কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা, ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে

আজ সারাদিন কলকাতার আকাশ মেঘলাই থাকবে। মাঝে মধ্যেই আকাশ কালো করে নামবে বৃষ্টি। বেলার দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। 

Asianet News Bangla | Published : Aug 17, 2021 4:40 AM IST / Updated: Aug 17 2021, 10:34 AM IST

ফের সাগরে ঘণীভূত হচ্ছে নিম্নচাপ। যার জেরে রাজ্যের পাঁচ জেলায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আজ প্রায় সব জেলাতেই সকাল থেকে মেঘলা রয়েছে আকাশ। ভোরের দিকে কলকাতা-সহ বেশ কিছু জায়গায় বৃষ্টি হয়েছে। তবে বৃষ্টি হলেও গরম একেবারেই কমেনি। বাতাসে গুমোটভাব রয়েই গিয়েছে। জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকার ফলেই এই পরিস্থিতি। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আজ বেলার দিকেই উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

বৃষ্টির পরিমাণ একটু কমলেও বৃষ্টি এখনই পিছু ছাড়ছে না বাংলা থেকে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বুধবার সকালের মধ্যে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টি হতে পারে। আর বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে বৃহস্পতিবার সকালের মধ্যে কোনও জেলাতেই ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। 

অন্যদিকে, উত্তরবঙ্গের দুই জেলাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বলা হয়েছে, বুধবার সকালের মধ্যে কালিম্পং এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার সকালের মধ্যে জলপাইগুড়ি এবং কোচবিহারের কোনও কোনও জায়গা ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আর বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টি হলেও আবহাওয়ার তেমন কেনও পরিবর্তন হবে না। 

আরও পড়ুন- ফের বাড়ল রান্নার গ্যাসের দাম, কলকাতায় ভর্তুকিহীন সিলিন্ডারের দাম ২৫ টাকা বেড়েছে

আরও পড়ুন- মঙ্গলবার থেকে মিলবে আরও ছাড়, ১০০ শতাংশ কর্মী নিয়ে কারখানা-তথ্যপ্রযুক্তি সংস্থা খোলার অনুমতি

সকাল থেকেই মেঘলা রয়েছে কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলাগুলির আকাশ। হাওয়া অফিসের তরফে বলা হয়েছে, আজ সারাদিন কলকাতার আকাশ মেঘলাই থাকবে। মাঝে মধ্যেই আকাশ কালো করে নামবে বৃষ্টি। বেলার দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্র ২৮ ডিগ্রির আশপাশে থাকবে। 

আরও পড়ুন- 'লক্ষ্মীর ভান্ডার'-র ফর্ম নিতে হাজির ২০ হাজার জন, 'মারামারি-লুটপাট', উপস্থিত বিশাল পুলিশবাহিনী

Share this article
click me!