, 2022 5:21 AM IST / Updated: Mar 16 2022, 11:27 AM IST

'কাশ্মীর ফাইলসের মতো গ্রেট ক্যালকাটা কিলিংস অনুসরণ করেও ফিল্ম বানানো দরকার', কাশ্মীর ফাইলস দেখে এমনই তোপ দাগলেন নাম না করে শাসকদলের বিরুদ্ধে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ( Suvendu Adhikari) । তুললেন ভোট পরবর্তী হিংসার ইস্যুও ( Post Poll Violence ) ।

মঙ্গলবার বিধানসভা অধিবেশন থেকে বেরিয়ে বিশেষ বাসে বিধাননগরের প্রেক্ষাগৃহে পৌঁছন বিজেপি বিধায়করা। বাসের ভিতরে স্লোগান ওঠে হিন্দু হিন্দু ভাই ভাই। কাশ্মীর ফাইলস থেকে বেরিয়ে শুভেন্দু অধিকারী বলেন, 'এতদিন সত্য চাপা দিয়ে রাখা হয়েছিল। এভাবে গ্রেট ক্যালকাটা কিলিংস অনুসরণ করেও ফিল্ম বানানো দরকার। ভোট পরবর্তী হিংসা নিয়েও ছবি হতে পারে।' প্রসঙ্গত, রাজ্যে একুশের বিধানসভা ভোটের পর রাজ্যের শাসকদলের বিরুদ্ধে একাধিক খুন এবং হামলার অভিযোগ তোলে বিজেপি। জল এতদূর গড়ায় যে, রাজ্যে আসে জাতীয় মানবধিকার কমিশন। এলাকায় গিয়ে গিয়ে সবার থেকে তথ্য সংগ্রহ করেন। ময়দানে নামেন খোদ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারি-সহ রাজ্যপাল জগদীপ ধনখড়। কলকাতা হাইকোর্টে মামলা ওঠে। হাইকোর্ট তদন্তের ভার দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই-কে। এরপরে সিবিআই নিহতদের বাড়ি গিয়ে তদন্ত শুরু করে। তবে এরপরেও কম জটিলতা পোয়াতে হয়নি কেন্দ্র-রাজ্যের সংঘাতে। একুশের বিধানসভা ভোটের পর কয়েক হাজার বিজেপি কর্মীর ঘর ছাড়া কথা প্রকাশ্যে আসে।   কাশ্মীর ফাইলস দেখে এই প্রসঙ্গই টানলেন শুভেন্দু অধিকারি।

আরও পড়ুন, আজ সকালে পেট্রোল-ডিজেলের কী দাম কলকাতায়, জ্বালানীর দাম বাড়ল কি সারা দেশে

আরও পড়ুন, তৃণমূলে যোগ দিতে তপন কান্দুকে চাপ দেন আইসি, অভিযোগ ঝালদায় নিহত কাউন্সিলরের স্ত্রীর

কাশ্মীর ফাইলস নিয়ে গোড়া থেকে বিতর্ক তুঙ্গে।  মূলত ১৯৯০ সালের কাশ্মীর থেকে হিন্দুদের বিতাড়িত করার কাহিনী নিয়ে তৈরি হয়েছে এই ছবি। ছবিতে অভিনয় করেছে অনুমপ খের। বুধবার ছবিটি দেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর প্রধানমন্ত্রী বলেন, 'এতো পরিকল্পিতভাবে সত্যি লুকিয়েকাশ্মী রাখা হয়েছিল। ' উল্লেখ্য, কাশ্মীর ফাইলস নিয়ে গত কয়েকদিনে দেশের রাজনৈতিক মহলজুড়েই হইচই পড়ে গিয়েছে। এই সিনেমা দেখার জন্য ইতিমধ্যেই কর ছাড় দিয়েছে একাধিক রাজ্য। পণ্ডিতদের দুঃখ-দুর্দশার গল্প নিয়ে কাশ্মীর ফাইলস ছবিটি পরিচালনা করেছে বিবেক অগ্নিহোত্রী। গত সপ্তাহে মুক্তি পাওয়া এই ছবি ইতিমধ্যেই রেকর্ড ভেঙেছে। মুক্তির পরপরই দর্শকদের থেকে ব্যাপক সাড়া পেয়েছে এই ছবিটি। অনেকেই কাশ্মীরের এই নৃশংস ঘটনা জানতে পেরে কেঁপে উঠেছে। কাশ্মীর ফাইলস নিয়ে ইতিমধ্যেই বড় ঘোষণা করেছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। তিনি অসমের সকল সরকারি কর্মচারিদের জন্য কাশ্মীর ফাইলস দেখার জন্য অর্ধ দিবস ঘোষণা করেছেন।

Read more Articles on
Share this article
click me!