Covid Update : করোনা গ্রাফ নামছে বাংলায়, একনজরে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ও মৃতের পরিসংখ্যান দেখে নিন

২৮ জানুয়ারির বুলেটিন বলছে এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৩৪ জনের। ৯ জনের মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়, ৮ জনের মৃত্যু হয়েছে কলকাতায়।

Jaydeep Das | Published : Jan 28, 2022 4:00 PM IST

গোটা রাজ্যে ক্রমেই থিতু হচ্ছে করোনা গ্রাফ। নামছে দৈনিক সংক্রমণ। শুক্রবারের করোনা বুলেটিন বলছে গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনার (Corona Infection in West Bengal) কবলে পড়েছেন ৩ হাজার ৮০৫ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৬১,৮৮৩টি করোনার নমুনা পরীক্ষা (Corona Test) হয়েছে। এদিকে এর আগে বৃহঃস্পতিবারের করোনা বুলেটিন বলছিল ২৭ জানুয়ারি রাজ্যে করোনার কবলে পড়েছিলেন ৩ হাজার ৬০৮ জন। বুধবার প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে অনেক কম নমুনা পরীক্ষা  হয়েছিল পশ্চিমবঙ্গে। তার জেরে বৃহস্পতিবার রাজ্যের দৈনিক সংক্রমণ অনেকটাই কমে যায়। যদিও গতকাল থেকে ফের বাড়তে থাকে পরীক্ষার পরিমাণ। কিন্তু সংক্রমণে কোনও পাহাড় প্রমাণ বৃদ্ধি দেখতে পাওয়া যায়নি।

এদিকে ২৮ জানুয়ারির বুলেটিন বলছে এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৩৪ জনের। ৯ জনের মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়, ৮ জনের মৃত্যু হয়েছে কলকাতায়। রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ২০,৫১৫। অন্যদিকে এখনও পর্যন্ত গোটা রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লক্ষ ৮৬ হাজার ৬৬৭। পাশাপাশি শুক্রবার রাজ্যে সুস্থ হয়েছেন ১৩,৭৬৭ জন। সক্রিয় কেস মোটের উপর কমেছে ৯,৯৯৬টি। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা কেস নেমেছে ৫০ হাজারের নীচে। মোট সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ হাজার ৭২৯। শুক্রবার রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৬.৬৭ শতাংশ। তাতেই ফিরেছে স্বস্তি। অন্যদিকে এখনও পর্যন্ত রাজ্যে মোট মৃত্যুহার দাঁড়িয়েছে ১.০৩ শতাংশ।

আরও পড়ুন-সম্পত্তি তালিকায় শীর্ষে বিজেপি, বিরোধীদেরই বা কতটা বাড়ল সম্পত্তির পরিমাণ

আরও পড়ুন- করোনার নতুন ভেরিয়েন্টে দ্বিগুণ হারে মৃত্যু, ভয় ছড়াচ্ছে NeoCov

গতকাল সংক্রমণ ও মৃত্যুতে সবথেকে বেশি উদ্বেগ বাড়িয়েছিল উত্তর ২৪ পরগনা। এমনকী এদিকে রেকর্ড দৈনিক মৃত্যু দেখা যায় এই জেলায়। মোট মৃতের সংখ্যা ছিল ১৪। সেখানে এদিন ফের সংক্রমণে শীর্ষে চলে এসেছে কলকাতা। কলকাতায় গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের শিকার হয়েছেন ৪৮১ জন। পাশাপাশি উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন ৪৩৮ জন। দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন ২৭৪ জন। বীরভূমে আক্রান্ত হয়েছেন ২১০ জন। উত্তরবঙ্গেও কানিক বেড়েছে চিন্তা। দার্জিলিংয়ে সংক্রমণের শিকার হয়েছেন ৩৩৫ জন। অন্যদিকে এখনও পর্যন্ত যথেষ্ট উদ্বেগ রয়েছে গোটা দেশেই। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৫১ হাজার জন। রাজধানী দিল্লিতে শেষ ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪,০৪৪ জন। মুম্বই শহরে শেষ ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ১,৩১২ জন। বেঙ্গালুরুতে দৈনিক সংক্রমণ ১৫,১৯৯ জন। চেন্নাইতে করোনায় আক্রান্ত হয়েছেন ৫,২৪৬ জন।

আরও পড়ুন- করোনার টিকা নেওয়া যাবে নাক দিয়ে, পরীক্ষার অনুমতি পেল Bharat Biotech

Share this article
click me!