'অযোগ্যতায় বিরক্ত বিজেপি', বিপ্লব দেবের পদত্যাগ নিয়ে তৃণমূলের জোরালো আক্রমণ

বিপ্লব দেব ও বিজেপিকে বিরুদ্ধে আক্রমণে নেমেছে তৃণমূল কংগ্রেস। ত্রিপুরায় বিজেপ প্রধান প্রতিপক্ষ হিসেবে নিজেদেরই দাবি করে ঘাসফুল শিবির। দলের পক্ষ থেকে বলা হয়েছে,  বিপ্লব দেবের অযোগ্যতার কারণে বিরক্ত হয়েই তাঁকে পদ থেকে সরিয়ে দিয়েছে বিজেপি। 

Saborni Mitra | Published : May 14, 2022 1:31 PM IST

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পদ থেকে হঠাৎ করেই পদত্যাগ করেছেন বিপ্লব দেব। শনিবার রাজভবনে গিয়ে তিনি ইস্তফাপত্র দিয়ে এসেছেন। তারপরই সাংবাদিক সম্মেলন করে তাঁর পদত্যাগের কথা জানিয়েছেন। এই ঘটনার মাত্র কয়েক মুহুর্ত পরেই বিপ্লব দেব ও বিজেপিকে বিরুদ্ধে আক্রমণে নেমেছে তৃণমূল কংগ্রেস। ত্রিপুরায় বিজেপ প্রধান প্রতিপক্ষ হিসেবে নিজেদেরই দাবি করে ঘাসফুল শিবির। দলের পক্ষ থেকে বলা হয়েছে,  বিপ্লব দেবের অযোগ্যতার কারণে বিরক্ত হয়েই তাঁকে পদ থেকে সরিয়ে দিয়েছে বিজেপি। 

সোশ্যাল মিডিয়ায় তৃণমূল কংগ্রেস জানিয়েছে, ত্রিপুরার হাজার হাজার মানুষের সমস্যা তৈরি হয়েছে। তাদের সমস্যা সমাধানে ব্যার্থ বিপ্লবকে তৃণমূল গুডবাইও জানিয়েছেন। বলেছেন বিপ্লব দেবের পদত্যাগ ত্রিপুরাকে পরিত্রাণ দিয়েছে। বিপ্লব দেবের অক্ষমতায় বিজেপি বিরক্ত হয়ে তাঁকে সরিয়ে দিয়েছে বলেও দাবি করা হয়েছে। ত্রিপুরার যা হাল তাতে বিজেপি বিচলিত- তাই এই পরিবর্তন অনিবার্য ছিল বলেও দাবি করা হয়েছে। 

ত্রিপুরার আগামী বছর বিধানসভা নির্বাচন। আর সেখানে তৃণমূল কংগ্রেস একটি বড় সাফল্য পেতে চায়। তার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রায়ই উত্তর পূর্বের এই রাজ্যে ভ্রমণ করেন। দলের সংগঠনের কাজকর্মও অনেকটা তিনি নিজে হাতে দেখাশোনা করেন। বিপ্লব দেবের পদত্যাগের পরই তাই রীতিমত সক্রিয় হয়েছে তৃণমূল। যদিও বিজেপি আগেই বলে দিয়েছে ত্রিপুরায় তৃণমূল কংগ্রেস নোফ্যাক্টর। সেখানে মূল লড়াই বাম ও কংগ্রেসের সঙ্গে। 


কিন্তু তৃণমূলের সঙ্গে এই রাজযে প্রায়ই সংঘাতে জড়িয়ে পড়ে বিজেপি। দুই দলের কর্মীদের মধ্যে রাজনৈতিক সংঘর্ষ নিত্যদিনের ঘটনা। 

এদিন বিপ্লব দেব সাংবাদিকদের জানিয়েছেন দল তাঁকে সংগঠনের কাজে চায়। সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলার সময় বিপ্লব দেব বলেন প্রত্যেকেই একটি নির্দিষ্ট সময়সীমা থাকে। তাঁর ক্ষেত্রেও ছিল। তারই মধ্যে তিনি নিজের সব কাজ শেষ করেছেন বলেও জানিয়েছেন। তিনি আরও বলেন দল তাঁকে যে দায়িত্ব দেবে তা মাথা পেতে নেবেন তিনি। ত্রিপুরার আগামী মুখ্যমন্ত্রী কে হবে তা নিয়ে অবশ্য কোনও কথা বলেননি তিনি। 

শুক্রবারই বিপ্লব দেব কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেছিলেন। আর শনিবার তিনি পদত্যাগ করেন। সূত্রের খবর বিজেপি তাঁকে পদত্যাগ করতে বলেছিল আর সেই জন্যই তিনি পদত্যাহ করেন। বিজেপি বিধায়কদের বৈঠকে পরবর্তী মুখ্যমন্ত্রী নির্বাচন করা হবে। ত্রিপুরার উপস্থিত রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দ্র যাদব ও বিজেপির সাধারণ সম্পাদক বিনোজ তাওড়ে। পরবর্তী মুখ্যমন্ত্রী নিয়ে বিধায়কদের সঙ্গে তাঁরা কথা বলেছেন। 
 

Share this article
click me!