স্কুল ব্যাগে ৭০ লিটার মাদক, চোখ কপালে খণ্ডোঘোষ থানা পুলিশের

স্কুল ব্যাগে ৭০ লিটার মাদক। চোখ কপালে খণ্ডোঘোষ থানা পুলিশের। বেশ অনেকদিন ধরেই কলেজ পড়ুয়ার বেশে বই খাতার সঙ্গে পাচার হচ্ছিন বেআইনি মদ।  

Web Desk - ANB | Published : Mar 9, 2022 2:35 AM IST

স্কুল ব্যাগে ৭০ লিটার মাদক (Liquor)। চোখ কপালে খণ্ডোঘোষ থানা পুলিশের। বেশ অনেকদিন ধরেই কলেজ পড়ুয়ার বেশে বই খাতার সঙ্গে পাচার হচ্ছিন বেআইনি মদ। এবার সাহস বেড়ে যাওয়ায় স্কুল ব্যাগে করে ই চলছি পাচার কিছুদিন ধরে।সেটাই কাল হয়েছে। শেষ অবধি সন্দেহ হতেই তল্লাশি চালিয়ে স্কুল ব্যাগে ৭০ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়েছে। ওই যুবক কোথায় চোলাই পাচার করছিল এবং তার সঙ্গে আরও কে রয়েছে, পুরোটাই খতিয়ে দেখছে পুলিশ (Police)।

সোমবার সন্ধ্য়েয় পূর্ব বর্ধমানের খন্ডো ঘোষের বেড়ুগ্রাম থেকে খাঁটিকা মোড়ের দিকে হেঁটে যাচ্ছিল এক যুবক। তার পিঠে এখটি স্কুল ব্যাগ এবং হাতে একটি থলি ছিল। এহেন মুহূর্তে আচমকাই তল্লাশি চালায় খণ্ডোঘোষ থানা পুলিশ। স্কুল ব্যাগ খুলতেই চক্ষু চড়কগাছ পুলিশের।তল্লাশি চালিয়ে স্কুল ব্যাগে ৭০ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়েছে। চোলাই পাচারের এই অভিনব কায়দায় কার্যত অনেকটাই অবাক খণ্ডোঘোষ থানা পুলিশ। এই পাচারের বড় কোনও চক্র রয়েছে কিনা , তার তল্লাশি চলছে। পুলিশ সূত্রে খবর, বাপন রুই দাস। বাড়ি বাঁকুড়ার পাত্রসায়র থানা এলাকায়। ওই যুবক কোথায় চোলাই পাচার করছিল এবং তার সঙ্গে আরও কে রয়েছে, পুরোটাই খতিয়ে দেখছে পুলিশ। ধৃতকে মঙ্গলবার বর্ধমানের আদালতে পেশ করা হয়েছে। 

প্রসঙ্গত, প্রায়শই সীমান্ত একায় মাদক পাচার করতে গিয়ে বিএসএফ-র হাতে ধরা পড়ে অনেকেই। তবে স্কুল ব্যাগে করে মাদক পাচারটা অনেকটাই রইস হিন্দি সিনেমার কথা মনে করিয়ে দেয়। কিংবা গ্যাংস অ ওয়াশি পুরের দৃশ্যের কথাও মনে করিয়ে দেয়। তবে ইদানিংকালে মালদহ-মুর্শিদাবাদে একাধিক ঘটনা ঘটেছে।মালদহ মাদক পাচারের অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করে পুলিশ। ধৃত ওই পাঁচ জনের থেকে মোট ৫১ কেজি গাঁজা উদ্ধার করেছে ইংরেজবাজার থানার পুলিশ। ধৃতদের রবিবার মালদহের বিশেষ আদালতে তুলে পাঁচ দিনের জন্য পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।পুলিশ সূত্রে জানা গিয়েছে,  নাকা চেকিং চলাকালীন একটি মারুতি গাড়ি সহ ওই পাঁচ জনকে গ্রেফতার করা হয় এবং গাড়িতে তল্লাশি চালিয়ে একটি বস্তায় ৫১ কেজি গাঁজা উদ্ধার হয়। ধৃতদের মধ্যে আজিজুল ইসলামের বাড়ি আলিপুরদুয়ার জেলার পূর্ব কাঠালবাড়ি, জয়ন্ত বর্মনের বাড়ি আলিপুরদুয়ারের যোগেন্দ্রনগর, সাদেক মিয়াঁ ও নূর হোসেনের বাড়ি মালদার কৃষ্ণপুরে এবং আব্দুল করিমের বাড়ি কালিয়াচকের নারায়নপুরে। তবে এবার মালদহ, মুর্শিদাবাদের পাশাপাশি খাতায় নাম লেখাল বর্ধমানও।

Share this article
click me!