কল্যাণী এইমসে নিয়োগ ‘দুর্নীতি’, জড়িয়ে বিজেপির কেন্দ্রীয় নেতা?

কল্যাণী এইমস হাসপাতালে নিয়োগের দুর্নীতি কাণ্ডের মামলায় আবার সিআইডি-র কাছে তদন্তের গতিপ্রকৃতির রিপোর্ট দাবি করল কলকাতা হাই কোর্ট। মামলাকারী দাবি, নিয়োগের পেছনে কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকারের হাত থাকার সম্ভাবনা।

Sahely Sen | / Updated: Aug 05 2022, 02:24 PM IST

কল্যাণী এইমস হাসপাতালে নিয়োগের দুর্নীতি কাণ্ডের মামলায় আবার সিআইডি-র কাছে তদন্তের গতিপ্রকৃতির রিপোর্ট দাবি করল কলকাতা হাই কোর্ট। শুক্রবার হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ থেকে নির্দেশ দেওয়া হয়, এ বিষয়ে তদন্তের বিবরণী বিচার বিভাগের কাছে জমা দিতে হবে আগামী ১৬ অগস্টের মধ্যেই।

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতির জলঘোলায় নাম উঠেছে কেন্দ্র থেকে রাজ্য, বহু মন্ত্রীসান্ত্রিদের কল্যাণী এইমসে নিয়োগের বিষয়ে গত মাসে চাকদহের বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষের পুত্রবধূকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে নোটিশ পাঠিয়েছিল সিআইডি। এবার বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার মেয়ে মৈত্রীকে ‘বেআইনিভাবে’ এইমসে চাকরি দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলে বৃহস্পতিবার হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন সুজিত চক্রবর্তী। সিবিআই তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা করেছেন তিনি। এই  জনস্বার্থ মামলারই বর্তমানে তদন্ত করছে সিআইডি।

বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার মেয়ে মৈত্রী। কল্যাণী এইমসে তিনি চাকরি পেয়েছেন মৈত্রী ডেটা এন্ট্রি অপারেটর পদে । মাসিক বেতন পান ৩০ হাজার টাকা। কিন্তু, তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, হাসপাতালের নিয়োগ প্রক্রিয়ায় অংশ না নিয়েই তিনি এই চাকরি পেয়েছেন।

মামলাকারী সুজিত চক্রবর্তী নালিশ জানিয়েছেন যে, বাঁকুড়ার বিজেপি বিধায়কের মেয়ে মৈত্রীর নিয়োগের পেছনে কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকারের হাত থাকার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া রাজ্যের কয়েক জন বিজেপি নেতার ঘনিষ্ঠ ব্যক্তিদেরও চাকরি দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলেছেন তিনি। কল্যাণী থানায় দায়ের করা হয়েছে এফআই আর। তদন্তে নেমেছে সিআইডি। এফআইআরে উল্লেখ করা অভিযুক্তরা প্রত্যেকেই প্রভাবশালী। কেন্দ্রীয় মন্ত্রী সহ নাম রয়েছে এক সাংসদ এবং দুই বিধায়কের।


আরও পড়ুন-
অর্পিতার গোপন কালো ডায়েরি-তে কি রয়েছে, চাঞ্চল্যকর তথ্য ইডি সূত্রে
পার্থ-অর্পিতাকে মুখোমুখি জেরা, মঙ্গলবারই সামনে আসতে পারে চাঞ্চল্যকর তথ্য
পার্থ চট্টোপাধ্যায়ের রাত কাটবে ভূবনেশ্বর AIIMSএ, ১০ দিনের জন্য ইডি হেফাজতের নির্দেশ আদালতের

Share this article
click me!