জ্বালানীর দামে আগুন, হরিচাঁদ ঠাকুরকে শ্রদ্ধা জানানোর দিনেই তৃণমূলের প্রতিবাদ মিছিল বালুরঘাটে

দিনদিন পেট্রোপণ্যের দাম বৃদ্ধি অস্বাভাবিক ভাবে বৃদ্ধি হচ্ছে।  হরিচাঁদ ঠাকুরের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েই বালুরঘাটে পেট্রোপণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে মিছিল তৃণমূলের।

Web Desk - ANB | Published : Mar 30, 2022 12:53 PM IST

 হরিচাঁদ ঠাকুরের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েই বালুরঘাটে পেট্রোপণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে মিছিল তৃণমূলের। দিনদিন পেট্রোপণ্যের দাম বৃদ্ধি অস্বাভাবিক ভাবে বৃদ্ধি হচ্ছে। এমনকি বেড়েছে জীবনদায়ী ওষুধের দাম। এর প্রতিবাদে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস।

 যুব তৃণমূল ও ছাত্র পরিষদের পক্ষ থেকে বালুরঘাট সহ অন্যান্য জেলাতেও প্রতিবাদ মিছিল করা হয়। এরপর বুধবার বিকেলে মতুয়া সম্প্রদায়ের প্রধান হরিচাঁদ ঠাকুরের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েই বালুরঘাট শহরে দক্ষিণ দিনাজপুর মহিলা ও টাউন তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে প্রতিবাদ মিছিল বের করা হয়। এদিন এই প্রতিবাদ মিছিলটি বালুরঘাট হাই স্কুল মাঠ থেকে শুরু হয়। যা গোটা শহর পরিক্রমা করে। প্রতিবাদ মিছিলের নেতৃত্ব দেন মহিলা তৃণমূলের জেলা সভাপতি প্রদীপ্তা চক্রবর্তী, বালুরঘাট টাউন তৃণমূল সভাপতি বিমান দাস, তৃণমূল নেতা সুভাষ চাকি সহ অন্যান্য জেলা নেতৃত্বরা। 

আরও পড়ুন, পাহাড়ে মমতা, ফের কী কারণে রাজভবনে মুখ্যসচিব-অর্থসচিবকে ডেকে পাঠালেন রাজ্যপাল

এমনিতেই 'কেন্দ্রীয় সরকার সাধারণ মানুষের উপর করের অতিরিক্ত বোঝা চাপাচ্ছেন। তারপরও পেট্রোল ও ডিজেলের দাম প্রতিনিয়ত বাড়ছে। এছাড়াও গ্যাস ও জীবনদায়ী ওষুধের দাম দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সেই জায়গা থেকে সাধারণ মানুষের নাভিশ্বাস অবস্থা উঠেছে।' এরই প্রতিবাদে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। রাজ্যের অন্যান্য জেলার পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলার বিভিন্ন ব্লকে তৃণমূল কংগ্রেসের শাখা সংগঠনের পক্ষ থেকে মিছিল বের করা হচ্ছে। অবিলম্বে পেট্রোপণ্যের দাম না কমলে আগামী দিনে আরও বড় আন্দোলনে নামবে তৃণমূল কংগ্রেস ফলে প্রতিবাদকারীরা সাফ জানিয়েছেন। 

আরও পড়ুন, আজ ফের পেট্রোলের দাম বেড়ে ১০৯-র গণ্ডী পেরোল কলকাতায়, ডিজেলে সেঞ্চুরী হাঁকাল মুম্বই

এদিকে মিছিলের আগে বালুরঘাট হাইস্কুল মাঠে তৃণমূলের তরফে মতুয়াদের প্রধান হরিচাঁদ ঠাকুরের প্রতি শ্রদ্ধা জানানো হয়। হরিচাঁদ ঠাকুরের ২১১ তম জন্মদিন পালন করলো তৃণমূল কংগ্রেস। এদিন বিকেলে বালুরঘাট হাই স্কুল ময়দানে হরিচাঁদ ঠাকুরের প্রতিকৃতিতে মাল্যদান ও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কো-অর্ডিনেটর সুভাষ চাকী, মহিলা তৃনমূল জেলা সভাপতি প্রদীপ্তা চক্রবর্তী, বালুরঘাট টাউন তৃণমূল সভাপতি বিমান দাস সহ বালুরঘাট পুরসভার তৃণমূল কাউন্সিলরগন। 

প্রসঙ্গত, ফের চলতি সপ্তাহে আরও এক দফা দাম বাড়ল পেট্রোল-ডিজেলের  বুধবার সকালে নতুন মূল্য ধার্য করল সরকারি তেল সংস্থা। প্রায় তিন মাস পর এই নিয়ে সপ্তমবার দাম বেড়েছে পেট্রোল-ডিজেলের। ৫ রাজ্যের বিধানসভা ভোটের ফল বেরোনোর পরেই জ্বালানির মূল্যবৃদ্ধি হয়েই চলেছে। এদিন ফের পেট্রোল-ডিজেলের দাম প্রতি  লিটারে ৮০ পয়সা করে বাড়ছে।এদিন কলকাতায় পেট্রোলের  প্রতি  লিটারের দাম ১০৯ টাকা ৬৮পয়সা বেড়ে দাঁড়িয়েছে ১১০ টাকা ৫২ পয়সা। প্রতি লিটার ডিজেলের দাম ৯৪ টাকা ৬২পয়সা থেকে বেড়ে দাঁড়িয়েছে ৯৫ টাকা ৪২ পয়সা।নিশব্দে জ্বালানীর দাম বাড়িয়েছে বিজেপির কেন্দ্রীয় সরকার, মঙ্গলবার উত্তরবঙ্গ সফরে গিয়ে তোপ দেগেছেন ইতিমধ্য়েই মমতা বন্দ্য়োপাধ্যায়। 

 

Read more Articles on
Share this article
click me!