নন্দীগ্রামে বিজেপি ত্যাগ করলেন বিশিষ্ট ২ নেতা, শুভেন্দুর গড়ে কি এবার দুর্বল হয়ে পড়বে গেরুয়া শিবির?

দুই নেতার দাবি, এর আগের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর জয়ের পিছনে তাঁদের দুজনেরই যথেষ্ট বড় ভূমিকা ছিল।

Web Desk - ANB | Published : Oct 23, 2022 1:32 PM IST

বঙ্গে বিজেপির খারাপ সময়ে ব্যাপক খেটেছেন দুই নেতা, অথচ দলের ভালো সময়ে তাঁদেরই সরিয়ে দেওয়া হচ্ছে বিশেষ পদ থেকে। শুধু তাইই নয়, দলবিরোধী কাজের অভিযোগ তুলে তাঁদের কাছে কারণ দর্শানোর চিঠিও পাঠানো হচ্ছে শীর্ষ নেতৃত্বের তরফে। এমনই অভিযোগ তুলে বিজেপি ছাড়ার কথা ঘোষণা করেছেন রাজ্য কমিটির সদস্য ও কাঁথি সাংগঠনিক যুব মোর্চার পর্যবেক্ষক বটকৃষ্ণ দাস এবং নন্দীগ্রাম ১ দক্ষিণ মণ্ডল সভাপতি জয়দেব দাস।

দুই নেতার বিরুদ্ধে অভিযোগ, নতুন জেলা কমিটির নির্দেশ উপেক্ষা করে দলের পদে না থেকেও সভা-সমিতির আহ্বান করছেন তাঁরা। এর পরই গত ১২ অক্টোবর দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে জয়দেব ও বটকৃষ্ণকে কারণ দর্শানোর নোটিস দেন বিজেপির তমলুক সাংগঠনিক জেলার সভাপতি তপন বন্দ্যোপাধ্যায়। শেষ পর্যন্ত দলের সমস্ত পদ থেকে ইস্তফাই দিলেন দুই নেতা।

দুই নেতার দাবি, এর আগের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে বিজেপি প্রার্থী তথা নন্দীগ্রামের 'ভূমিপুত্র' শুভেন্দু অধিকারীর জয়ের পিছনে তাঁদের দুজনেরই যথেষ্ট বড় ভূমিকা ছিল। তার পর এক বছরের মধ্যেই বদলে গেল তাঁদের প্রতি দলের আনুগত্য? দুই নেতা অভিযোগ তুলেছেন যে, শুভেন্দু অনুগামী নেতাদের জায়গা দিতেই পুরনোদের ওপর কোপ পড়ছে।

বিজেপি ছাড়ার পরই তাঁদের উদ্দেশ্যে মানুষের কৌতূহল, জয়দেব ও বটকৃষ্ণ কি এবার তৃণমূলে যোগ দিচ্ছেন? সে নিয়ে অবশ্য এখনই কোনও মন্তব্য করতে চাননি দুই নেতাই। স্থানীয় সূত্রে জানা গেছে, জয়দেব ও বটকৃষ্ণের পথেই নন্দীগ্রামে বিজেপিতে আরও ভাঙন ধরতে পারে বলে খবর।

আরও পড়ুন-
বাংলাকে সহজে দখল করা যাচ্ছে না বলেই ভাগ করে দেওয়ার চক্রান্ত করেছে বিজেপি, মত তৃণমূল নেতা সুখেন্দুশেখর রায়ের
ছুটির দিনে খোশ মেজাজে অভিষেকের গড়ে শুভেন্দু অধিকারী, সূচনা করবেন কালীপুজোর উৎসব
বীরভূমে তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেবেন সিউড়ির দুই নেতা? শুভেন্দু অধিকারীর সঙ্গে একই মন্দিরে ‘সৌজন্য সাক্ষাৎ’
সাগরেদ সায়গল এখন দিল্লিতে, জেলের ভেতরে অসহায় অনুব্রত মণ্ডলের দেখাশোনা করবে কে?

Read more Articles on
Share this article
click me!