মমতার নির্দেশের পরেই রাজ্য পুলিশের জালে আরও ১ দুষ্কৃতি, ফের মালদহে উদ্ধার বিপুল আগ্নেয়াস্ত্র

 মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেই পুলিশি অভিযান। গোপন সূত্রে খবর পেয়ে, অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১ জন।  ঘটনাটি ঘটেছে মালদহের হরিশ্চন্দ্রপুর থানা তালসুর এলাকায়। 

Web Desk - ANB | Published : Apr 1, 2022 12:04 PM IST

মালদহ-তনুজ জৈনঃ মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেই পুলিশি অভিযান। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১ জন। ধৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। ঘটনাটি ঘটেছে মালদহের হরিশ্চন্দ্রপুর থানা তালসুর এলাকায়। পুলিশ সূত্রে জানা যায় গোপন সূত্রে খবর পেয়ে হরিশ্চন্দ্রপুরের তালসুর এলাকা থেকে বছর তিরিশের বিনোদ যাদব  নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে । ওই যুবকের কাছ থেকেই একটি ওয়ান শাটার বন্দুক ও একটি সেমি রাইফেল এবং ছয় রাউন্ড গুলি উদ্ধার হয়েছে। ধৃতদের পুলিশি হেফাজতে চেয়ে চাঁচল মহকুমা আদালতে পেশ করেছে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ। 

উল্লেখ্য, এই মুহূর্তে রামপুরহাট কাণ্ড নিয়ে উত্তাল সারা রাজ্য। রামপুরহাটে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় নির্দেশ দেন রাজ্যের যেখানে যেখানে অবৈধ ভাবে বোমা-গুলি আগ্নেয়াস্ত্র মজুত আছে সেগুলি দ্রুত উদ্ধার করতে হবে। আর মুখ্যমন্ত্রীর নির্দেশের পর এই অভিযানে নেমে পড়ে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ। বিশেষ সূত্রে খবর পেয়ে তল্লাশি অভিযান চালিয়ে এই যুবককে বন্দুক এবং গুলি সহ গ্রেপ্তার করা হয়। কী উদ্দেশ্যে এই যুবক নিজেদের কাছে বন্দুক রেখেছিল বা কোথা থেকে এলো এই বন্দুক গুলি তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। হরিশ্চন্দ্রপুরের পাশেই বিহার সীমান্ত। এই এলাকার বিভিন্ন অপরাধমূলক কাজ কর্মের ক্ষেত্রে বিহার যোগ থাকে। এক্ষেত্র বিহারের যোগসূত্র আছে কিনা সেটা খতিয়ে দেখছে পুলিশ। 

আরও পড়ুন, ফের কলকাতার বুকে স্পা-র নামে মধুচক্র, যৌন নিগ্রহের অভিযোগ তুলে পুলিশকে জানাল তরুণী

হরিশ্চন্দ্রপুর থানার আইসি সঞ্জয় কুমার দাস বলেন, আগ্নেয়াস্ত্র সহ একজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতকে চাঁচল মহকুমা আদালতে তোলা হয়েছে। আমরা সমস্ত ঘটনা তদন্ত করছি। প্রসঙ্গত,  উল্লেখ্য, এই মুহূর্তে রামপুরহাট কাণ্ড নিয়ে উত্তাল সারা রাজ্য। রামপুর হাটে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি নির্দেশ দেন রাজ্যের যেখানে যেখানে অবৈধ ভাবে বোমা-গুলি আগ্নেয়াস্ত্র মজুত আছে সেগুলি দ্রুত উদ্ধার করতে হবে। নয়তো ক্রমশ রাজ্যের আইন শৃঙ্খলার অবনতি ঘটছে। আর মুখ্যমন্ত্রীর নির্দেশের পর এই অভিযানে নেমে পড়ে রাজ্য পুলিশ। গত মাসেই বিশেষ সূত্রে খবর পেয়ে তল্লাশি অভিযান চালিয়ে এই দুই জনকে বন্দুক এবং গুলি সহ গ্রেপ্তার করা হয় হরিশ্চন্দ্রপুরেই। কী উদ্দেশ্যে তারা নিজেদের কাছে বন্দুক রেখেছিল বা কোথা থেকে এলো এই বন্দুক গুলি তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। হরিশ্চন্দ্রপুরের পাশেই বিহার সীমান্ত। এই এলাকার বিভিন্ন অপরাধমূলক কাজ কর্মের ক্ষেত্রে বিহার যোগ থাকে। এক্ষেত্র বিহারের যোগসূত্র আছে কিনা সেটা খতিয়ে দেখছে পুলিশ। হরিশ্চন্দ্রপুর থানার আইসি সঞ্জয় কুমার দাস বলেন,'আগ্নেয়াস্ত্র সহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃত দুইজনকে চাঁচল মহকুমা আদালতে তোলা হয়েছে।আমরা সমস্ত ঘটনা তদন্ত করছি।'

Share this article
click me!