প্লাস্টিক জমে বন্ধ নিকাশী নালা, হাঁটু জল গলসিতে

  • ভারী বৃষ্টির ফলে জলমগ্ন পূর্ব বর্ধমানের গলসি 
  • জল ঢুকেছে ঘর ও দোকানে
  • নিকাশী নালার মুখে প্লাস্টিক আটকেই এই বিপত্তি
  • নালা পরিষ্কার করে জল বের করেন স্থানীয়রা

Asianet News Bangla | Published : Jun 22, 2021 3:25 AM IST / Updated: Jun 22 2021, 09:01 AM IST

ভারী বৃষ্টিপাতের ফলে জলমগ্ন পূর্ব বর্ধমানের গলসির বিস্তীর্ণ এলাকা। জল ঢুকেছে ঘর ও দোকানে। জাতীয় সড়কের নিকাশী নালার মুখে প্লাস্টিক আটকেই এই বিপত্তি। পরে নালা পরিষ্কার করে জল বের করার চেষ্টা করেন স্থানীয় বাসিন্দারা। 

প্লাস্টিক মানুষের জীবনে যে বিপুল পরিমাণ ক্ষতি ডেকে আনে তার প্রমাণ মিলল গলসিতে। প্রতিনিয়ত প্লাস্টিকের জিনিস ব্যবহার করার ফলে তা নিকাশী নালার মুখে আটকে যায়। আর ভারী বৃষ্টিতে তার ফলেই বাধে বিপত্তি।

আরও পড়ুন- নারদ মামলায় হলফনামা নিতে অস্বীকার হাইকোর্টের, নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মমতা

গতকাল সন্ধেয় একঘণ্টা ভারী বৃষ্টি হয় পূর্ব বর্ধমানে। এদিকে নিকাশী নালা বন্ধ থাকায় বৃষ্টির জল আটকে পড়ে এলাকায়। আর রাস্তা পেরিয়ে সেই জল ঢুকে পড়ে বাড়ি ও দোকানে। কোনও কিছু বোঝার আগেই হু হু করে জল ঢুকতে শুরু করে। মুহূর্তের মধ্যেই হাঁটু জল জমে যায় এলাকায়। এদিকে দোকানের মধ্যে জল ঢুকে যাওয়ায় নষ্ট হয়েছে বহু জিনিস। জলের তলায় চলে যায় চাল-সহ বিভিন্ন খাদ্য সামগ্রীর বস্তা। এমনকী, পানীয় জলের কলও ডুবে যায় জলের মধ্যে। 

এরপর বৃষ্টি একটু কমলে রাস্তায় বেরিয়ে পরিস্থিতি বোঝার চেষ্টা করেন স্থানীয় বাসিন্দারা। বুঝতে পারেন যে নিকাশী নালা বন্ধ হয়ে যাওয়ার কারণেই এলাকায় জল জমে গিয়েছে। তারপর কোনওরকমে সেই নালার মুখ থেকে প্লাস্টিক সরিয়ে তা পরিষ্কার করেন তাঁরা।  

আরও পড়ুন- মালদা খুন কান্ডে কি জড়িত অনুপ্রবেশকারী চিনা নাগরিক, গভীর রহস্যের ইঙ্গিত পাচ্ছে পুলিশ

এ প্রসঙ্গে এক স্থানীয় বাসিন্দা বলেন, "ড্রেনের মধ্যে অতিরিক্ত প্লাস্টিক ফেলার ফলে তার মুখ বন্ধ হয়ে গিয়েছিল। এর ফলে এলাকায় জল জমে যায়।"

Share this article
click me!