IPL 2023: শিলিগুড়িতে ফের আইপিএল বেটিং চক্রের পর্দাফাঁস, গ্রেফতার ২

আইপিএল যত শেষের দিকে এগিয়ে চলেছে ততই উত্তেজনা বাড়ছে। মাঠে ব্যাট-বলের লড়াই চালাচ্ছেন ক্রিকেটাররা আর মাঠের বাইরে ফায়দা লুটছে বেটিং চক্রের সঙ্গে জড়িত ব্যক্তিরা।

Web Desk - ANB | Published : May 17, 2023 7:06 PM IST / Updated: May 19 2023, 04:56 PM IST

আইপিএল ম্যাচ চলাকালীন বেটিংয়ের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ফের শিলিগুড়ি থেকে গ্রেফতার করা হল ২ যুবককে। তাদের বিরুদ্ধে বাড়িতে বসে মোবাইল ফোনের মাধ্যমে বেটিং চালানোর অভিযোগ আনা হয়েছে। প্রধান নগর থানা সূত্রে খবর, গোপন সূত্রে আইপিএল-বেটিং চক্র চালানোর খবর পেয়ে শিলিগুড়ির গুরুং বস্তি এলাকায় অভিযান চালানো হয়। স্পেশাল অপারেশন গ্রুপ ও প্রধান নগর থানার পুলিশ একসঙ্গে গুরুং বস্তি এলাকার একটি বাড়িতে অভিযান চালায়। এই অভিযানে দুই যুবককে গ্রেফতার করা হয়। ধৃতদের নাম রোহিত সিংহ (২১) ও নবাঙ্কুর সরকার (৩৪)। নবাঙ্কুরের বাড়ি থেকেই চালানো হচ্ছিল এই বেটিং চক্র। ধৃতদের কাছ থেকে ২টি মোবাইল ফোন ও নগদ টাকা উদ্ধার করা হয়। এই ঘটনার তদন্ত শুরু করেছে প্রধান নগর থানার পুলিশ। এই বেটিং চক্রের সঙ্গে আর কারা যুক্ত, সেটা ধৃতদের জেরা করে জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

অন্যদিকে, পাঞ্জাবের লুধিয়ানাতেও বেটিং চক্রের পর্দাফাঁস করেছে পুলিশ। বেটিং চালানোর অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত ব্যক্তির নাম সৌরভ মাহিন্দ্রু। সে লুধিয়ানার হাইবোয়াল কালান অঞ্চলের বাসিন্দা। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের বাড়ি থেকে ১২টি মোবাইল ফোন, একটি স্যুটকেস ও একটি মাইক্রোফোন উদ্ধার করা হয়েছে। ধৃত যুবকের বিরুদ্ধে আইপিএল ম্যাচ ও অন্যান্য আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন বেটিং চালানোর অভিযোগ আনা হয়েছে। ধৃত যুবক অনেকের কাছ থেকে বেটিং বাবদ টাকা নিয়ে তাদের আর বাজি জেতার টাকা ফেরত দেয়নি বলে অভিযোগ। হাইবোয়াল থানার সাব-ইন্সপেক্টর অমরজিৎ সিং জানিয়েছেন, ধৃত যুবকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০ ধারায় প্রতারণা এবং জুয়া সংক্রান্ত আইনের ১৩ এ, ৩ ও ৬৭ নম্বর ধারায় মামলা দায়ের করা হয়েছে। ধৃতকে জেরা করে তার সঙ্গীদের সন্ধান জানার চেষ্টা করছে পুলিশ।

আইপিএল-এ প্লে-অফের লড়াই যত আকর্ষণীয় হয়ে উঠছে ততই ক্রিকেটপ্রেমীদের মধ্যে উত্তেজনা বাড়ছে। একমাত্র গুজরাট টাইটানসেরই প্লে-অফ খেলা নিশ্চিত হয়ে গিয়েছে। আর কোনও দলই এখনও প্লে-অফে নিশ্চিত নয়। বুধবার দিল্লি ক্যাপিটালসের কাছে হেরে প্লে-অফের লড়াই থেকে কার্যত ছিটকে গেল পাঞ্জাব কিংস। বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বিরাট কোহলি-ফাফ ডু প্লেসিদের কাছে এই ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্লে-অফের লড়াইয়ে থাকতে হলে এই ম্যাচ জিততেই হবে।

আরও পড়ুন-

IPL 2023: বিফলে লিয়াম লিভিংস্টোনের অসাধারণ ইনিংস, শেষ ওভারে জয় দিল্লি ক্যাপিটালসের

৯ বছর পর আইপিএল ম্যাচ, নতুন করে সেজে উঠেছে ধরমশালা, দেখলে চোখ ফেরাতে পারবেন না

IPL 2023: টানটান উত্তেজনার ম্যাচে মুম্বইকে হারিয়ে প্লে-অফে প্রায় নিশ্চিত লখনউ

Read more Articles on
Share this article
click me!