নির্দলের বিজয় মিছিলে তৃণমূলের হামলা, পাল্টা নির্দলীদের বিরুদ্ধে পার্টি অফিসে হামলার অভিযোগ তৃণমূলের

গতকাল ফল প্রকাশের পর দেখা রাজ্যে একাধিক জায়গায় তৃণমূল প্রার্থীদের হারিয়ে জয়ী হয়েছে নির্দল প্রার্থীরা। যদিও তাদের মধ্যে সিংহভাগই এলাকায় পুরনো তৃণমূল কর্মী হিসাবেই পরিচিত ছিলেন। 

Jaydeep Das | Published : Mar 3, 2022 10:42 AM IST

পুর নির্বাচনে গোটা রাজ্যেই বিপুল সংখ্যা গরিষ্ঠতায় ক্ষমতায় ফিরেছে শাসক তৃণমূল। খাতাই খুলতে পারেনি বিজেপি। গোটা রাজ্যে মাত্র একটি পুরসভার দখল নিতে পেরেছে বামেরা। তবে আশ্চর্যজনক ভাবে এবারের পুরভোটে নির্দলদের ব্যাপক উত্থান দেখতে পাওয়া গিয়েছে। আর তাতেই অস্বস্তি বেড়েছে শাসক দলের। এদিকে এবারে পুরভোটের প্রার্থী তালিকা প্রকাশ হতেই বাঁধে গোল। প্রার্থী তালিকায় ঠাঁই না পেয়ে বিদ্রোহ করে দেয় দলেরই একটা বড় অংশের কর্মী-সমর্থক নেতারা। এমনকি গোঁসা করে নির্দল প্রার্থী হিসাবে দাঁড়িয়ে যান নিজ দলের প্রার্থীর বিরুদ্ধে। তাতেই চাপে পড়ে শাসক শিবির। এদিকে গতকাল ফল প্রকাশের পর দেখা রাজ্যে একাধিক জায়গায় তৃণমূল প্রার্থীদের হারিয়ে জয়ী হয়েছে নির্দল প্রার্থীরা। যদিও তাদের মধ্যে সিংহভাগই এলাকায় পুরনো তৃণমূল কর্মী হিসাবেই পরিচিত ছিলেন। 

এমতাবস্থায় এবার পুরভোটের ফল প্রকাশের পরে রাজনৈতিক উত্তেজনা বাড়ল বাঁকুড়ায়। পার্টি অফিস ভাঙচুরেরও ঘটনা ঘটল বাঁকুড়া শহরের বুকে। পুরভোটের ফল প্রকাশ হতেই রাজনৈতিক হিংসার ঘটনায় ব্যাপক উত্তেজনা বাঁকুড়ার ৭ নং ওয়ার্ডে। বাঁকুড়া পুরসভার ৭ নং ওয়ার্ড হাতছাড়া হয়েছে তৃনমূলের। এই ওয়ার্ড থেকে জয় ছিনিয়ে নিয়েছেন বহিস্কৃত তৃণমূল তথা বাঁকুড়া পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান দিলীপ আগরওয়াল। জেতার পরই নিজের কর্মীদের নিয়ে বুধবার সন্ধ্যে বেলায় শান্তিপূর্ন বিজয় মিছিল করছিলেন ওই ওয়ার্ডে। অভিযোগ বিজয় মিছিলে লাঠি সটা নিয়ে আক্রমন চালায় তৃণমূল।  বিজয় মিছিলের পিছনের দিকে থাকা একটি  টেম্পো গাড়িকে উল্টে দেওয়া হয়। 

আরও পড়ুন- শুরু ফলপ্রকাশের কাউন্টডাউন, কার হাতে যাচ্ছে জিয়াগঞ্জ-আজিমগঞ্জ

আরও পড়ুন- কার দখলে কৃষ্ণনগর, রাত পোহালেই ফলপ্রকাশ

আরও পড়ুন- কার দখলে যাচ্ছে নবদ্বীপ পৌরসভা, শুরু কাউন্টডাউন

এদিকে ওই টেম্পোর মধ্যে মায়ের সাথে থাকা এক ৪ বছরের শিশুও জখম হয়েছে বলে জানা যাচ্ছে। তাঁর মাথায় চোট লেগেছে। মারধর করা হয়েছে দুই নির্দল কর্মীকেও। তারাও মারাত্মক ভাবে জখম হয়েছেন বলে দাবি করেছেন সদ্য জয়ী হওয়া নির্দল প্রার্থী দিলীপ আগরওয়াল। বুধবার রাতে বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে আহতদের চিকতসা করানো হয়েছে। তৃণমূল হার মেনে না নেওয়ার কারনে এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। অভিযোগ অস্বীকার করে তৃনমূলের পাল্টা দাবি, বিজয় মিছিল করার সময় নির্দল কর্মীরা তৃণমূলের পার্টি অফিস ভাঙচুর করে। এমনকি জয়ী হয়ে এলাকা অশান্ত করার চেষ্টা করছে নির্দলরা, এমনটাই দাবি করছে তৃণমূল। দুপক্ষের বাদানুবাদে ব্যাপক চাপানউতর বাড়ছে গোটা এলাকাতে। 

Read more Articles on
Share this article
click me!