'মমতার মুখে শিল্পের কথা না শোনাই ভালো', নিশানা শুভেন্দুর

মমতার শিল্প নিয়ে বক্তব্য প্রসঙ্গে শুভেন্দু বলেন, "মমতার মুখে শিল্পের কথা না শোনাই ভালো। আমি ওনার ক্যাবিনেট মিনিস্টার ছিলাম। ওনার কোনও ল্যান্ড পলিসি নেই। উনি শিল্পের ব্যাপারে উৎসাহী নন।"

Web Desk - ANB | Published : Feb 8, 2022 3:26 PM IST / Updated: Feb 08 2022, 09:21 PM IST

একুশের বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) বাংলায় তিনি একাই আটকে দিয়েছিলেন গেরুয়া রথ। তারপর থেকেই জাতীয় রাজনীতিতে বিজেপি (BJP) বিরোধী মুখ হিসেবে উঠে এসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর এবার উত্তরপ্রদেশ (Uttar Pradesh) থেকে বিজেপিকে তাড়ানোর জন্য অখিলেশ যাদবের (Akhilesh Yadav) সমাজবাদী পার্টির (Samajwadi Party) হয়ে প্রচারে নেমেছেন তিনি। আজ লখনউ-তে অখিলেশের সঙ্গে ভার্চুয়াল জনসভা করেন। সেই সভায় মমতা বলেন, "বিজেপিকে (BJP) হঠাতে অখিলেশকে সমর্থন করুন। উত্তরপ্রদেশে বিজেপি হারলে, দেশেও বিজেপি হারবে। অখিলেশ যাদব জিতলে বাংলা আর উত্তরপ্রদেশ মিলে শিল্প তৈরি হবে। আমরা একসঙ্গে পর্যটন শিল্পের উন্নতি করতে পারব।" আর এনিয়েই এবার মমতাকে একহাত নিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।  

মমতাকে আক্রমণ শুভেন্দুর
১২ ফেব্রুয়ারি শিলিগুড়ি পুরনিগমের নির্বাচন (Siliguri Municipal Corporation 2022)। এই নির্বাচনে বিজেপি প্রার্থীদের হয়ে আজ প্রচারে গিয়েছিলেন শুভেন্দু। সেখানেই মমতার শিল্প নিয়ে বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, "মমতার মুখে শিল্পের (Industry) কথা না শোনাই ভালো। আমি ওনার ক্যাবিনেট মিনিস্টার ছিলাম। ওনার কোনও ল্যান্ড পলিসি নেই। উনি শিল্পের ব্যাপারে উৎসাহী নন। ৫ মের পর তৃতীয়বার মুখ্যমন্ত্রী হয়ে উনি কতগুলো তালা উপহার দিয়েছেন বাংলার শিল্পকে। নৈহাটি জুট মিল, চন্দননগর জুট মিল, ভদ্রেশ্বর জুট মিল-সহ ডানকুনির বিস্কুট কারখানা আরও আছে। এই নয় মাসে এই কারখানাগুলোতে লক অ্যান্ড কি করেছেন তিনি। ডাবরের কারখানা মধ্যপ্রদেশে চলে গিয়েছে। স্বাভাবিকভাবেই মমতা বন্দ্যোপাধ্যায়ের শিল্পায়নের অবস্থাটা সবাই জানে।"

আরও পড়ুন- 'ওর হাতে রক্ত লেগে', মমতাকে নাম না করে তোপ, উত্তরপ্রদেশবাসীকে সতর্ক করলেন শুভেন্দু

'এত টাকা খরচ করে ত্রিপুরায় একটি আসন জিতেছে তৃণমূল'
ত্রিপুরা ও গোয়ার প্রসঙ্গ তুলেও মমতাকে আক্রমণ করেন শুভেন্দু। তিনি বলেন, "ত্রিপুরায় এত খরচ করে একটি সিট জিতেছে তৃণমূল কংগ্রেস। এরপর দেখবেন গোয়াতেও তাই হবে। গোয়াতে তৃণমূল কংগ্রেস পার্টিটা অপ্রাসঙ্গিক হয়ে যাবে। তৃণমূল কখনও রিজিওনাল পার্টি বাইরে অল ইন্ডিয়া পার্টি হতে পারেনি, হতে পারবে না। বাংলায় আইনের শাসন নয় শাসকের আইন চলে সেটাও সকলেই জানেন।"

আরও পড়ুন- ১৫ ফেব্রুয়ারি বারাণসীতে প্রচারে মমতা, 'বিজেপি-কে তাড়াতে' সপ্তমে চড়বে সুর

উল্লেখ্য, সোমবার উত্তরপ্রদেশের মাটিতে পা দেওয়ার পর থেকেই মমতাকে ঘিরে উন্মাদনা শুরু হয়। লখনউ বিমানবন্দরে নামার পর থেকেই তাঁর নামে স্লোগান ওঠে। গাড়ি করে হোটেলে যাওয়ার পথেও অনেক জায়গায় মমতার কনভয়কে অভিবাদন জানান আমজনতা। আজ অখিলেশের সভা থেকে একের পর এক বিজেপি-র বিরুদ্ধে আক্রমণ শানান তিনি। পাশাপাশি ১৫ ফেব্রুয়ারি বারাণসীতে প্রচার করবেন বলেও ঘোষণা করেন তৃণমূল সুপ্রিমো। 

আরও পড়ুন- 'উত্তরপ্রদেশে হারলে, দেশেও বিজেপি হারবে', লখনউয়ের সভা থেকে দিল্লি জয়ের ডাক মমতার

Read more Articles on
Share this article
click me!