Asianet News BanglaAsianet News Bangla

লক্ষ্য উপনির্বাচন, ৪দিনে ১ লক্ষ টিকাকরণের লক্ষ্যমাত্রা গোসাবায়

গোসাবার বিধায়ক জয়ন্ত নস্করের মৃত্যুর ফলে এই দ্বীপে উপনির্বাচন হবে। যে কোনও মুহূর্তে সেই উপনির্বাচন ঘোষণা হয়ে যেতে পারে। নির্বাচনের আগে যাতে এলাকার সব ভোটারদের টিকা দেওয়া সম্পন্ন হয়ে যায় তাই জেলা প্রশাসন গোসাবা ব্লকের সব বাসিন্দাদের দ্রুত করোনা টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। 

1 lakh vaccination in just 4 days district administration fixed this target bmm
Author
Kolkata, First Published Aug 29, 2021, 2:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চার দিনে গোসাবা ব্লকের অন্তত ১ লক্ষ মানুষকে করোনার টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন। নির্দেশ অনুযায়ী ১৮ উর্ধ্ব স্থানীয়দের ১০০ শতাংশকে টিকা দিতে হবে। গোসাবার দ্বীপাঞ্চলগুলিকে করোনামুক্ত করতে এই উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। সেই অনুযায়ী ব্লক প্রশাসনের তরফে ইতিমধ্যেই প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়েছে। শনিবার থেকে শুরু হয়েছে টিকা দেওয়ার কাজ। বুথে বুথে টিকাকরণ ক্যাম্পের আয়োজন করে টিকা দেওয়া হচ্ছে। 

গত কয়েকদিন ধরে গোসাবায় করোনা সংক্রমণ বাড়ছিল। সংক্রমণকে নিয়ন্ত্রণ করতে গোসাবা ব্লক প্রশাসন খেয়াঘাটে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট, বাজার বন্ধ সহ বেশ কিছু জরুরী পদক্ষেপ গ্রহণ করে। এছাড়াও গোসাবার বিধায়ক জয়ন্ত নস্করের মৃত্যুর ফলে এই দ্বীপে উপনির্বাচন হবে। যে কোনও মুহূর্তে সেই উপনির্বাচন ঘোষণা হয়ে যেতে পারে। নির্বাচনের আগে যাতে এলাকার সব ভোটারদের টিকা দেওয়া সম্পন্ন হয়ে যায় তাই জেলা প্রশাসন গোসাবা ব্লকের সব বাসিন্দাদের দ্রুত করোনা টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। 

আরও পড়ুন- নাবালক আবাসিকদের উপর যৌন নির্যাতন, কাঠগড়ায় সোনারপুরের ছাত্রাবাস, ধৃত ২

শনিবার গোসাবা ও বালি এই দুটি দ্বীপের মোট চারটি গ্রাম পঞ্চায়েতের বাসিন্দাদের টিকা দেওয়া হয়েছে। পরবর্তী তিনদিন গোসাবা ব্লকের বাকি সাতটি দ্বীপের দশটি গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দাদের এই টিকা দেওয়া হবে। প্রতিদিন গড়ে ২৫ হাজার করে মানুষকে টিকা দেওয়া হবে বলে ব্লক প্রশাসন সূত্রের খবর। এছাড়াও চ্যাটবটের মাধ্যমে প্রতিদিন দুশো জনকে টিকা দেওয়ার কাজ করছে ব্লক স্বাস্থ্য দফতর। 

আরও পড়ুন- তালিবানের তাণ্ডবের মাঝে কলকাতায় উদ্ধার প্রায় ৩০ লক্ষ আফগানি মুদ্রা, ধৃত ২

আরও পড়ুন- বন্দুক উঁচিয়ে টাকা চাইল দুষ্কৃতীরা, রাতে মেদিনীপুর শহরে চলল কয়েক রাউন্ড গুলি

গোসাবা ব্লক প্রশাসন সূত্রের খবর, এই ব্লকের নয়টি দ্বীপে প্রায় ১ লক্ষ ৯৬ হাজার ভোটারের বসবাস। এরমধ্যে ইতিমধ্যেই প্রায় ৮০ হাজার মানুষ টিকা নিয়েছেন। যাঁরা বাকি রয়েছেন তাঁদের সিংহ ভাগকেই আগামী চারদিনের মধ্যে টিকা দিতে চাইছে জেলা প্রশাসন।

1 lakh vaccination in just 4 days district administration fixed this target bmm

1 lakh vaccination in just 4 days district administration fixed this target bmm

Follow Us:
Download App:
  • android
  • ios