Asianet News BanglaAsianet News Bangla

ফের বাড়ল রান্নার গ্যাসের দাম, কলকাতায় ভর্তুকিহীন সিলিন্ডারের দাম ২৫ টাকা বেড়েছে

আজ কলকাতায় ভর্তুকিহীন ১৪.২ কেজি রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ২৫ টাকা বাড়ানো হয়েছে। এর ফলে দাম বেড়ে দাঁড়িয়েছে ৮৮৬ টাকা।

price of LPG cylinder has gone up Non-subsidised LPG cylinders to cost Rs 25 more bmm
Author
Kolkata, First Published Aug 17, 2021, 9:09 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ফের বাড়ল রান্নার গ্যাসের দাম। আজ কলকাতায় ভর্তুকিহীন ১৪.২ কেজি রান্নার গ্যাস সিলিন্ডারের দাম ২৫ টাকা বাড়ানো হয়েছে। এর ফলে দাম বেড়ে দাঁড়িয়েছে ৮৮৬ টাকা। 

করোনা পরিস্থিতির মধ্যে এভাবে গ্যাসের দাম বাড়তে থাকায় বেজায় সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ। এই অবস্থায় কাজ হারিয়েছেন অনেকেই। কারও আবার দীর্ঘদিন ধরে বন্ধ ছিল অফিস। ফলে বেতন পাননি অনেকদিন। আর এই অবস্থার মধ্যে গ্যাসের দাম বাড়ায় নাভিশ্বাস উঠছে মধ্যবিত্তের। গত এক বছরে ভর্তুকিহীন সিলিন্ডারের দাম একাধিকবার বেড়েছে। মাত্র ৬ মাসেই দাম বেড়েছে ১৪১ টাকা। আর এক বছরে মোট ২৪১ টাকা বেড়েছে। 

মধ্যবিত্তের পাশাপাশি রাস্তার পাশে থাকা ছোট হোটেলগুলির মালিকরাও বেজায় পড়েছেন। কারণ হোটেলের মধ্যে গ্যাস তাঁদের রাখতেই হবে। আর সেক্ষেত্রে গ্যাসের দাম বাড়ায় তাঁদের খাবারের দাম বাড়ালে চলবে না। কারণ একবার খাবারের দাম বাড়িয়ে দিলে খদ্দের দেখা মেলা খুবই কঠিন হয়ে পড়বে। আর সেই কারণে পুজোর আগে রীতিমতো সমস্যায় পড়েছেন তাঁরা। অন্যদিকে, ভর্তুকিহীন ১৪.২ কেজি রান্নার গ্যাস সিলিন্ডেরের পাশাপাশি ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের দামও মাত্র সাত মাসে বেড়েছে ২৫৭ টাকা।

আরও পড়ুন- মঙ্গলবার থেকে মিলবে আরও ছাড়, ১০০ শতাংশ কর্মী নিয়ে কারখানা-তথ্যপ্রযুক্তি সংস্থা খোলার অনুমতি

আরও পড়ুন- 'লক্ষ্মীর ভান্ডার'-র ফর্ম নিতে হাজির ২০ হাজার জন, 'মারামারি-লুটপাট', উপস্থিত বিশাল পুলিশবাহিনী

গত কয়েক মাসে পেট্রল ও ডিজেলের সঙ্গে তাল মিলিয়ে বেড়েছে রান্নার গ্যাসের দাম। ফলে সমস্যায় পড়েছেন মধ্যবিত্তরা। এই মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখিয়েছে রাজনৈতিক দলগুলি। কিন্তু, তাতেও কোনও সুরাহা মেলেনি। বরং মধ্যবিত্তদের সমস্যায় ফেলে ভরে উঠেছে সরকারের কোষাগার। চলতি বছরের মার্চ মাসে তৎকালীন পেট্রোলিয়ামমন্ত্রী জানিয়েছিলেন, পেট্রোপণ্য এবং এলপিজির উপর উৎপাদন শুল্ক থেকে গত ৯ মাসে ৩ লক্ষ কোটি টাকা জমা পড়েছে কেন্দ্রের কোষাগারে। এদিকে পুজোর আগে এভাবে রান্নার গ্যাস সিলিন্ডারের দাম বাড়তে থাকায় চিন্তিত সাধারণ মানুষ। ভর্তুকিহীন সিলিন্ডারের দাম বাড়ার পর এবার ভর্তুকিযুক্ত সিলিন্ডারের দামও বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করেছেন অনেকেই। 

আরও পড়ুন- কংগ্রেস ছাড়ার পর অভিষেকের অফিসে সুস্মিতা দেব, যোগ দিলেন তৃণমূলে

price of LPG cylinder has gone up Non-subsidised LPG cylinders to cost Rs 25 more bmm

price of LPG cylinder has gone up Non-subsidised LPG cylinders to cost Rs 25 more bmm

Follow Us:
Download App:
  • android
  • ios