কাশ্মীরে ২ বাঙালি পর্যটকের মৃত্যু, শ্রীনগর থেকে সোনমার্গ যাওয়ার পথে উল্টে গেল বাস

 জম্মু ও কাশ্মীর পুলিশ সূত্রে জানান গিয়েছে, শ্রীনগর থেকে সোনমার্গ যাওয়ার পথেই বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। ঘটনাস্থলেই দুই প্রৌঢ়ার মৃত্যু হয়েছে। 

Saborni Mitra | Published : Mar 26, 2022 10:31 AM IST

কাশ্মীরে (Kashmir) বেড়াতে গিয়ে চরম অবস্থার মুখোমুখি রাজ্যের এক দল বাঙালি পর্যটক (Bengali Tourist)। দলটিতে প্রায় ৬০ জন সদস্য রয়েছেন। তাঁরা প্রত্যেকেই পূর্ব বর্ধমানের (East Burdhaman) ও বাঁকুড়া জেলার বাসিন্দা। বৃহস্পতিবার কাঙ্গান জেলার হিরিগনিওয়ান  এলাকায় বাসটি দুর্ঘনটার কবলে পড়েছ। এখনও পর্যন্ত দুই মহিলার মৃত্যু হয়েছে।  আহতের সংখ্যা প্রায় ২৫। 

মৃতরা হলের পূর্ব বর্ধমানের খণ্ডঘোষের বাসিন্দা ৫৫ বছরের মালতি কুণ্ড। অন্যজন ৫২ বছরের বছরের স্মৃতিকা হাজরা। তিনি থাকতে এই জেলারই গলসিতে। বাকিদের গুরুতর জখম অবস্থায় উদ্ধার করা হয়েছে। প্রত্যেকেরই চিকিৎসা চলছে স্থানীয় হাসপাতালে। জম্মু ও কাশ্মীর পুলিশ সূত্রে জানান গিয়েছে, শ্রীনগর থেকে সোনমার্গ যাওয়ার পথেই বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। ঘটনাস্থলেই দুই প্রৌঢ়ার মৃত্যু হয়েছে। 

বর্ধমান প্রশাসন জানিয়েছে, গত ১৩ মার্চ ট্যুরিস্ট বাসটি খণ্ডঘোষের তোড়কোনা থেকে ছেড়েছিল। বাসে প্রায় ৬৮ জন যাত্রী ছিল। পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ, গলসি, বর্ধমান শহর ছাড়াও বাসের যাত্রীদের মধ্যে ছিল বাঁকুড়ার উন্দাস, শসাপুরের বাসিন্দারাও। জম্মু ও কাশ্মীরের পাশাপাশি অমৃতসর, হরিদ্বার, বেনারসেও যাওয়ার কথা ছিল বাসটির। ফেরার কথা ৪ এপ্রিল। বাসটি মঙ্গলবার রাতে শ্রীনগর পৌঁছায়। সেখান থেকে দুটি ছোট বাস পর্যটকদের নিয়ে সোনমার্গের উদ্দেশ্যে রওনা দেয়। সেখানে যাওয়ার পথেই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে কয়েক ফুট নিচে পড়ে যায়। তাতেই মৃত্যু হয় দুই পর্যটকের। শুক্রবার সকালে দুর্ঘটনার কথা জানতে পারেন আত্মীয়রা। 
 
ট্যুর ম্যানেজার ছিলেন তোড়কোনা গ্রামের বাসিন্দা অসীম চক্রবর্তী। তিনি জানিয়েছেন পর্যটকরা শ্রীনগর থেকে স্থানীয় ট্যুরিস্ট হাসে করে বেড়িয়েছিলেন। সেই সময়ই একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। তাতেই দুই জনের মৃত্যু হয়। বাকিরা প্রায় প্রত্যেকেই কমবেশি চোট পেয়েছিলেন। এই দিনই আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। অন্যদিকে স্থানীয় প্রশাসন আহতদের সব রকম সহযোগিতা করার আশ্বাস দিয়েছে। 

বাঁশ দিয়েই ফিরবে ভাগ্য, ভালোবাসা, বিয়ে থেকে সুখ আর সমৃদ্ধি সবকিছুই নির্ভর করছে এর ওপর

রাষ্ট্রপতিকে চিঠি সুশান্ত সিং রাজপুতের ম্যানেজান দিশার পরিবারের, নালিশ কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে

উত্তর প্রদেশে ফ্রি রেশন, মন্ত্রিসভার প্রথম বৈঠকে বড় সিদ্ধান্ত যোগী আদিত্যনাথের

Share this article
click me!