Weather Report Today: শীতের লুকোচুরি, আজ একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে,আজ দার্জিলিং ও কালিম্পং জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া ২১ জানুয়ারি এবং ২২ জানুয়ারি উত্তরের পাঁচটি জেলায়  দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Web Desk - ANB | Published : Jan 20, 2022 4:20 AM IST / Updated: Jan 20 2022, 10:27 AM IST

চলতি মরশুমে শীতের (Winter) দেখা তেমনভাবে পাওয়া যায়নি। ফলে জাঁকিয়ে শীত বেশি দিন উপভোগ করতে পারেননি রাজ্যবাসী (Bengal People)। শীত কয়েকদিনের জন্য জাঁকিয়ে পড়লেও তারপর ফের তা উধাও হয়ে গিয়েছে। এই মরশুমে শীতের এই খামখেয়ালিপনার সাক্ষী থেকেছেন বঙ্গবাসী। কিন্তু, কয়েকদিন ধরে ঠান্ডা বেশ ভালোই পড়েছে। তবে তাও বেশিদিন স্থায়ী হবে না বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Department)। কারণ সপ্তাহের শেষে ফের বৃষ্টির পূর্বাভাস (Rain Forecast) রাজ্যে। সৌজন্যে পশ্চিমী ঝঞ্ঝা। 

কথায় আছে, 'মাঘের শীত বাঘের গায়ে'। কিন্তু, মাঘ মাসেও খুব বেশিদিন শীতের আমেজ (Winter Season) উপভোগ করতে পারবেন না রাজ্যবাসী। কারণ জোড়া পশ্চিমী ঝঞ্ঝার জেরে আবহাওয়ার (Weather) পরিবর্তন হয়েছে উত্তর-পশ্চিম ভারতে। আর তার প্রভাব পড়ছে রাজ্যের আবহাওয়ার উপরও। ফলে মাঘের শুরুর দিকেও ফের ওঠানামা করছে তাপমাত্রার (Temperature) পারদ। কখনও জাঁকিয়ে ঠান্ডা তো তার তিন থেকে পাঁচদিন পর আবার বেড়ে যাচ্ছে তাপমাত্রা। আর এই পশ্চিমী ঝঞ্ঝার ফলে আবার রাজ্যে বৃষ্টির পূর্বাভাস রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। এর ফলে আজ ও কাল উপকূলবর্তী জেলাগুলিতে হালকা বৃষ্টি (Light Rain) হতে পারে। দার্জিলিং, কালিম্পঙেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবি ও সোমবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্যজুড়ে। আর এই পশ্চিমী ঝঞ্ঝার ফলে ফের রাজ্যে প্রবেশের পথে বাধা পাবে উত্তুরে হাওয়া। এর ফলে ফের বাড়বে তাপমাত্রা। আর তার জেরে আবারও রাজ্য থেকে শীতের আমেজ গায়েব হওয়ার সম্ভাবনা রয়েছে। সপ্তাহান্তে ফের মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

আরও পড়ুন-স্ত্রীর প্রেমিকের হাতে খুন স্বামী, ব্যাপক চাঞ্চল্য পুরুলিয়ায়

আরও পড়ুন- পেট্রল-ডিজেলের দাম কি বাড়ল, দেখে নিন আজকের জ্বালানির দর

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে,আজ দার্জিলিং ও কালিম্পং জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া ২১ জানুয়ারি এবং ২২ জানুয়ারি উত্তরের পাঁচটি জেলায়  দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি এবং কোচবিহারে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি ২৩ ও ২৪ জানুয়ারি দুই বঙ্গেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তাই একটানা শীতের দেখা আপাতত নেই বললেই চলে।

আরও পড়ুন- মাটি খুঁড়তেই বেরল প্রচুর বন্দুক, কার্তুজ- হতবাক গ্রামবাসী

আজ সকাল থেকেই কুয়াশায় ঢেকে ছিল কলকাতা (Kolkata) ও তার পার্শ্ববর্তী জেলাগুলির আকাশ। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেটে যায় কুয়াশা। দেখা মেলে রোদের। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। 

Share this article
click me!