দ্রত উপনির্বাচনের দাবি, আজ ফের কমিশনের দ্বারস্থ হবে তৃণমূল, কী বলছে BJP


  দ্রুত উপনির্বাচন চেয়ে ফের কমিশনের দ্বারস্থ হতে চলেছে তৃণমূল কংগ্রেস। যদিও বিজেপির নেতারা সাফ জানিয়েছেন, করোনা পরিস্থিতির মধ্যে এখনই উপনির্বাচন নিয়ে পক্ষে নয় তারা।

Asianet News Bangla | Published : Aug 6, 2021 5:36 AM IST


  দ্রুত উপনির্বাচন চেয়ে ফের কমিশনের দ্বারস্থ হতে চলেছে তৃণমূল কংগ্রেস। শুক্রবার দিল্লিতে তৃণমূলের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে গিয়ে এই দাবি জানাবে। জুলাই মাসেও এই দাবি নিয়ে কমিশনে গিয়েছিল তৃণমূল।   

আরও পড়ুন, কোভিডে বানভাসি জেলায় মৃত্যু, কোভিশিল্ডের অভাবে আজ শহরের ১৫২ ক্য়াম্পে বন্ধ ভ্য়াকসিনেশন

রাজ্যের পাঁচটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের পাশপাশি দুটি কেন্দ্রে ভোট গ্রহণও বাকি আছে। যে পাঁচটি কেন্দ্রে উপনির্বাচন হওয়ার কথা, এর মধ্যে ভবানীপুর কেন্দ্র থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের ভোটে লড়ার কথা। কারণ নন্দীগ্রাম থেকে পরাজিত হওয়ার শপথ নেওয়ার ৬ মাসের মধ্যে যে কোনও একটি বিধানসভা কেন্দ্র থেক জয়ী হতে হবে মুখ্যমন্ত্রীকে। নভেম্বর মাসে সেই সময় সীমা শেষ হচ্ছে। তাই দ্রুত উপনির্বাচন করানোর পক্ষে তৃণমূল। অপরদিকে, নির্বাচন কমিশনের কাছে একাধিক দাবি পেশ করতে পারে তৃণমূল। যার মধ্যে অন্যতম ভোট প্রচার সময়কে কেন্দ্র করে। রাজ্য এই মুহূর্তে কোভিড সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে। তাই ভোট করিয়ে নেওয়া উপযুক্ত সময় এটাই, বলে দাবি তুলেছে তৃণমূল। তবে শুধু ৫ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনই নয়, ২ বিধানসভা কেন্দ্রের স্থগিত নির্বাচনও করা হবে বলে দাবি তৃণমূলের। নির্বাচন কমিশনের তরফে যখন রাজ্য়সভার ভোট করানোর পরিস্থিতি রাজ্যে আছে কি না তা জানতে চাওয়া হয়, তখনই এই প্রশ্ন তোলা হয়েছে।

"

আরও পড়ুন, WB School: পুজোর ছুটির পরেই স্কুল খোলার সম্ভাবনা, বড় ঘোষণা মমতার

 উল্লেখ্য, কোভিডে মৃত্যু হয় মুর্শিদাবদের সামশেরগঞ্জ এবং জঙ্গি পুরের দুই প্রার্থীর। তার ওই দুই কেন্দ্রে বন্ধ থাকে নির্বাচন। পরে ১৬ মে দিন ধার্য করা হলেও কোভিডের কারণে তাও স্থগিত রাখে কমিশন। এদিকে গত এক সপ্তাহে কোভিড সংক্রমণ এবং মৃত্য অনেকেটাই কমে এসেছে রাজ্যে। তাই শাসক দলের যুক্তি, আগে স্থগীত হওয়া দুটি আসনের নির্বাচন করে নেওয়াটাই উচিত। জয়ী দুই বিধায়ক তাতে রাজ্যসভায় ভোট দেওয়ার অধিকার পাবেন। তবে তৃণমূলের এই তৎপরতার কারণ উপনির্বাচন নিয়ে বিজেপির কৌশল। বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী রাজ্য বিজেপির নেতারা সাফ জানিয়েছেন, করোনা পরিস্থিতির মধ্যে এখনই উপনির্বাচন নিয়ে পক্ষে নয় তারা। তাই তৃণমূলের  'ভোট করিয়ে নেওয়ার এটাই উপযুক্ত সময় ' বক্তব্যে, সিলমোহর দেবে কিনা কমিশন, তা সময়ই বলবে।

     আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!