কালী মন্দির আলতা পরা পায়ের ছাপ, বাঁকুড়ায় উপচে পড়ছে ভিড়

  • বাঁকুড়ার কালীমন্দিরে ভক্তদের ভিড়
  • মন্দির জুড়ে আলতা পরা পায়ের ছাপ
  • খবর ছড়াতেই উপচে পড়ল ভিড়
  • মা কালী আছেন মন্দিরে, বিশ্বাস ভক্তদের

debamoy ghosh | Published : Dec 11, 2019 6:51 PM IST


শিব বা গণেশের মূর্তি দুধ খাওয়ায় অন্ধ বিশ্বাসে এর আগে রাজ্য়ের বিভিন্ন মন্দিরে ভিড় জমিয়েছেন ভক্তরা। এবার বাঁকুড়ার কালীমন্দিরে আলতা পরা পায়ের ছাপ দেখার খবরে উপচে পড়ছে ভিড়। ভক্তদের বিশ্বাস ওই মন্দিরেই অবস্থান করছেন মা কালী।

এমনই বিশ্বাসে গত কয়েকদিন ধরে অসংখ্য মানুষ ভিড় জমাচ্ছেন বাঁকুড়ার বিষ্ণুপুর শহরের রসিকগঞ্জের মা রক্ষা কালীর মন্দিরে। এ দিন সন্ধ্যারতির সময় মন্দিরের পুরোহিতই খেয়াল করেন যে মন্দিরের মধ্যে অনেক জায়গাতেই আলতা পায়ের ছাপ রয়েছে। তিনিই বিষয়টি বাকিদের নজরে আনেন। এই খবর  ছড়িয়ে পড়তেই মন্দিরে ভিড় জমাতে থাকেন ভক্তরা। তাঁদের বিশ্বাস, এই পায়ের ছাপ মন্দিরে পূজিতা মা রক্ষা কালীর। 

এলাকার পুরনো বাসিন্দাদের দাবি, প্রায় তিরিশ বছর আগে এই মন্দিরে একই ধরনের পায়ের ছাপ দেখা গিয়েছিল। ফের সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটায় বিশ্বাস আরও দৃঢ় হয়েছে স্থানীয় বাসিন্দাদের। তাঁদের দাবি, জাগ্রত এই মন্দিরের অধিষ্ঠাত্রী দেবী তাঁদের সঙ্গেই রয়েছেন। ভক্তদের দাবি, এই মন্দিরে অনেকের মনস্কামনা পূরণ হয় বলে সেটিকে খুবই জাগ্রত মন্দির বলে বিশ্বাস করে স্থানীয় বাসিন্দারা। বৃহস্পতিবার সকাল থেকে মন্দিরে ভক্তদের ভিড় আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে।

Share this article
click me!