'কাঁচা বাদাম' খ্যাত ভূবন বাদ্যকারের মাথায় নতুন পালক, সম্মান দিল রাজ্য পুলিশ

চিনা বাদাম ফেরি করেন তিনি।  বীরভূমের রাস্তায় তাঁকে প্রায়ই দেখা যায়। চিনা বাদাম বিক্রি করার জন্য ক্রেতাদের  দৃষ্টি আকর্ষণের জন্যই মূলত এই গান তিনি লিখেছিলেন। তাতে নিজেই সুর বসিয়ে নিয়েছিলেন। কিন্তু মহামারির এই সময় সোশ্যাল মিডিয়া তাঁর গান পৌঁছে দিয়েছে সাত সাগর আর তেরো নদীর পারে। 

Web Desk - ANB | Published : Feb 11, 2022 1:40 PM IST / Updated: Feb 11 2022, 07:15 PM IST

সোশ্যাল মিডিয়া (Social Media) প্রবল জনপ্রিয় হয়েছে তাঁর গাওয়া 'কাঁচা বাদাম' (Kacha Badam)গানটি।  তিনি ভূবন বাদ্যকার (Bhuban Badyakar)। তাঁর কথা অনুযায়ী সেভাবে কোনও দিনও গানের তামিল পাননি। কিন্তু মহামারিকালে তাঁর গান সোশ্যাল মিডিয়ায় দৌলতে পৌঁছে গেছে মুম্বই ও চেন্নাই। সেখানের জনপ্রিয় স্টারটাও তাঁর শুনছেন, কখনও কখনও আবার গুণগুণিয়ে উঠেছেন। । এবার ভূবন বাদ্যকারের মাথায় উঠল নতুন খেতাব। রাজ্যপুলিশ (Bengal Police) সম্বর্ধনা দিল তাঁকে। 

চিনা বাদাম ফেরি করেন তিনি।  বীরভূমের রাস্তায় তাঁকে প্রায়ই দেখা যায়। চিনা বাদাম বিক্রি করার জন্য ক্রেতাদের  দৃষ্টি আকর্ষণের জন্যই মূলত এই গান তিনি লিখেছিলেন। তাতে নিজেই সুর বসিয়ে নিয়েছিলেন। কিন্তু মহামারির এই সময় সোশ্যাল মিডিয়া তাঁর গান পৌঁছে দিয়েছে সাত সাগর আর তেরো নদীর পারে। বৃহস্পতিবার তাঁকে পশ্চিমবঙ্গ পুলিশের সদর দফতর ভবানী ভবনে (Bhabani Bhavan) নিয়ে আসা হয়। সেখানেই তাঁকে সংবর্ধনা জানান হয়েছে। ভূবন বাদ্যকার জানিয়েছেন এই সম্মান পেয়ে তিনি নিজেকে সৌভাগ্যবান মনে করেছেন। তিনি আরও জানিয়েছেন, তিনি এমন সম্মান পাবেন তা তিনি কোনও দিনও ভাবতে পারেননি। এটি ঈশ্বরের কৃপা ছাড়া আর কিছুই নয় বলেও জানিয়েছেন তিনি। ভূবনের কথায় তিনি একটি গান লিখেছিলেন। কিন্তু সেটিয়ে এমন জনপ্রিয়তা পাবে তা তিনি কোনও দিনও ভাবেননি। রাজ্য পুলিশ তাঁকে সংবর্ধনা জানানোর পর তিনিও কাঁচা বাদাম গানটি শুনিয়েছিলেন পুলিশের আধিকারিকরদের। 

ভূবন জানিয়েছেন বাদাম বিক্রি করার জন্য তিনি বীরভূম ছেড়ে কলকাতার বেশ কয়েকটি জায়গায় ঘুরেছেন। কিন্তু কাঁচা বাদাম গানটি তাঁকে অন্যন্যা ফেরিওয়ালাদের থেকে আলাদা করে দিয়েছে। গান গাইতে গাইতে বাদাম বিক্রির ভিডিও ধীরে ধীরে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। তাতেই ভূবন ও তাঁর গানের এই আকাশ ছোঁয়া জনপ্রিয়তা। 

মাত্র এক মাস আগে এই গানের রিমিক্স ইউটিউবে আপলোড করা হয়েছে। যার ভিডি ৫০ মিলিয়নের বেশি। গানটি ভাইরাল হয়েছে কিনা তা জানতে চাইলে ভূবন হাসি মুখে জানিয়েছেন তাঁর গান রাতারাতি জনপ্রিয় হয়েছে নেট মাধ্যমে। বাংলাদেশের মানুষও তাঁর গান শুনেছেন বলে জানিয়েছেন তিনি। 

বিভাজন আর লুঠ- এটাই কংগ্রেসের নীতি, উত্তরাখণ্ডে ভোট প্রচারে নরেন্দ্র মোদী

উন্নাওয়ের মহিলাকে শ্বাসরোধ করে হত্যা, ময়নাতদন্তের চাঞ্চল্যকর রিপোর্ট

ফের পঞ্জাব যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদী, বিজেপি টার্গেট দোয়াব এলাকা

Share this article
click me!