রক্ষাকবচ মজবুত করতেই কি দিল্লি গেলেন শুভেন্দু? আজ অমিত শাহের সঙ্গে বৈঠকের সম্ভাবনা

রাজ্যে তৃণমূলের একাধিক নেতা সম্প্রতি ইডি- সিবিআইয়ের জেরার মুখে পড়েছেন। মঙ্গলবারের বৈঠকে নিজের রক্ষাকবচ নিয়ে কি কিছু আলোচনা করবেন শুভেন্দু, প্রশ্ন থাকছেই। কারণ কোনওভাবেই এককালের সহযোদ্ধা তৃণমূল নেতাদের ইডির জেরায় পড়া স্বস্তি দিচ্ছে না শুভেন্দুকে। 

Parna Sengupta | Published : Aug 2, 2022 2:58 AM IST

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারিতে কি অস্বস্তিতে শুভেন্দু অধিকারী, সোমবার তড়িঘড়ি দিল্লি উড়ে যাওয়ার পিছনে তেমনই কারণ দেখতে পাচ্ছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। রাজনৈতিক মহলের ধারণা তাঁর বিরুদ্ধে থাকা সারদা নারদা যোগ ফের একবার ধামাচাপা দিতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করতে দিল্লি যাত্রা শুভেন্দুর। রাজ্য বিজেপি সূত্রের খবর শুভেন্দু অধিকারীকে ডেকে পাঠিয়েছেন অমিত শাহ। 

এদিন দিল্লির সংসদ ভবনে যে বৈঠক হবে অমিত-শুভেন্দুর, তাতে যোগ দিতে পারেন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারও। অগস্ট মাস জুড়ে বিজেপির কর্মসূচি ঘোষণা করেছেন বালুরঘাটের সাংসদ সুকান্ত। তবে তার আগে অমিতের কাছে কর্মসূচি রূপায়নে কিছু পরামর্শও পেতে পারেন তিনি। রাষ্ট্রপতি ভোটে বিজেপি বিধায়কদের ভোট ধরে রাখায় কেন্দ্রীয় নেতৃত্বের সুনজরে রয়েছেন শুভেন্দু।

দিল্লিতে কি কি কর্মসূচি রয়েছে, সে বিষয়ে অবশ্য সোমবার মুখ খোলেননি বিরোধী দলনেতা। তিনি বলেন ‘‘আমি দিল্লি যাচ্ছি ঠিকই। কিন্তু আমার কর্মসূচি প্রসঙ্গে কিছু বলা সম্ভব নয়।’’ তাই জল্পনা শুরু হয়েছে। রাজ্যে তৃণমূলের একাধিক নেতা সম্প্রতি ইডি- সিবিআইয়ের জেরার মুখে পড়েছেন। মঙ্গলবারের বৈঠকে নিজের রক্ষাকবচ নিয়ে কি কিছু আলোচনা করবেন শুভেন্দু, প্রশ্ন থাকছেই। কারণ কোনওভাবেই এককালের সহযোদ্ধা তৃণমূল নেতাদের ইডির জেরায় পড়া স্বস্তি দিচ্ছে না শুভেন্দুকে। 

রাজ্যজুড়ে শুভেন্দুকে নারদা ও সারদা মামলায় গ্রেপ্তারের জোরালো দাবি তুলছে তৃণমূল। বিদায়ী রাজ্যপালকে দু’বার ডেপুটেশনও দিয়েছে বাংলার শাসকদল। নারদা কাণ্ডের এফআইআরে নাম থাকা শুভেন্দুকে জেরা না করা নিয়ে বিজেপির দলের অভ্যন্তরেও প্রবল অসন্তোষ রয়েছে। স্বভাবতই ঘরে বাইরে প্রবল চাপে থাকা শুভেন্দু কি সারদা কেলেঙ্কারি ধামাচাপা দিতে দিল্লি ছুটলেন, প্রশ্ন উঠছে?

তবে সূত্রের খবর বিরোধী দলনেতার কাছে আসতে পারে রাজ্য বিজেপির আরও বেশকিছু দায়িত্ব। বিজেপির একটি সূত্র জানিয়েছিল, অগস্ট মাসের শেষের দিকে কলকাতায় আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তার প্রস্তুতি হিসেবেও শুভেন্দু-সুকান্তর সঙ্গে রাজ্য সংগঠন ও রাজ্যের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে পারেন শাহ।

'কে কার বন্ধু আমি জানব কি করে?' , নজরুল মঞ্চের অনুষ্ঠান থেকে পার্থ ইস্যুতে দায় ঝাড়লেন মমতা

অর্পিতার 'জাদুকাঠির ছোঁয়ায়' ভোলবদল মামার বাড়ির, সেখানে গিয়ে পুকুরে ছিপ ফেলে মাছ ধরতেন পার্থ

'আমি ভোগ করার জন্য রাজনীতি করি না নিজের টাকায় খাই', নজরুল মঞ্চের অনুষ্ঠানে বিস্ফোরক মমতা

Read more Articles on
Share this article
click me!