হোলির সময় ঘুরতে যেতে চান, একাধিক স্পেশাল ট্রেন ঘোষণা দক্ষিণ-পূর্ব রেলের

দক্ষিণ-পূর্ব রেল ফের স্পেশাল ট্রেনের ঘোষণা করল। হোলির আগে প্রতি বছরের মতো এই বছরও পূর্ব রেলের তরফে বিশেষ নির্দেশিকা জারি করা হয়েছে। সেই নির্দেশিকাতে দক্ষিণ-পূর্ব রেল জানাচ্ছে হোলির সময় যাত্রীদের চাপ কমানোর জন্যই বেশ কয়েকটি রুটে বিশেষ ট্রেন চালু করা হচ্ছে। 

Web Desk - ANB | Published : Mar 13, 2022 3:46 PM IST / Updated: Mar 13 2022, 09:33 PM IST

দোল, হোলি (Holi) বা বসন্ত উৎসব, যেটাই বলা হোক না কেন, রঙের উৎসবে মনেও লাগে বসন্তের রং। আর এই উৎসবের মরশুমে (Festive Season) যদি একটানা লম্বা একটা ছুটি (Holiday) পাওয়া যায় তাহলে তো কোনও কথাই নেই। ব্যস্ত জীবনের ক্লান্তি দূর করতে ঘুরতে যেতে চান অনেকেই। আর এবারের দোল উৎসব (Holi) ১৮ মার্চ, শুক্রবার। সরকারি, কেন্দ্রীয় সরকার ও অনেক বেসরকারী অফিসেই শনিবার ও রবিবার ছুটি থাকে। সেই হিসাবে আগামী দোল উৎসবে (Dol Jatra) একটানা তিন দিন ছুটি যা ঘুরতে যাওয়ার একদম মোক্ষম সময়। তবে এই হুট করে কোনও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করলে অনেক সময় ট্রেনের টিকিট (Train Ticket) পাওয়া যায় না। ফলে সেক্ষেত্রে অনেক সমস্যায় পড়তে হয়। তবে এবার দূর হবে সেই সমস্যা। টিকিটের ঝঞ্ঝাট থেকে যাত্রীদের রেহাই দিতে বিশেষ পদক্ষেপ দক্ষিণ-পূর্ব রেলের (Indian Railway)। ঘোষণা করা হয়েছে স্পেশাল ট্রেন (Special Train)।  

দক্ষিণ-পূর্ব রেল (South-Eastern Railway) ফের স্পেশাল ট্রেনের ঘোষণা করল। হোলির আগে প্রতি বছরের মতো এই বছরও পূর্ব রেলের তরফে বিশেষ নির্দেশিকা জারি করা হয়েছে। সেই নির্দেশিকাতে দক্ষিণ-পূর্ব রেল জানাচ্ছে হোলির সময় যাত্রীদের চাপ (Train Passenger) কমানোর জন্যই বেশ কয়েকটি রুটে বিশেষ ট্রেন চালু করা হচ্ছে। পাশাপাশি বুকিং কাউন্টার ও অনলাইনেও টিকিট (Online Ticket) কাটার ব্যবস্থা করা হয়েছে বলেই রেল সূত্রে খবর। এই ট্রেনের ভাড়া বর্ধিত মূল্যেই দিতে হবে বলে দক্ষিণ-পূর্ব রেল সূত্রে জানা যাচ্ছে। এই ট্রেনটিতে এসি চেয়ার-সহ শোওয়ার ব্যবস্থাও রাখছে পূর্ব রেল। তবে এই  ট্রেনগুলোতে তৎকাল ও কোনও বিশেষ ছাড়ের ব্যবস্থা থাকবে না। 

আরও পড়ুন- মাসের পর মাস কোটশিলায় নিখোঁজ গবাদি পশু, অবশেষে ট্র্যাপ ক্যামেরায় ধরা পড়ল চিতা বাঘের হামলার ছবি

এক ঝলকে স্পেশাল ট্রেনগুলি...

উল্লেখ্য, কিছুদিন আগেই দূরপাল্লার বেশ কয়েকটি রুটে দোলকে কেন্দ্র করে স্পেশাল ট্রেন চালানোর কথা জানিয়েছিল দক্ষিণ-পূর্ব রেল।

আরও পড়ুন- বিএসএফ-র তৎপরতায় আটকাল পাচার, সীমান্তরক্ষী বাহিনীর হাত ধরেই বাংলাদেশে ফিরে গেল ২ যুবতী

আরও পড়ুন- অসম-বাংলা সীমান্তে ট্রাক থেকে উদ্ধার অস্ট্রেলিয়ান ক্যাঙ্গারু, গ্রেফতার দুই পাচারকারী

Share this article
click me!