সাতসকালে শিয়ালদহ দক্ষিণ শাখায় রেল অবরোধ, চূড়ান্ত ভোগান্তির মুখে যাত্রীরা

শনিবার সাতসকালে শিয়ালদহ দক্ষিণ শাখায় রেল অবরোধ।  যার জেরে চূড়ান্ত ভোগান্তির মুখে  যাত্রীরা, খবর পেয়ে ঘটনাস্থলে পৌছেছে রেল পুলিশ। 

Web Desk - ANB | Published : Apr 23, 2022 4:31 AM IST / Updated: Apr 23 2022, 11:01 AM IST

শনিবার সাতসকালে শিয়ালদহ দক্ষিণ শাখায় রেল অবরোধ। শনিবার শিয়ালদহ দক্ষিণ শাখার ক্যানিং লাইনে ট্রেন বাতিলের জেরে বেতবেড়িয়া ট্রেন অবরোধ করেন নিত্যযাত্রীদের একাংশ। এদিকে যার জেরে চূড়ান্ত ভোগান্তির মুখে বাকি যাত্রীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছেছে রেল পুলিশ। 

কী কারণে আচমকা এই অফিস টাইমে এই রেল অবরোধ ?

রেল পুলিশ সূত্রে খবর, শনিবার মালগাড়ি যাওয়ার জন্য সকালের লোকাল ট্রেনটি বাতিল করা হয়। আর এরপরেই নিত্যযাত্রীরা ক্ষোভে ফেঁটে পড়েন। আগাম কোনও ঘোষণা ছাড়াই ট্রেন বাতিল হওয়ায় মেজাজ হারিয়ে ফেলেন যাত্রীদের একাংশ। এরপেরই রেল অবরোধ করেন তাঁরা।  বেতবেড়িয়া স্টেশনের ওভারহেডের তারে কলাপাতা ফেলে অবরোধ করা হয়। মূলত সকালে যারা কাজের উদ্দেশ্যে বাড়ি থেকে বেরিয়েছিলেন , ট্রেন না পাওয়ায় তারা গন্তব্য পৌঁছতে পারেননি। আবার নিত্যযাত্রীরা যে ট্রেন ধরেছিলেন, সেটি আটকে পড়ে এই অবরোধে। শিয়ালদহের দক্ষিণ শাখার বেশ কয়েকটি ট্রেন দাঁড়িয়ে যায়। এরপর অফিসযাত্রীরা সড়কপথ ধরতে বাধ্য হন।

আরও পড়ুন, বড়সড় বিস্ফোরণ থেকে বেঁচে গেল কলকাতা, হরিদেবপুরের অটোয় বিপুল পরিমাণ বোমা ও অস্ত্র উদ্ধার

আরও পড়ুন, 'দয়া করে নিরাপত্তা দিন, আমার প্রাণ ঝুঁকিতে', বিশ্বভারতীর উপাচার্যের কাতর আর্তি তুলে টুইট রাজ্যপালের

  একাধিকবার ট্রেন অবরোধ 

এদিকে বিক্ষোভের জেরে শিয়ালদহ দক্ষিণ শাখায় একের পর এক ট্রেন দাঁড়িয়ে যায়। পরিস্থিতি দ্রুত স্বাভাবিক করার চেষ্টা করছে রেল পুলিশ। উল্লেখ্য কোভিডের সময় একাধিকবার ট্রেন অবরোধ করেছিল রেল যাত্রীরা। সেসময় বহুদিন রেলের স্টাফ নিয়ে লোকাল ট্রেন চলা শুরু হয়েছিল। সাধারণ মানুষের ওঠা ছিল বারণ। এদিকে সস্তায় দীর্ঘ যাত্র শুধু মাত্র ট্রেনেই সম্ভব । স্বাভাবিকভাবেই একাধিক দাবি নিয়ে তখনও ট্রেন অবরোধ করে রাজ্যের বিভিন্ন শাখায় যাত্রীরা।

আরও পড়ুন, দরজা আটকে বাইরে পাহারা দিলেন মহিলা, নাবালিকা ধর্ষণকাণ্ডে গ্রেফতার বিজেপি নেত্রী-সহ ৪

কী বলছেন নিত্য যাত্রীরা ?

অজ্ঞাত পরিচয় কয়েকজন এদিন রেল অবরোধ করেন বলে অভিযোগ। সকাল ৬ টা ১০ মিনিটের ট্রেন বাতিল হয়ে যাওয়ায় এই অবরোধ করেন। স্থানীয়দের সঙ্গে হাতমিলিয়ে পুলিশ পরিস্থিতি আয়ত্তে এনেছে বলে জানিয়েছেন এক প্রত্যক্ষদর্শী। এক স্থানীয় যাত্রী বলেছেন, 'ট্রেন বাতিল করা হয়েছে, কিন্তু জানানো হয়নি। তাই সাধারণ মানুষের সমস্যা হচ্ছে। সেই কারণেই অবরোধ করা হয়েছে। 'অপর এক যাত্রী বলেছেন, '৬ টা ১০ মিনিটের ট্রেনে আমরা সবসময় যাতায়াত করি।কিন্তু আজ কোনও ট্রেন আসেনি এবং মাইকিং করা হয়নি। ট্রেনে অনেক ভীড় হচ্ছে, তাই সব লোকাল ট্রেন চালু করলে ভালো হয়। কয়েকজন অজ্ঞাতপরিচয় ব্যাক্তিই এদিন রেল অবরোধ করেছেন। ' অপর আরেকজন রেল যাত্রী বলেন, সকাল ৬ টা ১০ মিনিটের লোকাল বাতিল করা হয়েছে। তাছাড়া অন্যান্য লোকাল ট্রেনও চালানো হচ্ছে না। ফলে সমস্যা হচ্ছে, ভীড় বাড়ছে ট্রেনে।'

Share this article
click me!