শেষ দিনের প্রচারে ঝড়, পুরুলিয়ায় ভুবনে ভরসা তৃণমূলের

ঝালদা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থী সুরেশ আগরওয়াল ও ১০ নম্বর ওয়ার্ডের প্রার্থী জবা মাছুয়ারের সমর্থনে রোড শো-তে কাঁচাবাদাম গানের মধ্যদিয়ে প্রার্থীদের হয়ে প্রচার সারেন ভুবন বাদ্যকর। 

Web Desk - ANB | Published : Feb 25, 2022 8:09 PM IST / Updated: Feb 26 2022, 01:41 AM IST

শেষ দুদিনের প্রচারে (Vote Campaign) জমে উঠল পুরুলিয়া (Purulia)। জেলার রঘুনাথপুর, পুরুলিয়া, ঝালদা তিনটি পৌরসভার (Municipality) ৪৮টি আসনে শেষ দিনে প্রতিটি রাজনৈতিক দল জোরকদমে প্রচার চালায়। বৃহস্পতিবার ঝালদা পৌরসভায় (Jhalda Municipality) ৬ এবং ১০ নম্বর ওয়ার্ডে কাঁচা বাদাম খ্যাত ভুবন বাদ্যকর তাঁর ভাইরাল হওয়া কাঁচা বাদাম (Kacha Badam) গান গেয়ে প্রচার করে বাজিমাত করেন। ঝালদার প্রচার শেষে আবার পুরুলিয়া পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ডে তৃণমূল কংগ্রেস প্রার্থীর সমর্থনে গান গেয়ে প্রচার করেন। পৌরসভা নির্বাচনে রাজ্যের প্রান্তিক জেলা পুরুলিয়ায় এসে কাঁচা বাদাম খ্যাত ভুবন বাদ্যকর তৃণমূল কংগ্রেসের হয়ে প্রচার করায় প্রচারে শাসক দল বাড়তি মাত্রা পায়।

ঝালদা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থী সুরেশ আগরওয়াল ও ১০ নম্বর ওয়ার্ডের প্রার্থী জবা মাছুয়ারের সমর্থনে রোড শো-তে কাঁচাবাদাম গানের মধ্যদিয়ে প্রার্থীদের হয়ে প্রচার সারেন ভুবন বাদ্যকর। ভুবন বাদ্যকরকে দেখতে পাড়ায় পাড়ায় দর্শকদের ভিড় জমে যায়। যদিও ভুবন বাদ্যকর জানান, 'আমি আর পুরনো জীবনে ফিরে যেতে চাই না। কারণ আমার কাছে এখন আর কেউ বাদাম কিনবে না। সকলেই সেলফি নিতে ব্যস্ত থাকবে। তাই শিল্পী হয়ে থাকতে চাই। এখনও কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত হওয়ার সম্ভাবনা নেই। সেটা পরে  ভাবব।' তাঁর সঙ্গে প্রচারে উপস্থিত ছিলেন বাঘমুন্ডির বিধায়ক সুশান্ত মাহাতো, জেলা INTTUC সভাপতি উজ্জ্বল কুমার সহ অন্যান্য নেতৃত্ব।

আরও পড়ুন- আনিস খুনের প্রতিবাদে উত্তাল আমতা থানা, গার্ডরেল তুলে ছুড়ে ফেলল বিক্ষোভকারীর দল

শুক্রবার প্রচারের শেষ দিনে সকাল থেকে জেলার তিনটি পৌরসভায় প্রচারে নজর কাড়ে শাসক দল তৃণমূল কংগ্রেস। রঘুনাথপুর পৌরসভায় নির্বাচনি মিছিলে ছৌ নাচ এবং স্কুল পড়ুয়াদের লক্ষ্মীর বেশে লক্ষীর ভান্ডার হাতে নিয়ে ছিল নজর কাড়া প্রচার। অন্যদিকে পুরুলিয়ার ঝালদা পৌরসভার প্রচারের শেষ দিনে পৌঁছে যান রাজ্যের খাদ্য প্রতিমন্ত্রী জ্যোৎস্না মান্ডি। খাদ্য প্রতিমন্ত্রী ঝালদা পৌরসভার ১১নাম্বার ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থী পূর্ণিমা বাগতির সমর্থনে বাড়ি বাড়ি গিয়ে প্রচার করেন। তিনি জানান, 'বাড়ি বাড়ি প্রচার করে যেভাবে সাড়া পাচ্ছি তাতে এটা প্রমাণ দিদির উন্নয়ন প্রতিটি প্রান্তে পৌঁছে গেছে। ঝালদা পৌরসভার ১২টি ওয়ার্ডেই  আমাদের জয় নিশ্চিত। আমরাই ঝালদা পৌরসভায় বোর্ড  গঠন করব।' খাদ্য প্রতিমন্ত্রী জ্যোৎস্না মান্ডির সঙ্গে প্রচারে উপস্থিত ছিলেন বাগমুন্ডির বিধায়ক সুশান্ত মাহাতো, ঝালদা শহর সভাপতি দেবাসিশ সেন-সহ অন্যান্য নেতৃত্ব।

আরও পড়ুন- তৃণমূলকে ব্যাঙ্গ করে 'চোর' লেখা পোস্টার, বালুরঘাটে প্রচারে কার্টুন ফ্লেক্সে ভরসা বিজেপির

আরও পড়ুন- বিধানসভার অধিবেশন রাত ২টোয়, টুইট করে রাজ্যপাল বললেন 'নজিরবিহীন'

ভোটের আগে হাতে আর সময় নেই। শক্রবারই ছিল প্রচারের শেষ দিন। তাই সময় একেবারেই নষ্ট না করে জোরকদমে প্রচার করে রাজনৈতিক দলগুলি। নিজের মত করে প্রচার করে জনসংযোগ বাড়ানোর কাজে নেমে পড়েছিলেন সবাই। এর মাঝেই আবার কেউ কেউ স্থানীয় বাসিন্দাদের সঙ্গে একেবারে মিশে গিয়ে জনসংযোগ গড়ার চেষ্টা করেছেন। কেউ আবার বেছে নিয়েছেন অভিনব প্রচারকে। আর সেখানেই পুরুলিয়ায় ভুবনে ভরসা তৃণমূলের। 

Share this article
click me!