পুজোর আগে বাংলাকে দারুণ উপহার কেন্দ্রের! নরেন্দ্র মোদীর হাতে হাওড়া থেকে চালু হল আরও বন্দে ভারত

নতুন এই বন্দে ভারত ট্রেনগুলি কমলা-সাদা রঙের। তিনটি হাওড়া থেকে চলাচল করবে। বাকি তিনটি টাটানগর-পটনা, ব্রহ্মপুর-টাটানগর এবং দেওঘর-বারাণসী রুটে যাতায়াত করবে।

Parna Sengupta | Published : Sep 15, 2024 9:58 AM IST / Updated: Sep 15 2024, 03:29 PM IST

বর্তমানে হাওড়া থেকে তিনটি বন্দে ভারত চলে। একটি নিউ জলপাইগুড়ি পর্যন্ত এবং আর একটি ওড়িশার পুরী এবং তৃতীয়টি বিহারের পটনা পর্যন্ত। এ ছাড়াও নিউ জলপাইগুড়ি থেকে গুয়াহাটি পর্যন্ত একটি বন্দে ভারত চলে। চাহিদার এবং যাত্রী পরিষেবায় আরও স্বাচ্ছন্দ্য আনতে তাই এ বার হাওড়া থেকে আরও তিনটি পথে বন্দে ভারত চালু করল রেল।

পিটিআই সূত্রে জানা গিয়েছে, রবিবার টাটানগর থেকে এই ট্রেনগুলি উদ্বোধনের কথা ছিল প্রধানমন্ত্রীর। কিন্তু খারাপ আবহাওয়া এবং দৃশ্যমানতা কম থাকায় আকাশপথে সেখানে পৌঁছতে পারেননি তিনি। শেষ পর্যন্ত ভার্চুয়াল মাধ্যমে উদ্বোধন করেন ছ'টি বন্দে ভারত ট্রেনের। নতুন এই বন্দে ভারত ট্রেনগুলি কমলা-সাদা রঙের। তিনটি হাওড়া থেকে চলাচল করবে। বাকি তিনটি টাটানগর-পটনা, ব্রহ্মপুর-টাটানগর এবং দেওঘর-বারাণসী রুটে যাতায়াত করবে।

Latest Videos

রবিবার এই উদ্বোধনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার, রেলের শীর্ষ আধিকারিক-সহ স্কুল পড়ুয়ারা। এই প্রসঙ্গে সুকান্ত মজুমদার বলেন ''অনেক কম সময়ে যাত্রীরা এই ট্রেনে চেপে গন্তব্যে পৌঁছে যাবেন। অন্য রাজ্যের সঙ্গে যোগাযোগ এবং যাতায়াতে অনেক সুবিধা হবে। এতে কাজের সুযোগ বাড়বে।'' এর পরেই রাজ্য সরকারকে কটাক্ষ করেছেন তিনি। তাঁর কথায়, ''এই সুযোগ রাজ্য সরকার কতটা নিতে পারবে, তা নিয়ে প্রশ্ন রয়েছে। রাজ্য সরকারের কোনও আগ্রহ চোখে পড়ছে না।''

এই অনুষ্ঠানে মোদী বলেন ''ছ'টি নতুন বন্দে ভারত, ৬৫০ কোটি টাকার প্রকল্প, যাতায়াতের সুবিধা বৃদ্ধি, প্রধানমন্ত্রী আবাস যোজনায় হাজার হাজার জনকে পাকা বাড়ি, এই সব প্রকল্পের জন্য ঝাড়খণ্ডের মানুষকে অভিনন্দন জানাই।''

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন
'সবে দুজন গেল লম্বা হবে লাইন', সন্দীপ ঘোষ ও টালা থানার ওসির গ্রেফতারিতে মন্তব্য Sukanta Majumdar-এর
হাত জড়ো করে বার বার অনুরোধ ডাক্তারদের! 'পাত্তা'ই দিল না কেউ, দেখুন | RG Kar Protest | Kalighat |
'সন্দীপ ঘোষ ও টালা থানার ওসি গ্রেফতার হতেই কী মিটিং বাতিল?' প্রশ্ন তুললেন জুনিয়র ডাক্তাররা | RG Kar