Asianet News BanglaAsianet News Bangla

পেল্লাই ট্র্যাঙ্কে গুণে গুণে ভর্তি করা হচ্ছে কোটি কোটি টাকা, আটক পার্থ ঘনিষ্ট অর্পিতা মুখোপাধ্যায়

ঠিক কত টাকা রয়েছে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে? তার স্পষ্ট উত্তর এখনও পর্যন্ত দিতে পারেনি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। সূত্রের খবর এখনও পর্যন্ত যা গোনা গেছে তাতে টাকার অঙ্ক ২১ কোটি ছাড়িয়ে গেছে

SSC recruitment scam, RBI tracks  full of trunk came in front of Arpita Mukherjee's house bsm
Author
Kolkata, First Published Jul 23, 2022, 4:53 PM IST

ঠিক কত টাকা রয়েছে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে? তার স্পষ্ট উত্তর এখনও পর্যন্ত দিতে পারেনি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। সূত্রের খবর এখনও পর্যন্ত যা গোনা গেছে তাতে টাকার অঙ্ক ২১ কোটি ছাড়িয়ে গেছে। আর সেই টাকা উদ্ধার করে নিয়ে যেতে রিজার্ভ ব্য়াঙ্ককে ভাড়া করতে হয়েছে একটি ট্রাক। সূত্কের খবর সেই ট্র্যাকে রয়েছে পেল্লাই সাইজের প্রায় ৪০ টি ট্র্যাঙ্ক। সূত্রের খবর অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে উদ্ধার হওয়া টাকা ট্র্যাঙ্কে বোঝাই করা হচ্ছে। তবে টাকার উৎস সন্ধান দিতে না পারায় আটক করা হয়েছে অর্পিতাকেও। 

শুক্রবার প্রথমে পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে হানা দেয় এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটের আধিকারিকাররা। তারপরই দক্ষিণ কলকাতার অভিযাত আবাসন ডায়মন্ড সিটিতে আসে। সেখানেই অর্পিতার বিলাসবহুল ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছিল কোটি কোটি টাকা। ইডি সূত্রের খবর, বস্তা বস্তা টাকা উদ্ধার হওয়ার কারণে টাকা গুণতে ব্যাঙ্ক কর্মীদের সাহায্য নেওয়া হয়েছিল। এবার সেই টাকা রিজার্ভ ব্যাঙ্কে নিয়ে যাওয়ার জন্য হাজির হয়েছে একটি পেল্লাই ট্রাক। 

অর্পিতার বাড়ি থেকে যে পরিমাণ অর্থ পাওয়া গেছে তা ইতিমধ্যেই বাজেয়াপ্ত করেছে তদন্তকারী অধিকারিকরা। উদ্ধার হয়েছে ২০০০ ও ৫০০ টাকার সঙ্গে। ট্র্যাঙ্কগুলিতে বিশেষ নম্বর দেওয়া রয়েছে যাতে টাকার হিসেব পরিবর্তীকালে ঠিক মত মেলান যায়। সূত্রের খবর ২ হাজার ও ৫শ টাকার নোট আলাদা করে রাখা হয়েছে। অন্যদিকে অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হওয়া প্রায় ২০ মোবাইল ফোনও বাজেয়াপ্ত করেছে ইডি। উদ্ধার হয়েছএ প্রচুর বৈদেশিক মূদ্রা ও সোনার গয়না। সেগুলিও তদন্তকারীরা সঙ্গে নিয়ে যাবে। 

শুক্রবার রাতেই ইডির অর্পিতা মুখোপাধ্যায়কে পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ট হিসেবে দাবি করে জানিয়েছিল তাঁর ফ্ল্যাট থেকে প্রায় নগদ ২০ কোটি টাকা উদ্ধার হয়েছে। বিদেশী মুদ্রার পাশাপাশি বেশ কিছু গয়নাও মূল্যবান জিনিসও উদ্ধার হয়েছে। কিন্তু এগুলির কোনটিরও উৎস সন্ধান দিতে পারেনি প্রাক্তন অভিনেত্রী। তাই শেষপর্যন্ত তাঁকে আটক করা হয়। 

২০ কোটি টাকার সঙ্গে তৃণমূলের যোগ নেই বললেন কুণাল, শুভেন্দুর সুরে সুর মহম্মদ সেলিমের

'হিমশৈলের অগ্রভাগ?', পার্থর পরিচতর বাড়ি থেকে ২০ কোটি টাকা উদ্ধারে কটাক্ষ শুভেন্দুর

শিক্ষক নিয়োগ দুর্ণীতিকাণ্ডে শুধুমাত্র পার্থ গ্রেফতার কেন? জানুন কীভাবে তদন্তকারীরা সন্ধান পেল অর্পিতার

 

Follow Us:
Download App:
  • android
  • ios