মুখে রং মেখে দোলের সন্ধেতে বসিরহাট স্টেশনে তাণ্ডব একদল যুবকের, আক্রান্ত ওসি-সহ ৪ রেল পুলিশ

শুক্রবার সন্ধ্যায় বসিরহাট রেলওয়ে স্টেশনের স্টাফ কোয়ার্টারের সামনে ডিউটি করছিলেন আরপিএফ এর দুই কনস্টেবল। সেই সময় তাদের উপর হঠাৎই তাঁদের উপর চড়াও হয় রং মাখা একদল যুবক। 

Web Desk - ANB | Published : Mar 19, 2022 4:20 AM IST / Updated: Mar 19 2022, 10:00 AM IST

দোলের (Dol Jatra) দিন সন্ধের দিকে রীতিমতো তাণ্ডব চলল রেলস্টেশনে (Railway Station)। একদল যুবকের তাণ্ডবের শিকার হতে হল এক আরপিএফ (RPF) আধিকারিককে। লাঠির আঘাতে ওসির মাথা ফেটে যায়। আক্রান্ত হন কনস্টেবলও (Constable)। শুক্রবার সন্ধ্যায় এই ঘটনাটি ঘটেছে শিয়ালদহ-হাসনাবাদ শাখার (Sealdah-Hasnabad Division) বসিরহাট রেলওয়ে (Basirhat Station) স্টেশনে। 

শুক্রবার সন্ধ্যায় বসিরহাট রেলওয়ে স্টেশনের স্টাফ কোয়ার্টারের সামনে ডিউটি করছিলেন আরপিএফ এর দুই কনস্টেবল (RPF Constable)। সেই সময় তাদের উপর হঠাৎই তাঁদের উপর চড়াও হয় রং মাখা একদল যুবক। তারা ৫-৬ জন মিলে ওই দুই কর্মরত কনস্টেবলকে বাঁশ ও লাঠি দিয়ে বেধড়ক মারধর করতে শুরু করে। এই ঘটনাকে কেন্দ্র করে বাইরে তখন রীতিমতো চিৎকার চেঁচামেচি শুরু হয়ে যায়। আর তা শুনে নিজের অফিস থেকে বেরিয়ে পড়েন বসিরহাট রেলওয়ে স্টেশনের আরপিএফ-এর দায়িত্ব প্রাপ্ত আধিকারিক বিনয় রায়। তাঁর সঙ্গে আরও এক কনস্টেবল ছিলেন।  

আরও পড়ুন- কলকাতায় হু হু করে বাড়ছে তাপমাত্রা, আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই

আরও পড়ুন- ফের বাংলাদেশে হিন্দু মন্দিরে ভাংচুর - দোলপূর্ণিমার রাতেই পরিকল্পিত হামলা, আহত ৩

রং মাখা একদল যুবক ওইভাবে দুই কনস্টেবলকে মারধর করছে দেখে তাঁদের বাঁচাতে যান বিনয় রায়। কিন্তু, এতজনের সঙ্গে এঁটে উঠতে পারেননি তাঁরা। যুবকদের হাতে আক্রান্ত হন আরপিএফ আধিকারিকও। তাঁকে লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয়। মারধরের জেরে তাঁর মাথাও ফেটে যায়। মাথা ফাটে আরও এক কনস্টেবলেরও। ঘটনার পর আরপিএফ ও বসিরহাট জিআরপির এক পুলিশ বাহিনী ঘটনাস্থলে যাওয়ার আগেই, ওই যুবকরা শূন্যে গুলি চালিয়ে পালিয়ে যায়। আরপিএফ ও জিআরপির কর্মীরা তখন আক্রান্ত চারজনকে উদ্ধার করে বসিরহাট জেলা হাসপাতালে নিয়ে যায়। প্রাথমিক চিকিৎসার পর দুই কনস্টেবলকে ছেড়ে দেওয়া হলেও গুরুতরভাবে মাথায় চোট পাওয়ায় কনস্টেবল রাম প্রতাপ প্যাটেল (৩০) ও বিনয় রায়কে (৫২) বসিরহাট জেলা হাসপাতালে চিকিৎসার জন‍্য ভর্তি করা হয়।

আরও পড়ুন- বকেয়া প্রায় ২০০ কোটি, স্বাস্থ্যসাথী কার্ড থেকে নিজেদের সরাতে স্বাস্থ্যভবনে চিঠি ২০টি নার্সিংহোমের

আক্রান্ত ওসি বিনয় রায় বলেন, "অতর্কিতে এই আক্রমণে আমরা হকচকিয়ে গিয়েছিলাম। ঠিক কী কারণে ঘটনাটি ঘটল তা আমরা ঠিক বলতে পারছি না। তবে ঘটনার নেপথ্যে ঠিক কি রয়েছে সেটা তদন্ত করলে জানা যাবে।" তবে সন্ধের দিকে রেলের পুলিশ কর্মীরা যদি এই ভাবে আক্রান্ত হন, তাহলে রেল যাত্রীদের নিরাপত্তা নিয়ে যথেষ্ট প্রশ্ন চিহ্ন যে উঠেই গেল সে কথা বলাই বাহুল্য। আরপিএফ এর বারাসাত ও শিয়ালদহ ডিভিশনের আরপিএফ কর্তারা ইতিমধ্যে একটি স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছেন।

Share this article
click me!