'ভোটের আগে আতঙ্কের পরিবেশ তৈরির চেষ্টা', মেদিনীপুরে গুলি চালানোর ঘটনায় বললেন দিলীপ

এক যুবককে খুনের অভিযোগে মোটা রাজাকে গ্রেফতার করেছিল পুলিশ। সম্প্রতি সে জামিন পায়। কিন্তু, তারপরই ফের মেদিনীপুর শহরে তোলা তুলতে গিয়ে সে গুলি চালিয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার দীনেশ কুমার। 

Asianet News Bangla | Published : Aug 29, 2021 1:44 PM IST

শনিবার গুলি চলেছে মেদিনীপুর শহরের দুই জায়গায়। প্রথমগুলি চালানো হয়েছে মেদিনীপুর শহরের ধর্মা এলাকার একটি ধাবায়। আর অন্য গুলিটি চালানো হয়েছে পদ্মাবতী শ্মশান ঘাট এলাকায়। বেশ কয়েক রাউন্ড গুলি চলে এই দুটি এলাকায়। এই ঘটনায় অভিযুক্ত সুমন সিংহ ওরফে মোটা রাজাকে গ্রেফতার করেছে পুলিশ। এক যুবককে খুনের অভিযোগে তাকে গ্রেফতার করেছিল পুলিশ। সম্প্রতি সে জামিন পায়। কিন্তু, তারপরই ফের মেদিনীপুর শহরে তোলা তুলতে গিয়ে সে গুলি চালিয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার দীনেশ কুমার। যদিও এই ঘটনায় নাম না করে তৃণমূলের হাত রয়েছে বলে অভিযোগ তুলেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। 

রবিবার মেদিনীপুর শহরের একটি লজে কর্মী বৈঠক করতে গিয়েছিলেন দিলীপ ঘোষ। সেখানেই শহরে গুলি চলার ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, "নির্বাচন আসছে তাই পরিকল্পিতভাবে এই গুলি চালানো হচ্ছে। মানুষকে ভয় পাওয়াতে এটা একটা চক্রান্ত। গতমাসে খড়্গপুর বাজারে গুলি চালিয়ে এটিএম লুট করার চেষ্টা হয়েছে। পুরো রাজ্যজুড়ে সমাজ বিরেধীদের উৎপাত চলছে। এখানে বোমা বন্দুকের কারখানা চলছে। যা এখানকার শিল্প। আফগানিস্তানের মতো অবস্থা তৈরি হচ্ছে এখানে। দুষ্কৃতীরাই সরকার চালাচ্ছে বলে পুলিশ তাদের গায়ে হাত দিচ্ছে না।"

আরও পড়ুন- লক্ষ্য উপনির্বাচন, ৪দিনে ১ লক্ষ টিকাকরণের লক্ষ্যমাত্রা গোসাবায়

বিজেপির পঞ্চায়েত প্রতিনিধিদের নিয়েই এদিন বৈঠক করেন দিলীপ ঘোষ। সামনেই নির্বাচন রয়েছে। তার জন্য কর্মীদের প্রস্তুত করতে এই বৈঠক করেন তিনি। এ প্রসঙ্গে বলেন, "আমরা লড়াই শুরু করে দিয়েছি। প্রস্তুতি চলছে। খড়্গপুর ও মেদিনীপুরে একাধিকবার বৈঠক করেছি। আজকে বিভিন্ন পঞ্চায়েত ও সমিতির লোকেদের বৈঠক ছিল। প্রতিটি পঞ্চায়েত এলাকায় আমাদের টিম তৈরি করে প্রস্তুতি শুরু হয়েছে।

আরও পড়ুন- বিরোধীদের 'হেনস্থা' করতে নতুন ফন্দি স্বরাষ্ট্রমন্ত্রীর, কয়লাকাণ্ডে অভিষেককে তলব করায় কটাক্ষ ডেরেকের

উল্লেখ্য, শনিবার রাত ৮ টা নাগাদ মেদিনীপুর শহরের ধর্মা এলাকায় জাতীয় সড়কের পাশে থাকা একটি ধাবায় গিয়ে বন্দুক নিয়ে হাজির হয়েছিল চার সশস্ত্র যুবক। পিস্তল দেখিয়ে দোকানদারের কাছ থেকে টাকা আদায়ের চেষ্টা করে তারা। প্রায় ১ লক্ষ টাকা দাবি করেছিল বলে অভিযোগ। ওই সময় পিস্তল বের করে চার যুবকই দাপট দেখায়। এরপর দোকানদারকে বলে 'টাকা জোগার করে রাখ আমরা ঘুরে আসছি।' এই বলে ধাবার মধ্যেই শূন্যে কয়েক রাউন্ড গুলি চালায়। হোটেলের সিসিটিভিতে ধরা পড়েছে এই ঘটনার ফুটেজ। 

আরও পড়ুন- সার্ভিস রিভলভার থেকে মাথায় গুলি, আত্মঘাতী জেলা ক্রিকেটের উজ্জ্বল তারকা

এরপর ওই ধাবা থেকে বেরিয়ে তারা চলে যায় মেদিনীপুর শহরের মহতাবপুর এলাকায় পদ্মাবতী শ্মশানঘাটে। অভিযোগ, সেখানে এক যুবকের খোঁজ করে তারা। এরপর শবযাত্রীদের মধ্য়ে থাকা এক যুবকের বুকে বন্দুক রেখে তাঁর থেকে টাকা চায়। টাকা না দিলে প্রাণে মেরে ফেলার হুমকিও দেয় তারা। জানা গিয়েছে, ওই ব্যক্তি আসলে শ্মশানেই এসেছিলেন। নিকট আত্মীয়ের শেষকৃত্যে অংশ নিতে শ্মশানে গিয়েছিলেন তিনি। আর সেখানেই তাঁর উপর হামলার ছক কষে দুষ্কৃতীরা। তাঁকে লক্ষ্য করে গুলিও চালানো হয়। তবে কপাল জোরে তিনি কোনওক্রমে রক্ষা পান। কোনওরকমে ভিড়ের মধ্যে মিশে গিয়ে প্রাণে বাঁচেন তিনি। তারপরও শূন্যে কয়েক রাউন্ড গুলি চালায় দুষ্কৃতীরা। ঘটনার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে মোটা রাজাকে গ্রেফতার করে পুলিশ। 

Share this article
click me!