বস্তাভর্তি টাকা আর গয়নার বাক্স কোথা থেকে এল? উত্তর দিচ্ছে না অর্পিতা- আদালতে বলল ED

 স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতি মামলায় অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের জামিনের আবেদন খারিজ করে দিল ব্যাঙ্কশাল আদালত। আদালত অর্পিতা এক দিনের জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে

Web Desk - ANB | Published : Jul 24, 2022 12:14 PM IST

স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতি মামলায় অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের জামিনের আবেদন খারিজ করে দিল ব্যাঙ্কশাল আদালত। আদালত অর্পিতা এক দিনের জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে। শনিবার অর্পিতার অ্যাপার্টমেন্ট থেকেই গ্রেফতার করা হয়েছিল। এদিন পেশ করা হয় ব্যাঙ্কশাল আদালতে। তাঁর বাড়ি থেকে উদ্ধার হয়েছিল ২২ কোটির টাকা। আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ব্যায় আর টাকার উৎসের সন্ধান দিতে না পারার জন্য গ্রেফতার করা হয়েছে অর্পিতাকে। তেমনই খরব ছিল ইডি সূত্রে। 

এদিন ব্যাঙ্কশাল আদালতে পেশ করার পরই অর্পিতা মুখোপাধ্যায়ের জামিনের আবেদন জানান তাঁর আইনজীবী। কিন্তু এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফ থেকে বলা হয় কোটি কোটি টাকার উৎসের সন্ধান দিতে পারেননি অর্পিতা। আর সেই কারণেই প্রাক্তন অভিনেত্রীকে আরও জেরার প্রয়োজন রয়েছে। আদালতে সওয়ালের সময় ইডি জানিয়েছে, অর্পিতাকে জেরা করে যা পাওয়া গিয়েছে তা পেঁয়াজের খোসার মতই, খোসা ছাড়ালেই আরও নতুন নতুন তথ্য পাওয়া যাবে।

শুনানির সময় আদালতে ইডি বলে অর্পিতার বাড়ি থেকে যে বস্তা বস্তা টাকা উদ্ধার হয়েছে তার সম্পর্কে কোনও তথ্য দিতে পারেনি প্রাক্তন অভিনেত্রী। তাঁর বাড়ি থেকে আলিবাবার বাক্সের মত গয়নার বাস্ক উদ্ধার হয়েছে। কিন্তু কোথা থেকে এই সম্পত্তি এসেছে তার কোনও উত্তর দিতে পারছে না অর্পিতা। পাশাপাশি তদন্তকারীদের আইনজীবী আরও জানিয়েছেন, অর্পিতা তদন্তে কোনও রকম সহযোগিতা করছে না। তাঁকে আরও জেরার প্রয়োজন রয়েছে। আগামিকাল অর্থাৎ সোমবার আবার অর্পিতাকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হবে। 

যদিও শনিবার ইডি সূত্রের খবর ছিল অর্পিতা স্পষ্ট করে জানিয়ে দিয়েছিলেন তাঁর বাড়ি থেকে যে বস্তা বস্তা টাকা উদ্ধার হয়েছে তা সবই রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। মন্ত্রী তাঁকে টাকা রাখতে দিয়েছিলেন। কিন্তু পার্থ চট্টোপাধ্যায়ের তরফ থেকে এই বিষয়ে এখনও পর্যন্ত কিছুই জানান হয়েনি। তিনি বর্তমানে ভর্তি রয়েছেন এসএসকেএম হাসপাতালে। 

ইতি সূত্রের খবর ২২ কোটি টাকা সম্পর্কে পুরো তথ্য পাওয়ার জন্য  অর্পিতা আর পার্থকে মুখোমুখী বসিয়ে জেরা করার প্রয়োজন রয়েছে। সেই কারণে অর্পিতাকে নিজেদের হেফাজতে নিয়ে রেখে আরও জেরার প্রয়োজন রয়েছে। ইডির অনুমান স্কুল শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে রাজ্যে যে আর্থিক দুর্ণীতি হয়েছে বলে অভিযোগ করা হয়েছে এই টাকা সেই দুর্ণীতির সঙ্গে যুক্ত। 
আরও পড়ুনঃ আর একটু পরেই পার্থ চট্টোপাধ্য়ায় মামলার শুনানি, SSKM এ আপত্তি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ ED

সাদা পাঞ্জাবী আর ভাঙা বাড়িতে তিনি আইকনিক, উত্তরসুরীর গ্রেফতারিতে আলোচনায় সিপিএম-এর পার্থ

আরও বৃষ্টি বাড়বে, মৌসুমী অক্ষরেখার প্রভাবে দক্ষিণবঙ্গে কি প্রবল বৃষ্টি হবে? জানাল হাওয়া অফিস

Read more Articles on
Share this article
click me!