পুজোর আগে ফের নিম্নচাপের ভ্রুকুটি, বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা একাধিক জেলায়

আগামী ২৪ ঘন্টায় আরও শক্তি হতে চলেছে নিম্নচাপ। আরও শক্তি সঞ্চয় করে এই  উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের এই নিম্নচাপ ওড়িশা অভিমুখে অগ্রসর হবে। যার জেরে বাংলায় তেমন বৃষ্টিপাত না হলেও ওড়িশা উপকূলে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। 

Ishanee Dhar | Published : Sep 19, 2022 3:22 PM IST

পুজোর আগে ফের নিম্নচাপের ভ্রুকুটি। বাংলার একাধিক জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘন্টায় কালো মেঘের আনাগোনা চলবে বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরে তৈরি ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিনত হওয়ার জেরেই এই বৃষ্টিপাত। আগামী ২৪ ঘন্টায় আরও শক্তি হতে চলেছে নিম্নচাপ। আরও শক্তি সঞ্চয় করে এই  উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের এই নিম্নচাপ ওড়িশা অভিমুখে অগ্রসর হবে। যার জেরে বাংলায় তেমন বৃষ্টিপাত না হলেও ওড়িশা উপকূলে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। 

নিম্নচাপের প্রভাবে বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম এই চার জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। পরবর্তী ২৪ ঘন্টায় বাঁকুড়া পুরুলিয়া পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় আংশিক মেঘলা আকাশ থাকবে। 

আরও পড়ুন  - মঙ্গলবারও অব্যহত বৃষ্টি, ভিজবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা

মৌসুমী অক্ষরেখা দীঘার ওপর থেকে ধীরে ধীরে বালাসোর দিকে সরে গিয়েছে নিম্নচাপ। অভিমুখ ওড়িশার দিকে হওয়াতে এই নিম্নচাপের প্রভাবে বাংলায় বৃষ্টি খুব একটা বেশি হবে না। মূলত হালকা মাঝারি বৃষ্টি এবং দু এক জায়গায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। মৎস্যজীবীদের আজ এবং আগামীকাল সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

আরও পড়ুন - প্রবল বৃষ্টি বদলে দিল বেঙ্গালুরুর জীবন, অফিস হোক বা এয়ারপোর্ট একমাত্র ভরসা ট্রাক্টরই 

আরও পড়ুন - মঙ্গলবারও বদল নেই শহরের জলচিত্রে, জলমগ্ন বেঙ্গালুরুর একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা

Share this article
click me!