ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত শিলিগুড়ি, বাম কর্মীর বাড়িতে হামলার অভিযোগ তৃণমূল আশ্রিত দুষ্কৃতিদের বিরুদ্ধে

গতকাল নির্বাচনের পর রাত ১২টা নাগাদ বাঁশ, লাঠি লোহার রড ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় বেশ কিছু দুস্কৃতী। বাম কর্মীর বাড়িতে ব্যাপক ভাঙচুরের পাশাপাশি মহিলাদের মারধোর করে তারা।

Jaydeep Das | Published : Feb 13, 2022 11:47 AM IST

বাকি তিন পৌরসভার সাথেই গতকালই পুর নির্বাচনের ভোট পর্ব মিটেছে শিলিগুড়িতে। কিন্তু ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত শিলিগুড়ির ৩২নম্বর ওয়ার্ড। জানা গিয়েছে শিলিগুড়ির ৩২নম্বর ওয়ার্ডের সুকান্ত পল্লী বলাকা মোড় এলাকার বাসিন্দা সোমা ভট্টাচার্য ও তার পরিবার দীর্ঘদিন ধরে সিপিএমের সমর্থক। অভিযোগ গতকাল নির্বাচনের পর রাত ১২টা নাগাদ বাঁশ, লাঠি লোহার রড ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় বেশ কিছু দুস্কৃতী। বাড়িতে ব্যাপক ভাঙচুরের পাশাপাশি মহিলাদের মারধোর করে তারা।

অভিযোগ এই ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর ও তৃনমূল কংগ্রেসের প্রার্থীর মদতে এই ঘটনা ঘটায় দুস্কৃতিরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় বামফ্রন্টের নেতৃত্বরা। এই প্রসঙ্গে বাম নেতা অশোক ভট্টাচার্য বলেন, ৩২ নম্বর ওয়ার্ডে গতকাল বুথ দখল করার চেষ্টা করে ছিল তৃনমূল কংগ্রেস কিন্তু বামফ্রন্টের কর্মীরা তা হতে দেয়নি। সেই কারনে হামলা চালায় দুষ্কৃতীরা। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এদিকে রাজ্যের রাজনৈতিক প্রেক্ষাপটে মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হবার পর থেকেই উত্তরবঙ্গে তৃণমূলের অন্যতম মুখ হয়ে উঠেছেন গৌতম দেব। উত্তরবঙ্গ থেকে তিনি বিধায়ক হওয়ার পরবর্তী সময়ে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর, পর্যটন দপ্তরের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন তৃণমূলের এই পোড় খাওয়া নেতা। এদিকে এবারের শিলিগুড়ির পুর নির্বাচনে অন্যতম বড় মুখ ছিলেন তিনি। গতকালের নির্বাচনে গৌতম দেব শিলিগুড়ির ৩৩ নম্বর ওয়ার্ড থেকে প্রার্থী হয়েছিলেন।

আরও পড়ুন-প্রথম দফার ভোটেই স্পষ্ট উত্তরপ্রদেশ থেকে মুছে যাবে বিজেপি, ফের আক্রমণে অখিলেশ

আরও পড়ুন-রবিবার ৬ ঘন্টার জন্য বন্ধ দ্বিতীয় হুগলী সেতু, যানজট এড়াতে কোন রাস্তা দিয়ে যাবেন জেনে নিন

অন্যদিকে তৃণমূলের বিরুদ্ধে শিলিগুড়ির লড়াইয়ে রয়েছেন বামফ্রন্টের তথা সিপিআইএমের প্রবীণ নেতা ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী অশোক ভট্টাচার্য। যিনি গোটা রাজ্যে যখন তৃণমূলের প্রভাব ক্রমেই বেড়ে চলেছিল সেই সময় তিনি শিলিগুড়িতে বামেদের বারেবারেই মুখ রক্ষা করেছিলেন।  তার কাছেও এই নির্বাচন চ্যালেঞ্জের। এদিকে ভোটের মুখে অশোক ভট্টাচার্যকে বারেবারেই বলতে শোনা যায় শিলিগুড়ি পুরসভা ধরে রাখতে তিনি আত্মবিশ্বাসী।  গতবারের মতো তিনি যদি সব ঝড়ঝাপটা সামলে ফের শিলিগুড়ি পৌরসভার দখল করতে পারেন তবে তা যে বামেদের জন্য বড় মাইলফলক হবে তা আর বলার অপেক্ষা রাখে না। এদিকে গতকাল পুরভোটের দিন সকাল থেকে শিলিগুড়িতে বিশেষ উত্তেজনা দেখতে না পাওয়া গেলেও বেলা বাড়তেই বদলাতে দেখা চিত্র। একাধিক জায়গা থেকে উঠে আসতে শুরু করে শাসক-বিরোধী সংঘর্ষের চিত্র। তারই মাঝেই ভোট পরবর্তী হিংসার এই খবরে স্বভাবতই তীব্র চাঞ্চল্য দেখা দিয়েছে শিলিগুড়িতে।

 

আরও পড়ুন- ৯ দিনে একবারও আসেনি ফোন, আটলান্টিক মহাসাগরে নিখোঁজ কেরলের যুবক

আরও পড়ুন-পুরভোটের আঁচে তপ্ত বাংলা, গোটা বাংলা জুড়েই রবিবাসরীয় প্রচারে বিশেষ জোর তৃণমূলের

Share this article
click me!