মনোনয়ন জমা দেওয়ার পরই বাড়ি ছাড়া, বীরভূমে নির্দল প্রার্থীর বাড়িতে হামলা

২ নম্বর ওয়ার্ডের দুবারের নির্দল কাউন্সিলার আনোয়ার হোসেন। বছর দুয়েক আগে তৃণমূলে যোগদান করেছিলেন তিনি। তাঁর দাবি, এবার তাঁকে পুরভোটে প্রার্থী করার শর্ত দিয়েই তৃণমূলে যোগদান করানো হয়েছিল। কিন্তু, তাঁর সঙ্গে প্রতারণা করেছে দল।

Web Desk - ANB | Published : Feb 12, 2022 12:14 AM IST / Updated: Feb 12 2022, 07:33 AM IST

ভাঙচুর (Vandalized) চালানো হল নির্দল প্রার্থীর (Independent Candidate) বাড়িতে। আতঙ্কে ঘরছাড়া পরিবারের সদস্যরা। পাল্টা ওই নির্দল প্রার্থীর বিরুদ্ধে টাকা নিয়ে চাকরি (Job) দেওয়ার নামে প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বীরভূমের (Birbhum) রামপুরহাট পুরসভার ২ নম্বর ওয়ার্ডের নিশ্চিন্তপুরে। 

২ নম্বর ওয়ার্ডের দুবারের নির্দল কাউন্সিলার আনোয়ার হোসেন। বছর দুয়েক আগে তৃণমূলে যোগদান (TMC Join) করেছিলেন তিনি। তাঁর দাবি, এবার তাঁকে পুরভোটে প্রার্থী করার শর্ত দিয়েই তৃণমূলে যোগদান করানো হয়েছিল। কিন্তু, তাঁর সঙ্গে প্রতারণা করেছে দল। মনোনয়ন জমা দেওয়ার পর থেকেই স্ত্রীকে নিয়ে শহর ছাড়েন তিনি। এদিকে বৃহস্পতিবার বাড়িতে ছিল তাঁর ছেলে ফেরি শেখ। 

আরও পড়ুন- খুনের হুমকি দিয়ে মাওবাদী নামাঙ্কিত পোস্টার, নিরাপত্তা চেয়ে থানায় তৃণমূল নেতা

অভিযোগ, বৃহস্পতিবার রাত ১১ টা নাগাদ বেশ কিছু দুষ্কৃতী তাঁদের বাড়ির সামনে জমায়েত করে। এরপর তাঁদের বাড়িতে ভাঙচুর চালায়। এই ঘটনা প্রসঙ্গে ফেরি বলেন, "দুষ্কৃতীরা মুখে কাপড় বেঁধে ছিল। প্রথমে তারা দরজা ভাঙার চেষ্টা করে। কিন্তু, বাড়ির ভিতর ঢুকতে না পেরে জানালার কাঁচ, দুটি বাইক ও জলের পাইপ লাইন ভেঙে দেয়। দুই দফায় ভাঙচুর চালায় তারা। থানায় ফোন করা হলে পুলিশ উল্টে আমাদের থানায় ডেকে পাঠায়। আমাদের বিরুদ্ধে কে বা কারা প্রতারণার অভিযোগ দায়ের করেছে। তাই আমিও বাড়ি ছেড়ে পালিয়ে যাই।"

আরও পড়ুন, 'পশ্চিমবঙ্গ গণতন্ত্রের গ্যাস চেম্বার-আক্রান্ত বিজেপি বিধায়ক মিহির', বিস্ফোরক শুভেন্দু

আর এই ঘটনা প্রসঙ্গে আনোয়ার হোসেন বলেন, "এতদিন আমি ওদের কাছে ভালো ছিলাম। নতুন করে নির্দল প্রার্থী হওয়ায় ওদের চক্ষুশূল হয়েছি। ওদের ভয়ে ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছি। অথচ পুলিশ আমাদের বিরুদ্ধেই মিথ্যা মামলা নিয়েছে। মানুষ এর জবাব দেবে।" 

অন্যদিকে বিজেপি প্রার্থীর বাড়িতেও ভাঙচুর চালানো হয়েছে বীরভূমে। পুরভোটের ( WB Municipal Elections 2022) মনোনয়ন জমা দেওয়ায় বিজেপি প্রার্থীর ( BJP Candidate) বাড়িতে দুষ্কৃতী হানা-ভাঙচুর-খুনের হুমকির অভিযোগ। বিজেপির প্রতীকে মনোনয়ন জমা দেওয়ায় ভাঙচুর করা হয়েছে প্রার্থীর বাড়ির কাঁচ। বাদ যায়নি তাঁর ভাইয়ের বাড়িও। যদিও রাত থেকে সকাল পর্যন্ত সেখানে পুলিশের দেখা মেলেনি বলে অভিযোগ। ঘটনাটি ঘটেছে বীরভূমের (Birbhum) রামপুরহাট পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডে।

আরও পড়ুন- মনোনয়ন জমা দেওয়ায় বীরভূমে বিজেপি প্রার্থীর বাড়িতে হামলা, 'খুনের হুমকি'-র অভিযোগ

বীরভূমের রামপুরহাট পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন দীনেশ মণ্ডল। তাঁর পাশেই ৯ নম্বর ওয়ার্ডে থাকেন দাদা তাপস মণ্ডল। দীনেশবাবু তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের ভয়ে মনোনয়ন জমা দেওয়ার পর থেকেই শহর ছাড়া। আতঙ্কে রয়েছে তাঁর পরিবার। এরই মধ্যে বৃহস্পতিবার রাতে একটি চার চাকা গাড়িতে চড়ে কয়েকজন দুষ্কৃতী প্রথমে দীনেশের বাড়িতে হামলা চালায়। এরপর দাদা তাপস মণ্ডলের বাড়ি ভাঙচুর করে। দীনেশের স্ত্রী ইতি মণ্ডল বলেন, 'আতঙ্কে আমরা সন্ধ্যা থেকেই বাড়ির দরজা বন্ধ রাখি। রাত সাড়ে ১০ টা থেকে ১১ টার মধ্যে কয়েকজন দুষ্কৃতী প্রথমেই অশ্লীল ভাষায় গালিগালাজ শুরু করে। এরপর পাথর, ইট দিয়ে বাড়ির সমস্ত জানালার কাছ ভেঙে দেয়। গেটে লাথি মেরে ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা করে। কিন্তু পাড়ার লোকজন বেরিয়ে আসায় দুষ্কৃতীরা পালিয়ে যায়। যাওয়ার আগে শাসিয়ে যায় মনোনয়ন তোলা না হলে গুলি করে মেরে দেওয়া হবে। আমার ভাগ্নি পুলিশকে ফোন করেছিল। কিন্তু পুলিশ আসেনি।'

Share this article
click me!