Balurghat Politics: বালুরঘাটে তৃণমূলই তৃণমূলকে হারিয়েছে, বিস্ফোরক চিঠি ভাইরাল

বালুরঘাট টাউন তৃণমূল সভাপতি বিমান দাস এই চিঠির কথা অস্বীকার করেছেন তাঁর প্যাডে অন্য কেউ লেখা জাল করে এই চিঠি সোশ্যাল মিডিয়ায় ছেড়ে। যা সম্পূর্ণ মিথ্যে ও ভিত্তিহীন। 

Parna Sengupta | Published : Jan 20, 2022 11:10 AM IST

বালুরঘাটে (Balurghat) বিজেপি (BJP) নয়, গত বিধানসভা ভোটে (Assembly election 2021) তৃণমূলই (TMC) তৃণমূলকে হারিয়েছে। আর এর পেছনে রয়েছে তৃণমূলের প্রাক্তন মন্ত্রী শংকর চক্রবর্তী (Shankar chakraborty)। ঠিক এমন অভিযোগ তুলে বালুরঘাট টাউন তৃণমূল সভাপতি বিমান দাসের প্যাডে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দেওয়া খোলা চিঠি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। এদিকে এমন চিঠি ভাইরাল হতেই জেলা জুড়ে তৃণমূলের অন্দরে জোর জল্পনা শুরু হয়েছে। 

যদিও বালুরঘাট টাউন তৃণমূল সভাপতি বিমান দাস এই চিঠির কথা অস্বীকার করেছেন তাঁর প্যাডে অন্য কেউ লেখা জাল করে এই চিঠি সোশ্যাল মিডিয়ায় ছেড়ে। যা সম্পূর্ণ মিথ্যে ও ভিত্তিহীন। এনিয়ে তিনি জেলা নেতৃত্বের পাশাপাশি রাজ্য নেতৃত্বকেও পুরো বিষয়টি জানিয়েছেন। এদিকে আসন্ন পৌরসভা ভোটের আগে দলের বেশকিছু নেতৃত্বদের বিরুদ্ধে সর্বভারতীয় সম্পাদককে লেখা ওই খোলা চিঠি সামনে আসতেই রীতিমতো অস্বস্তিতে পড়েছে ঘাসফুল শিবির। 

প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল চিঠিটি ৭ জানুয়ারির। যেখানে বালুরঘাট টাউন তৃণমূল সভাপতি বিমান দাসের প্যাডে অভিষেক ব্যানার্জিকে লেখা ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে এক প্রাক্তন মন্ত্রী ও তার পুত্রবধূর বিভিন্ন কর্মকান্ডের বিষয়। সোশ্যাল মিডিয়াতে ইতিমধ্যেই ভাইরাল হওয়া ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে গত বিধানসভা ভোটে দলের ভিতরের গোষ্ঠী দ্বন্দ্বের বিষয়ও  যেখানে টাউন তৃণমূল সভাপতি বিমান দাস অভিষেক বন্দ্যোপাধ্যায়কে লিখেছেন, আমি ছয়মাস ধরে এই পদে নিযুক্ত হয়েছি। বিগত দিনে বালুরঘাট শহরে যারা দলের দায়িত্বে ছিলেন তারা সঠিকভাবে কাজ না করায় বালুরঘাটে তৃণমূলের খারাপ ফল হয়েছে। শহরের প্রাক্তন তৃণমূল সভাপতি প্রাক্তন মন্ত্রী শঙ্কর চক্রবর্তীর অনুগামী হিসাবেই পরিচিত, তাই বিধানসভা নির্বাচনে শঙ্কর চক্রবর্তী টিকিট না পাওয়ায় তিনি উলটো ভোট করান।

আরও পড়ুন, অভিষেক-কল্যাণ ইস্যুর পর কোন পথে দল, 'বিশেষ বার্তা'য় কী জানালেন সুদীপ বন্দ্য়োপাধ্যায়

আরও পড়ুন, Madan Mitra: 'মতুয়াদের সংঘবদ্ধতাকে নষ্ট করে দিয়েছে BJP', কল্যাণ ইস্যুতে কী বললেন মদন

পাশাপাশি তিনি আরও বলেন আগামীতে খুব অল্প সময়ের মধ্যেই পৌরসভা নির্বাচন  রয়েছে। বালুরঘাটে সমস্ত তৃণমূল কংগ্রেস নেতৃত্ব প্রকাশ্যে একে অপরের বিরুদ্ধে তোপ দাগছেন। এমনকি বালুরঘাট পৌরসভার চেয়ারম্যান হওয়ার লড়াইয়ে একে অপরকে কাদা ছুঁড়তেও কেউ পিছপা হচ্ছেন না। বিশেষ করে জেলা তৃণমূল কংগ্রেস সভানেত্রী প্রদীপ্তা চক্রবর্তী প্রকাশ্যে বলে বেড়াচ্ছেন যে তিনি আগামী দিনে বালুরঘাট পৌরসভার চেয়ারম্যান হতে চলেছেন। বেশকিছু ওয়ার্ডে তিনি আলাদা একটা গোষ্ঠী তৈরি করার চেষ্টাও করছেন। প্রদীপ্তা চক্রবর্তী প্রাক্তন মন্ত্রী শঙ্কর চক্রবর্তীর পুত্রবধূ তাই প্রশাসনের পূর্ণ সমর্থন তার দিকে থাকে। তাই আপনার কাছে বিশেষ অনুরোধ এবিষয়ে আপনি যথাযথ ব্যবস্থা গ্রহণ করুন। ঠিক এমন লেখা চিঠি গতকাল রাত থেকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যা নিয়ে জেলা রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে। যদিও এনিয়ে কোন মন্তব্য করতে চাননি জেলা তৃণমূল সভাপতি উজ্জ্বল বসাক। 

এবিষয়ে জেলা তৃণমূল মহিলা কংগ্রেসের সভাপতি প্রদীপ্তা চক্রবর্তী অবশ্য জানিয়েছেন, সোস্যাল মিডিয়ায় এমন কোন চিঠি তিনি দেখেন নি। তাই পুরো বিষয়টি তাঁর কাছে অজানা। সাংবাদিকের মুখ থেকেই এই চিঠির কথা প্রথম শুনছেন। যার প্যাডে লেখা চিঠি তিনিই এই বিষয় সম্পর্কে ভাল বলতে পারবেন। তবে তৃণমূল একটি সর্বভারতীয় দল, দলের সিদ্ধান্তই শেষ কথা। এখানে কে কি চিঠি লিখলো তাতে কিছু যায় আসে না।

অন্যদিকে এনিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, এটা তৃণমূলের আভ্যন্তরীণ বিষয়। এটা নিয়ে আমরা বেশি কিছু বলতে চাই না। তৃণমূলের সকলের লাভের জন্য তৈরি একটা দল গোষ্ঠী। এটা কোন একটি রাজনৈতিক দল নয়। এটি একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের মত। কারণ রাজনৈতিক দল হলে তার আদর্শ থাকে। তৃণমূল কংগ্রেসের কোন আদর্শ নেই। 

Share this article
click me!