প্রকাশিত জয়েন্টের ফল, প্রথম রহড়া রামকৃষ্ণ মিশনের পাঞ্চজন্য দে

প্রকাশিত হল রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল। পরীক্ষার ২০ দিনের মাথায় ফলপ্রকাশ করা হল। আজ দুপুর আড়াইটের সময় ফল প্রকাশ করা হয়। 

Asianet News Bangla | Published : Aug 6, 2021 10:22 AM IST / Updated: Aug 06 2021, 05:11 PM IST

প্রকাশিত হল রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফলাফল। পরীক্ষার ২০ দিনের মাথায় ফলপ্রকাশ করা হল। আজ দুপুর আড়াইটের সময় ফল প্রকাশ করা হয়। এবার তিনটি পর্যায়ে কাউন্সেলিং হবে। ১৩ অগাস্ট থেকে শুরু হবে কাউন্সেলিং। প্রথম হয়েছে রহড়া রামকৃষ্ণ মিশনের পাঞ্চজন্য দে। দ্বিতীয় বাঁকুড়া জেলা স্কুলের সৌম্যজিৎ দত্ত। আর তৃতীয় হয়েছে  শান্তিপুর মিউনিসিপাল স্কুলের ছাত্র ব্রতীন মণ্ডল।

পরীক্ষার্থীদের জন্য দু’টি ওয়েবসাইট খোলা হয়েছে, wbjeeb.nic.in এবং wbjeeb.in। এই দু’টি ওয়েবসাইটের যে কোনও একটি থেকেই ফলাফল জানতে পারবে তারা। ফলাফল জানার জন্য যে কোনও একটি ওয়েবসাইটে ঢুকে অ্যাপ্লিকেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে ‘Rank card of WBJEE-2021’ নামের ফাইলটি ডাউনলোড করতে হবে। তার মধ্যেই থাকবে জয়েন্টের ফলাফল।

"

এ বছর জয়েন্ট পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করেছিল ৯২ হাজার ৬৯৫ জন পরীক্ষার্থী। তাদের মধ্যে ৬৫ হাজার ১৭০ জন পরীক্ষা দিয়েছিল। এর মধ্যে থেকে পাশ করেছে মোট ৯৯.৫ শতাংশ পরীক্ষার্থী। অর্থাৎ ৬৪ হাজার ৮৫০ জন র‌্যাঙ্ক পেয়েছে। এরা সবাই কাউন্সেলিংয়ে অংশগ্রহণ করতে পারবে বলে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের তরফে জানানো হয়েছে। মোট পরীক্ষার্থীর মধ্যে ৭৪ শতাংশ ছাত্র ও ২৬ শতাংশ ছাত্রী রয়েছে।  

আরও পড়ুন- 'গণতন্ত্রের কথা বলে এখন নির্বাচন করাতেই দেরি', কমিশনকে নিয়ে বিস্ফোরক পার্থ

আরও পড়ুন, Kolkata Airport: মুম্বইগামী যাত্রীবাহী বিমানের মধ্যে সাপ, তীব্র চাঞ্চল্য কলকাতা বিমানবন্দরে

মোট রেজিস্ট্রেশন করা পরীক্ষার্থীদের মধ্যে এবার রাজ্যের পরীক্ষার্থী সংখ্যা ছিল ৬০ হাজার ১০৫ জন। ভিনরাজ্যের পরীক্ষার্থী ৩২ হাজারের বেশি। পরীক্ষা হয়েছিল ২৭৪টি কেন্দ্রে। পরীক্ষা নেওয়া হয়েছিল দুটি পর্যায়ে। প্রথম ধাপ শুরু হয়েছিল সকাল ১১টায়। শেষ হয়েছিল দুপুর ১টায়। দ্বিতীয় ধাপ শুরু হয় দুপুর ২টো। আর শেষ হয়েছিল বিকেল ৪টের সময়। পরীক্ষা কেন্দ্রের মধ্যে মানতে হয়েছিল কড়া সুরক্ষাবিধি। 

আরও পড়ুন, ব্রাত্য বসুর বাড়ির সামনে বিক্ষোভ, একাধিক ইস্যুতে শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাতের দাবি

করোনা পরিস্থিতির জেরে এবার নির্দিষ্ট সময়ের কিছুটা পরে রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা হয়েছে। প্রথমে ১১ জুলাই পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু, পরে তা পিছিয়ে ১৭ জুলাই নেওয়া হয়েছিল। পরীক্ষাকেন্দ্রে গিয়ে পরীক্ষা দিয়েছিল সবাই। আর সেই পরীক্ষার ২০ দিনের মাথাতেই এবার প্রকাশ করা হল। এবারের পরীক্ষার ফলাফল যে খুব তাড়াতাড়ি প্রকাশ করা হবে সেই ইঙ্গিত আগেই দিয়েছিল বোর্ড। জানানো হয়েছিল যে ১৪ অগাস্টের মধ্যে ফল প্রকাশ করা হবে। কিন্তু, তার পরিবর্তে ৬ অগাস্ট ফল প্রকাশ করা হয়। জয়েন্ট বোর্ডের তরফে জানানো হয়েছে, পড়ুয়ারা যাতে ভিন রাজ্যে না যায় তার জন্য ১৫ সেপ্টেম্বরের মধ্যেই শেষ করা হবে তিন দফার কাউন্সেলিং।

Share this article
click me!