Asianet News BanglaAsianet News Bangla

কোটি টাকার আট্টালিকা জলের তলায়, ট্রাক্টরে করে পালালেন সিইও

প্রায় এক মানুষ জলের তলায় বেঙ্গালুরুর ইয়ামলুর এই অঞ্চলে বাস একাধিক সিইও, সিওও-দের রয়েছে কোটি কোটি টাকার অট্টালিকা এখানকার গ্যারাজে রয়েছে কোটি টাকার সব গাড়ি সেই সব ছেড়ে এখন পালাচ্ছেন সিইও, সিওও-দের দল পরিবার নিয়ে ট্রাক্টরে চেপে যাচ্ছেন নিরাপদ আশ্রয়ে এক নামি সংস্থার সিইও বিনোদ কৌশিকের ভিডিও ভাইরাল ইয়ামলুরে বাড়ি রয়েছে বিনোদ কৌশিকের জলের হাত থেকে বাঁচতে সপরিবারে চাপলেন ট্রাক্টরে প্রাণ বাঁচাতে ট্রাক্টরেরই সাহায্য নিলেন বিনোদ কৌশিক 
সেই সঙ্গে ট্রাক্টরে চাপল প্রাণের অধিক প্রিয় দুটো হাস্কি কুকুর ট্রাক্টর সওয়ারি বিনোদ ও তাঁর পরিবারের ভিডিও এখন ভাইরাল

Bengaluru floods many passengers use the tractor a transport to avoid missing their flights BDD
Author
First Published Sep 6, 2022, 11:17 AM IST

প্রায় এক মানুষ জলের তলায় বেঙ্গালুরুর ইয়ামলুর এই অঞ্চলে বাস একাধিক সিইও, সিওও-দের রয়েছে কোটি কোটি টাকার অট্টালিকা এখানকার গ্যারাজে রয়েছে কোটি টাকার সব গাড়ি সেই সব ছেড়ে এখন পালাচ্ছেন সিইও, সিওও-দের দল পরিবার নিয়ে ট্রাক্টরে চেপে যাচ্ছেন নিরাপদ আশ্রয়ে এক নামি সংস্থার সিইও বিনোদ কৌশিকের ভিডিও ভাইরাল ইয়ামলুরে বাড়ি রয়েছে বিনোদ কৌশিকের জলের হাত থেকে বাঁচতে সপরিবারে চাপলেন ট্রাক্টরে প্রাণ বাঁচাতে ট্রাক্টরেরই সাহায্য নিলেন বিনোদ কৌশিক সেই সঙ্গে ট্রাক্টরে চাপল প্রাণের অধিক প্রিয় দুটো হাস্কি কুকুর ট্রাক্টর সওয়ারি বিনোদ ও তাঁর পরিবারের ভিডিও এখন ভাইরাল

প্রবল বৃষ্টির কারণে বেঙ্গালুরুতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এ ছাড়া অনেক এলাকা জলমগ্ন। এর কারণে গাড়ি ও বাস চলাচল বন্ধ হয়ে যায়। চারদিক জল জমে রয়েছে এর মধ্যে দেখা দিয়েছে আরেকটি সমস্যা। বেঙ্গালুরু ওয়াচার সাপ্লাই অ্যান্ড স্যুয়ারেজ বোর্ড জানিয়েছে যে মঙ্গলবার শহরের অনেক এলাকায় পানীয় জলের সরবরাহ ব্যাহত হবে। এদিকে তথ্যপ্রযুক্তির প্রানকেন্দ্র হিসেবে পরিচিত এই শহরে আইটি কর্মীরা ট্রাক্টরে উঠতে বাধ্য হচ্ছেন। জলাবদ্ধতার কারণে যাতায়াতের জন্য এই যান ছাড়া আর কোনও বিকল্প নেই। এমতাবস্থায় ট্রাক্টরই হয়ে উঠেছে মানুষের একমাত্র ভরসা। 

ইয়েমালুর এলাকায় অবস্থিত আইটি সংস্থাগুলির অফিসে পৌঁছানোর জন্য কর্মীরা ট্রাক্টরের সাহায্য নিচ্ছেন। এক ব্যক্তি জানান, অফিস থেকে বেশি ছুটি নেওয়া যায় না, তাই অফিসে যেতে হয়। অফিস পর্যন্ত নামানোর জন্য ট্রাক্টর ৫০ টাকা নেয়। এই সংকটের মধ্যেও মানুষ ট্রাক্টরের ট্রলিতে যাতায়াত করছে। শুধু অফিস নয় ফ্লাইট ধরার জন্যও ট্রাক্টরের সাহায্য নিতে হচ্ছে মানুষকে। শহরের বিলাসবহুল গাড়ি জলের নীচে অটকে তাই সাহায্যের জন্য এগিয়ে এল কৃষকের ট্রাক্টর।

মঙ্গলবারেও ভারী বৃষ্টি হতে পারে বলে সতর্কতা জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। কর্ণাটকের ২৭টি জেলা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। একই সঙ্গে রাজধানী ব্যাঙ্গালোরের অবস্থাও খারাপ। সোমবার, বেঙ্গালুরুতে ১৩ সেন্টিমিটার বৃষ্টি হয়েছে। বলা হচ্ছে নিন্মচাপ গঠনের কারণে কর্ণাটকের অনেক জেলায় ভারী বৃষ্টি হচ্ছে।  

রাস্তায় নৌকা চলাচল করছে
ব্যাঙ্গালোরের অনেক এলাকায় বন্যার কারণে মানুষ গৃহবন্দি হয়ে পড়েছে। এসডিআরএফের দল নৌকার সাহায্যে তাদের উদ্ধার করছে। অবস্থা এমন যে, রাস্তা দেখা যাচ্ছে না এবং সারা শহরে ট্রাক্টর-নৌকা চলাচল করতে দেখা যাচ্ছে। ডুবে যাওয়া গাড়ি ও ভাসমান দুই চাকার গাড়িও শহরের ভীতরের এলাকাগুলোতে দেখা গিয়েছে। নগরীর স্কুল-কলেজগুলি এখনও জলমগ্ন।  

Follow Us:
Download App:
  • android
  • ios