প্রয়াগরাজে তৃণমূলের 'ফ্যাক্ট ফাইন্ডিং টিম', যোগী রাজ্যের শৃঙ্খলা নিয়ে প্রশ্ন ঘাসফুল শিবিরের

তৃণমূল কংগ্রেস সূত্রের খবর প্রতিনিধি দলে থাকবেন  সাংসদ দোলা সেন, মমতাবালা ঠাকুর, উত্তর প্রদেশের তৃণমূল নেতা ললিতেশ ত্রিপাঠি ও দলের প্রাক্তন সাংসদ উমা  সোরেন।

Saborni Mitra | Published : Apr 23, 2022 6:33 PM IST


এবার উত্তর প্রদেশের প্রয়াগরাজে যাচ্ছে তৃণমূল কংগ্রেসের ফ্যাক্ট ফাইন্ডিং টিম। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকেই এই কথা ঘোষণা করা হয়েছে। এর আগে দিল্লির জাহাঙ্গিরপুরীতেই বিশেষ প্রতিনিধি দল পাঠানোর কথা ঘোষণা করেছিল ঘাসফুল শিবির। তবে রবিবারই তৃণমূল কংগ্রেসের বিশেষ প্রতিনিধি দল যাচ্ছে প্রয়াগরাজে। যেখানে একই পরিবারের পাঁচ সদস্যকে নৃশংসভাবে খুন করা হয়েছে। 

তৃণমূল কংগ্রেস সূত্রের খবর প্রতিনিধি দলে থাকবেন  সাংসদ দোলা সেন, মমতাবালা ঠাকুর, উত্তর প্রদেশের তৃণমূল নেতা ললিতেশ ত্রিপাঠি ও দলের প্রাক্তন সাংসদ উমা  সোরেন। উত্তর প্রদশের প্রয়াগ রাজে একই পরিবারের পাঁচ সদস্যের রহস্যমৃত্যুর ঘটনা সামনে আসার পরই রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছেন দলের সাংসদ ডেরেক ওব্রায়েন। তিনি প্রশ্ন তুলেছেন এই ঘটনা কেন তেমনভাবে প্রচার করেনি সংবাদ মাধ্যম। উত্তর প্রদেশের বিজেপি সরকার বিশেষ তদন্তকারী দল  গঠন করেছে কিনা। 

সম্প্রতি বীরভূমের বাগটুই হত্যাকাণ্ড  ও নদিয়ার হাঁসখালি গণধর্ষণকাণ্ডে ফ্যাক্ট ফাইন্ডিং টিম পাঠিয়েছিল বিজেপি। যা নিয়ে তীব্র আপত্তি জানিয়েছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু বিজেপি প্রতিনিধি দল রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে রিপোর্ট জমা দিয়েছে দলের শীর্ষ নেতৃত্বের কাছে। 

প্রয়াগরাজ জেলার একটি বাড়ি থেকে একই পরিবারের পাঁচ সদস্যদের নিথর দেহ উদ্ধার করে পুলিশ। উত্তর প্রদেশের প্রবীণ পুলিশ কর্তা অজয় কুমার বলেছেন, প্রতিটি মৃতদেহে মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। তাতে স্পষ্ট যে প্রত্যেককেই মাথায় আঘাত করা হয়েছিল। তবে ময়নাতদন্তের রিপোর্টের ওপরই সবকিছু নির্ভর করছে। এখনও পুলিশের কাছে স্পষ্ট নয় খুনের মোটিভ। 

ঘটনাস্থলে গেছে ডগ স্কোয়াড। তথ্য সংগ্রহ করছে ফরেন্সিক বিশেষজ্ঞরা। তবে এখনও পর্যন্ত খুনে কে বা কারা তা স্পষ্ট কোনও সন্ধান পাওয়া যায়নি। তবে পুলিশের এখনও পর্যন্ত দৃঢ়় অনুমান ক্রাইম সিনেই পাওয়ায় কোনও না কোনও তথ্য। যা খুনির সম্পর্কে একটা স্পষ্ট ধারনা দেবে। তবে পুলিশ জানিয়েছে, যারা খুন করেছে তারাই পালানোর আগে বাড়িতে আগুন লিগিয়ে দিয়েছিল। প্রাথমিক উদ্দেশ্য ছিল প্রমাণ লোপাট করা করা। কিন্তু তাদের উদ্দেশ্য সফল হয়নি। তারণ বাড়িতে আগুন আর ধোঁয়া দেখেই স্থানীয় বাসিন্দা দমকলে খবর দেয়। যদিও সেই সময় প্রতিবেশীরা জানত বাড়ির পাঁচ জন সদস্যকে হত্যা করা হয়েছে। পরিবারের দুই জীবিত সদস্যকে জেরা করা হচ্ছে বলে সূত্রের খবর। 

সুন্দরী ইউক্রেনীয় তরুণীর মুখে যুদ্ধের অভিশাপ, রুশ সেনার বোমায় এভাবেই সুবজ হয়ে গেল চেহারা

ফোন কানে পথ চলার 'শুকনো বিপদ', ভাইরাল ভিডিওতে দেখুন মহিলার চরম পরিণতি

বিহারের ভোজপুর ভাঙল পাকিস্তানের দশক পুরনো রেকর্ড, একসঙ্গে পাঁচ মিনিটের জন্য উড়ল হাজার হাজার জাতীয় পতাকা
 

Share this article
click me!