'নেত্রীর সঙ্গে যোগাযাগ করতে পারিনি', তবে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দূরত্ব বাড়াচ্ছেন মমতা


তদন্তকারীদের সঙ্গে গাড়িতে বসেই পার্থ চট্টোপাধ্যায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানিয়েদেন, 'নেত্রীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলাম কিন্তু পারিনি। কোথায় নিয়ে যাচ্ছে তাও জানি না।'

Saborni Mitra | Published : Jul 23, 2022 9:11 AM IST / Updated: Jul 23 2022, 06:21 PM IST

মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো কী পার্থ চট্টোপাধ্যায়ের থেকে মুখ ফিরিয়ে নিলেন? পার্থ চট্টোপাধ্যায়ের একটি ছোট্ট মন্তব্যের পরই সামনে আসছে সেই প্রশ্ন। একটানা ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার প্রাক্তন শিক্ষামন্ত্রী কথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শুক্রবার সকালে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ঢুকেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের একটি দল। তদন্তকারীরা পার্থ চট্টোপাধ্যায়কে সঙ্গে নিয়েই মন্ত্রীর নাকতলার বাড়ি ছাড়েন শনিবার দুপুরে। 


তদন্তকারীদের সঙ্গে গাড়িতে বসেই পার্থ চট্টোপাধ্যায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানিয়েদেন, 'নেত্রীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলাম কিন্তু পারিনি। কোথায় নিয়ে যাচ্ছে তাও জানি না।' পার্থ চট্টোপাধ্যায়ের এই মন্তব্যের পরই জল্পনা দানা বাঁধতে শুরু করেছে পার্থ দিক থেকে কী মুখ ফিরিয়ে নিয়েছেন তৃণমূল নেত্রী। কারণ সচারচর এমটা হয় না। কারণ যখনই দলের কোনও নেতা বা নেত্রীর সিবিআই বা ইডির তদন্তের সামনে পড়েছে তখনই মমতা বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্রের বিরুদ্ধে সরব হতে দেখা গেছে। এমন কি আইপিএস রাজীব কুমারের সমর্থনে মমতা বন্দ্যোপাধ্যায় ধর্না দিয়েছিলেন। 

শুক্রবার রাতেই পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে নগদ ২০ কোটি টাকা উদ্ধার হয়েছে পাওয়া গেছে দামী মোবাইল ফোন সহ বিদেশী মুদ্রাও। এই অবস্থায় গতকাল রাতেই একটি টুইট করেছিলেন দলের মুখপাত্র কুণাল ঘোষ তিনি, স্পষ্ট করে জানিয়ে দিয়েছিলেন এই ঘটনায় সঙ্গে তৃণমূল কংগ্রেসের কোনও যোগাযোগ নেই। তিনি বলেছিলেন 'ইডি যে টাকা উদ্ধার করেছে, তার সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। এই তদন্তে যাদের নাম আসছে, এ সংক্রান্ত প্রশ্নের জবাব দেওয়ার দায়িত্ব তাঁদের বা তাঁদের আইনজীবীদের। কেন দলের নাম জড়িয়ে প্রচার চলছে, দল নজর রাখছে। যথাসময়ে বক্তব্য জানাবে।' তাঁর কথার অর্থই ছিল যাদের বাড়ি থেকে টাকা পাওয়া গেছে দায় শুধুমাত্র তাদেরই। তাঁর অভিযোগ ছিল দলের নাম নিয়ে প্রচার চালান হচ্ছে বলেও। 

যাইহোক স্কুল শিক্ষক নিয়োগে দুর্ণীতির অভিযোগে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি। প্রথমে তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল জোকাই ইএসআই হাসপাতালে। সেখানে প্রায় দেড় ঘণ্টা ঘরে তাঁর স্বাস্থ্য পরীক্ষা হয়েছিল। সেখানেই পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে ছিলেন তিনি মমতার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন। কিন্তু তা করতে পারেননি। স্কুল শিক্ষক নিয়োগে দুর্ণীতির অভিযোগ ওঠায় আগেই দফতর বদল হয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের। 

আরও পডুনঃ 

পেল্লাই ট্র্যাঙ্কে গুণে গুণে ভর্তি করা হচ্ছে কোটি কোটি টাকা, আটক পার্থ ঘনিষ্ট অর্পিতা মুখোপাধ্যায়

বেলঘরিয়াতে পার্থ ঘনিষ্ঠ অর্পিতার রয়েছেবেলঘরিয়াতে পার্থ ঘনিষ্ঠ অর্পিতার রয়েছে আরও দুটি বিলাসবহুল ফ্ল্যাট, দাম জানলে চমকে যাবেন আরও দুটি বিলাসবহুল ফ্ল্যাট, দাম জানলে চমকে যাবেন

শিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে শুধুমাত্র পার্থ গ্রেফতার কেন? জানুন কীভাবে তদন্তকারীরা সন্ধান পেল অর্পিতার

Read more Articles on
Share this article
click me!