Asianet News BanglaAsianet News Bangla

'আমি ভোগ করার জন্য রাজনীতি করি না নিজের টাকায় খাই', নজরুল মঞ্চের অনুষ্ঠানে বিস্ফোরক মমতা

এদিন নজরুলমঞ্চের অনুষ্ঠানে  মমতা বন্দ্যোপাধ্যায় বলেন তিনি ও তাঁর দল অন্যায়কে কখনও সমর্থন করে না। তবে তিনি বলেন ভুল করার অধিকার মানুষের রয়েছে। অজ্ঞানে ভুল করতে তা সংশোধন করার সুযোগ দেওয়ার প্রয়োজন।

Mamata Banerjee criticizes central agency from Nazrul Manch after Partha Chatterjee's arrest bsm
Author
Kolkata, First Published Jul 25, 2022, 6:30 PM IST

এদিন নজরুলমঞ্চের অনুষ্ঠানে  মমতা বন্দ্যোপাধ্যায় বলেন তিনি ও তাঁর দল অন্যায়কে কখনও সমর্থন করে না। তবে তিনি বলেন ভুল করার অধিকার মানুষের রয়েছে। অজ্ঞানে ভুল করতে তা সংশোধন করার সুযোগ দেওয়ার প্রয়োজন। মমতা এদিন বলেন আরও বলেন ভোগ করার জন্য তিনি রাজনীতি করেন না।  তিনি আরও বলেন রেলমন্ত্রী থাকাকালীন তিনি কেন্দ্রের থেকে মাইনে নেননি । এখনও মুখ্যমন্ত্রী হিসেবে মাইনে নেন না। কিন্তু  তিনি এখনও সার্কিট হাউসে থাকলেও তার ভাড়া দিয়ে দেন। তিনি আরও জানিয়েছেন বই লিখে আর গানের সুর দিয়েই তিনি উপার্জন করেন। সেই টাকাই তিনি খরচ করেন। তিনি বলেন 'আমি কারও টাকায় খাই না।'এদিন বঙ্গ সম্মান প্রদান অনুষ্ঠানে মমতা আরও বলেন, এই মঞ্চ থেকে এজাতীয় কথা তিনি বলতে চাননি। কিন্তু গোটা ঘটনার পরিপ্রেক্ষিতে তিনি মুখ খুলতে বাধ্য হয়েছেন। মমতা আরও বলেন, এদিন যদি তিনি একথা না বলতেন তাহলে অনেকেই তাঁর সম্পর্কে ভুল ধারনা করত। তাই তিনি কিছুটা বাধ্য হয়েই এই কথাগুলি বলেছেন। 

নজরুল মঞ্চের অনুষ্ঠান থেকে মমতা পার্থ চট্টোপাধ্য়ায় ইস্যুতে সিপিএম, বিজেপির পাশাপাশি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগেন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন কাঁড়ি কাঁড়ি টাকার সঙ্গে তাঁর ছবি দিয়ে তাঁর বিরুদ্ধে অপপ্রচার চালান হয়েছে। তবে তৃণমূল কংগ্রেস চোর ডাকাতদের রেয়াত করে না বলেও জানিয়েছেন।  

নজরুল মঞ্চের অনুষ্ঠান থেকে সিবিআই-এর বিরুদ্ধে তোপ দাগলের মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন এর আগেও একাধিক মামলায় ব্যার্থ হয়েছে সিবিআই। কথা প্রসঙ্গে তিনি টেনে আনেন শান্তিনিকেতন থেকে নোবেল চুরির ঘটনাও।  তিনি বলেন রবীন্দ্রনাথ ঠাকুরের নোবেল আজও উদ্ধার করেতে পারেনি সিবিআই। তিনি টেনে আনেন সিঙ্গুরের তাপসী মালিক হত্যাকাণ্ড। মমতা এদিন বলেন তাপসী মালিক হত্যাকাণ্ডেরও কিনারা করতে পারেনি  সিবিআই। 

এদিন সিবিআই-এর প্রসঙ্গে বলতে দিয়ে মমতা বলেন চিটফাণ্ড দুর্ণীতি সিপিএমএর আমলে আর সিবিআই টার্গেটে করেছে তাঁর দল অর্থাৎ তৃণমূল কংগ্রেসের নেতা নেত্রীদের। তিনি আরও বলেন দীর্ঘ দিন ধরেই সারদা - রোজভ্যালিকাণ্ডে তদন্ত চলছে। কিন্তু এখনও মিমাংসা হয়নি। তাই স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতি মামলার যাতে দ্রুত নিষ্পত্তি হয় তার জন্য মমতা বন্দ্যোপাধ্য়ায় আওয়াজ তোলেন। তিনি আরও বলেন আগামী তিন মাসের মধ্যে যেন এই তদন্ত শেষ হয়। 

Follow Us:
Download App:
  • android
  • ios