'মানুষ সচেতন না হলে প্রশাসন একা কিছু করতে পারবে না', সোনারপুর-রাজপুর বাজার এসে বার্তা লাভলির

  সোনারপুর জুড়েই কোভিড সংক্রমণ আটকাতে সমস্ত দোকানপাট, বাজার চারদিন বন্ধ রাখা হয়েছে। এবার মুখ্যমন্ত্রীর নির্দেশে রাস্তায় নামলেন বিধায়করাও।

 

Web Desk - ANB | Published : Jan 7, 2022 4:41 AM IST / Updated: Jan 07 2022, 10:19 AM IST

শুক্রবার সকালে সোনারপুর রাজপুরে বাজার (sonarpur Rajpur markets) জীবাণুমুক্তকরণ পরিদর্শনে দুই বিধায়ক উল্লেখ্য, সোনারপুর জুড়েই বাড়ছে কোভিড সংক্রমণ। বর্তমানে সক্রিয় কোভিড আক্রান্তের সংখ্যা তিনশো ছাড়িয়েছে। সোনারপুর জুড়েই কোভিড সংক্রমণ (Covid Infections) আটকাতে সমস্ত দোকানপাট, বাজার চারদিন বন্ধ রাখা হয়েছে। এবার মুখ্যমন্ত্রীর নির্দেশে রাস্তায় নামলেন বিধায়করাও ।

এদিন সাতসকালে সোনারপুর উত্তর বিধানসভার বিধায়ক ফিরদৌসী বেগম ও সোনারপুর দক্ষিন বিধানসভার বিধায়ক লাভলী মৈত্রকে বিভিন্ন বাজার এলাকায় স্যানিটাইজ পরিদর্শন করতে দেখা গিয়েছে । শুধু তাই নয় যারা মাস্ক পরেননি তাদেরকেও মাস্ক বিলি করলেন তাঁরা। সরকারি এই সিদ্ধান্তের ফলে কোভিডের এই উর্ধ্বমুখী গ্রাফকে অনেকটাই আটকানো যাবে বলে জানালেন রাজপুর সোনারপুর পুরসভার প্রশাসক মণ্ডলীর প্রধান ও পেশায় চিকিৎসক পল্লব দাস। বাজার বন্ধের দ্বিতীয় দিনেও যথেষ্ট সক্রিয় পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা। আগামী সোমবার ও মঙ্গলবার ফের বাজার বন্ধ থাকবে রাজপুর সোনারপুর পুরসভা এলাকায়। উল্লেখ্য, সোনারপুর পুর এলাকায় কোভিড আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওযায় রাজপুর-সোনারপুর পুর এলাকায় সমস্ত বাজার বন্ধের সিদ্ধান্ত নেয় প্রশাসন। বৃহস্পতিবার সকাল থেকেই বিভিন্ন বাজার এলাকা পরিদর্শন শুরু করে পুলিশ। গড়িয়া বাজারে যৌথভাবে পরিদর্শন চালান বিধায়ক ও নরেন্দ্রপুর থানার আইসি। প্রশাসনের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয় ৬, ৭, ১০ এবং ১১ জানুয়ারি সমস্ত বাজার ও দোকানপাট বন্ধ রাখা হবে। শুধুমাত্র এমারজেন্সি পরিষেবা চালু থাকবে। এইসময় বাজারগুলি স্যানিটাইজ করার কাজ করবে পুরসভা।

লাভলি মৈত্র জানিয়েছেন, 'আমাদের এখানে ৬, ৭, ১০ এবং ১১ জানুয়ারি চারদিন বাজার বন্ধ। আজকে দ্বিতীয় দিন। যেখানে আমরা ঘুরে দেখছি। বাজারের মোটামুটি লব দোকানই বন্ধ রেখেছে। স্য়ানিটাইজেশন চলছে। এখনও যারা মাস্ক পরেননি বা গাফিলতি করতে মাস্ক পরায়, তাঁদেরকে আমরা মাস্ক দিচ্ছি। সচেতন করছি।অনুরোধ করছি সবাইকে সবসময় মাস্ক পরার। একা প্রশাসন, পৌরসভা বা সরকার সব সমস্যার সমাধান করতে পারবে না, যদি না আপনারা সচেতন হন। ' কোভিড বিধি রুখতে মাস্ক পরার ব্যাপারে সচেতনতা চালাবে প্রশাসন। মাস্ক ছাড়া কেউ বের হলে নেওয়া হবে আইনী ব্যবস্থা। বৃহস্পতিবার সকালেই গড়িয়া বাজার যৌথ পরিদর্শন করলেন সোনারপুর উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক ফিরদৌসী বেগম ও নরেন্দ্রপুর আইসি অনির্বান বিশ্বাস। মাস্ক ছাড়াই আজও অনেকেই বাইরে বের হয়েছেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Share this article
click me!