স্ত্রী সুজাতার সঙ্গে সম্পর্কে ইতি টানতে আদালতের দ্বারস্থ সৌমিত্র, ডিভোর্স ফাইল সাংসদের

স্ত্রীর সঙ্গে সম্পর্কের ইতি টানতে আজ ডিভোর্স ফাইল করলেন সৌমিত্র। সোমবার বাঁকুড়া জেলা আদালতে আইনজীবীকে সঙ্গে নিয়ে ডিভোর্স ফাইল করেন তিনি। একথা জানিয়েছেন তিনি নিজেই।

Web Desk - ANB | Published : Jan 10, 2022 11:13 AM IST / Updated: Jan 10 2022, 04:56 PM IST

টানাপোড়েন চলছিল অনেক দিন ধরেই। স্ত্রী তৃণমূলে যোগ (TMC Join) দেওয়ার পর থেকেই দু'জনের মধ্যে সম্পর্ক একেবারেই ভালো ছিল না। আর এবার বিবাহ বিচ্ছেদের () পথে হাঁটলেন সৌমিত্র খাঁ (Soumitra Khan)। স্ত্রী সুজাতা মণ্ডল খাঁয়ের (Sujata Mandal Khan) সঙ্গে আইনি সম্পর্কে ইতি টানতে সোজা বাঁকুড়া জেলা আদালতের দ্বারস্থ হলেন বিষ্ণুপুরের এই বিজেপি সাংসদ (BJP MP)। 

স্ত্রীর সঙ্গে সম্পর্কের ইতি টানতে আজ ডিভোর্স ফাইল করলেন সৌমিত্র। সোমবার বাঁকুড়া জেলা আদালতে আইনজীবীকে সঙ্গে নিয়ে ডিভোর্স ফাইল করেন তিনি। একথা জানিয়েছেন তিনি নিজেই। তবে কেন তিনি ডিভোর্স ফাইল করলেন সে প্রশ্ন এড়িয়ে গিয়েছেন সাংসদ। 

প্রসঙ্গত, ২০১৯-এর লোকসভা নির্বাচনে বিষ্ণুপুর লোকসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়েছিলেন সৌমিত্র। এদিকে সেই সময় আদালতের নির্দেশে বাঁকুড়ায় প্রবেশ করতে পারছিলেন না তিনি। তখনই স্বামীর জন্য আসরে নেমেছিলেন সুজাতা। সৌমিত্রর হয়ে রাতদিন প্রচার করেন তিনি। আর সেই প্রচারের মাধ্যমেই লোকসভা ভোটে জয়ী হয়েছিলেন। তবে লোকসভা ভোটের পর থেকেই তাঁদের দাম্পত্যে চিড় ধরে। সুজাতা তৃণমূলে যোগ দেওয়ায় তাঁর সঙ্গে সম্পর্ক ছিন্ন করার দাবি করেন সৌমিত্র। 

আরও পড়ুন- করোনা আক্রান্ত সুকান্ত, ফোন করে খোঁজ নিলেন মমতা
                                          
২০২০-র ডিসেম্বরে বিজেপি ছেড়ে তৃণমূলের পতাকা ধরেন সুজাতা। স্ত্রীর তৃণমূলে যোগদান মন থেকে মেনে নিতে না পেরেই প্রকাশ্যে তা বুঝিয়ে দিয়েছিলেন সৌমিত্র। এই ঘটনার পরেই সৌমিত্র সংবাদমাধ্যমের সামনে সুজাতার সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কথাও জানান। স্ত্রী সুজাতার তৃণমূলে যোগ দেওয়ার খবরের পরই সাংবাদিক বৈঠক করেছিলেন সৌমিত্র। উত্তর দিতে গিয়ে কেঁদেও ফেলেছিলেন। বিবাহবিচ্ছেদের নোটিশ পাঠানোর কথা ঘোষণা করে সুজাতাকে কান্নাভেজা গলায় বলেছিলেন, "সুজাতা, খুব ভুল করলে। আর তুমি পদবিতে খাঁ লিখো না। শুধু মণ্ডল লিখো।" পরে সুজাতা বিধানসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী হলে তাঁকে আইনি নোটিশ পাঠান সৌমিত্র। এরপর সুজাতার সঙ্গে পাকাপাকিভাবে সম্পর্ক ত্যাগ করার উদ্দেশ্যে বাঁকুড়া জেলা আদালতে হাজির হয়ে ডিভোর্স ফাইল করলেন তিনি। 

আরও পড়ুন- 'স্বাস্থ্য দফতরই তো অসুস্থ, বাকিদের কী করে ঠিক করবে', পুরভোটের প্রচারে এসে বিস্ফোরক দিলীপ

শুধুমাত্র স্ত্রী অন্য দলে যোগ দেওয়ার জন্যই কি বিবাহ বিচ্ছেদ? নাকি এর পিছনে রয়েছে অন্য কোনও কারণ? এর উত্তরে আজ সংবাদমাধ্যমের সামনে সৌমিত্র বলেন, "রাজনীতির জন্যই তো আজ সৌমিত্র খাঁ তৈরি হয়েছে।" তাহলে রাজনীতির জন্য না হলে কী কারণে স্ত্রীকে ডিভোর্স দিতে চাইছেন তিনি? এর উত্তর অবশ্য দিতে চাননি সাংসদ। বিষয়টি ব্যক্তিগত বলে এড়িয়ে গিয়েছেন তিনি। 

Share this article
click me!