আজ তাপপ্রবাহের সর্তকতার মাঝেই বৃষ্টিতে ভিজতে চলেছে রাজ্য, কী বলছে হাওয়া অফিস

বৃহস্পতিবার ফের বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। হাওয়া অফিস জানিয়েছে, এদিকে বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে পশ্চিমের বেশকিছু জেলায় তাপপ্রবাহের সর্তকতা।

Web Desk - ANB | / Updated: Mar 31 2022, 06:30 AM IST

বৃহস্পতিবার ফের বৃষ্টির পূর্বাভাস রাজ্যে। হাওয়া অফিস জানিয়েছে, এদিকে বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে পশ্চিমের বেশকিছু জেলায় তাপপ্রবাহের সর্তকতা। গত কয়েকদিন ধরেই তাপমাত্রা বাড়তেই অস্বস্থি বেড়েছে।  দক্ষিণবঙ্গে সন্ধ্যের পর হালকা হাওয়া দিয়েছে। তবুও আদ্রতা আর পারদ চড়ে বেশ অস্বস্থি লাগছে। পাখা চালিয়েও খুব একটা শান্তি নেই। এহেন পরিস্থিতিতেই দক্ষিণবঙ্গে বৃষ্টির তেমন একটা বড় খবর না থাকলেও  উত্তরবঙ্গের খুশির খবর দিয়েছে হাওয়া অফিস। কারণ দক্ষিণবঙ্গের ক্ষেত্রে আগামী ১৫ দিন বৃষ্টির পরিমাণ কমই হবে। তবে উত্তরবঙ্গে ঝাপিয়ে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

  আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে,  নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূমে হালকা বৃষ্টির পূর্বাভাস। আগামী ৪ দিন উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে বৃষ্টি হবে। বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। বেশি বৃষ্টি হবে উত্তরবঙ্গের তিনটি জেলায়  দার্জিলিং, কালিম্পং এবং কোচবিহার। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে ১৫ দিন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তাপমাত্রা কী থাকবে খুব একটা উল্লেখযোগ্য পরিবর্তন নেই।

Latest Videos

আরও পড়ুন, ৫০ ঘন্টা পার, 'যাদবপুরে অফলাইনে পরীক্ষা না হলে সরে যাবেন সব অধ্যাপক', ঘেরাও হলেও অনঢ় জুটা

শুধুমাত্র পশ্চিমের চার জেলা পুরুলিয়া বাঁকুড়া ঝাড়গাম এবং পশ্চিম মেদিনীপুরে তাপু প্রবাহের সর্তকতা। তাপমাত্রা পৌঁছাবে চল্লিশের ঘরে। বৃষ্টি শুধুমাত্র বীরভূম, নদীয়া এবং মুর্শিদাবাদে হালকা বৃষ্টির সম্ভাবনা।  এখন কোনও নতুন  ওয়েদার সিস্টেম নেই। শুধুমাত্র বিহারের ওপর একটা ঘূর্ণাবর্ত রয়েছে এর প্রভাব পড়বে সরাসরি উত্তরবঙ্গে। তাই উত্তরবঙ্গে বৃষ্টি হবে। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রির আশে পাশে থাকবে। এবং সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে গিয়ে ২৭ ডিগ্রি কাছাকাছি থাকবে।

আরও পড়ুন, কত সম্পত্তির মালিক তৃণমূল প্রার্থী বাবুল ও শত্রুঘ্ন, জানুন হলফনামায় কী জানালেন তাঁরা

 অপরদিকে, হাওয়া অফিস সূত্রে খবর,  সব রাজ্যে তাপমাত্রা প্রায় একই রকম থাকবে । তাপমাত্রা পরিবর্তনের সম্ভাবনা নেই আগামী কয়েকদিন। শুধুমাত্র   দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। পশ্চিম রাজস্থান ও মধ্যপ্রদেশের কিছু অংশে তাপপ্রবাহের পরিস্থিতি থাকলেও   দেশের আর কোথাও তাপ-প্রবাহের পরিস্থিতি থাকবে না। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর-পশ্চিম ভারতের হিমালয় সংলগ্ন রাজ্য জম্মু কাশ্মীর মুজাফরাবাদ হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে।

আরও পড়ুন, 'বগটুইকাণ্ডে বিজেপির রিপোর্ট তদন্তকে প্রভাবিত করবে, দুর্বল করবে', দার্জিলিং থেকে দাবি মমতার

শুক্রবার এর মধ্যে এই বৃষ্টি হওয়ার সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত এর সম্ভাবনা রয়েছে কেরালা ,তামিলনাড়ু, পন্ডিচেরি, করাইকাল ,অন্ধপ্রদেশের উপকূল অংশ এবং কর্ণাটক ও রায়েলসীমাতে।   বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে।  আসাম, মেঘালয় ,মনিপুর, মিজোরাম, নাগাল্যান্ড, উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টিপাতের পূর্বাভাস।

 

Share this article
click me!

Latest Videos

Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
পুজোর মুখে মাথায় হাত কৃষকদের! ভারী নিম্নচাপে জলমগ্ন কৃষি জমি, আসেনি সরকারের সাহায্য | Ranaghat News
ট্রাম না চালানোর সিদ্ধান্ত রাজ্য় সরকারের, প্রতিবাদে জমায়েত শ্যামবাজার ট্রাম ডিপোতে | Kolkata Tram