মহা মিছিল থেকে পেন ডাউন, আরজি কর কাণ্ডের প্রতিবাদে রবি-সোম জুড়ে নয়া কর্মসূচির ঘোষণা

সোমবার দেশজুড়ে দুপুর ১২টা নাগাদ ১০ মিনিটের জন্য পেন ডাউন পালন করা হবে। আউটডোরের বাইরে আধঘন্টার জন্য তৈরি করবেন মানবশৃঙ্খল।

Sayanita Chakraborty | Published : Sep 15, 2024 8:27 AM IST / Updated: Sep 15 2024, 01:58 PM IST

রবিবার অর্থাৎ আজ মহা মিছিল। সোমবার হব পেন ডাউন। এমনই কর্মসূচির কথা জানান হল জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে। মঙ্গলবার সুপ্রিম কোর্টে তিলোত্তমা মামলার শুনানি। তার আগের দুদিন ধরে কর্মসূচির কথা জানান হল জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে।

আর জি কর কাণ্ডে ৩৫ দিন পার। তারপরও সেভাবে মামলার সুরাহা হয়নি। ৩৪ দিনের মাথায় সন্দীপ ঘোষ এবং অভিজিৎ মণ্ডলকে গ্রেফতার করল সিবিআই। এদিকে আজ পাঁচ দিন ধরে চলছে ধর্না কর্মসূচি।

Latest Videos

রবিবার বিকেল চারটে থেকে শুরু হবে মহা মিছিল। আজ সেন্ট্রাল পার্ক থেকে স্বাস্থ্যভবন পর্যন্ত হবে মিছিল। এই মিছিলের ডাক দিয়েছে জয়েন্ট প্লাটফর্ম অফ ডক্টরস, ওয়েস্টবেঙ্গল। সেখানে চিকিৎসক ছাড়াও স্বাস্থ্যকর্মীদের যোগ দেওয়ার আহ্বান জানানো হয়েছে। তেমনই সোমবার দেশজুড়ে দুপুর ১২টা নাগাদ ১০ মিনিটের জন্য পেন ডাউন পালন করা হবে। আউটডোরের বাইরে আধঘন্টার জন্য তৈরি করবেন মানবশৃঙ্খল। সবটাই হবে রোগীদের সামনে। মনে করা হচ্ছে, মঙ্গলবার সুপ্রিম শুনানির আগে চাপ বাড়াতেই এই কর্মসূচি নিচ্ছেন ডাক্তাররা।

এবারের কর্মসূচির এক বিশেষ ট্যাগ লাইন আছে। এবারের স্লোগান হল, ‘হোক না বৃষ্টি, হোক না ঝড়। বিচার চাইছে আরজি কর।’

এদিকে কাল হঠাৎ করে জুনিয়র ডাক্তারদের ধর্না মস্থে পৌঁছান মুখ্যমন্ত্রী। তিনি বলেছিলেন, ‘মুখ্যমন্ত্রী নয়, দিদি হিসেবে এসেছি।’ এমনকী, ঝড়-জলের মধ্যে জুনিয়র ডাক্তাররা ধর্না দিচ্ছেন বলে তিনি চিন্তা প্রকাশ করেন। বলেন, জুনিয়র ডাক্তারদের চিন্তা রাতে ঘুমাতে পারেননি। এভাবে স্নেহের কথা বলে পরিস্থিতি সামাল দিতে চান মুখ্যমন্ত্রী।

 

 

 

 

Share this article
click me!

Latest Videos

নাটক! মমতার খেলা ধরে ফেললেন লকেট! ঝড় তুলে যা বলে দিলেন, দেখুন | Locket Chatterjee | RG Kar Protest
হাত জড়ো করে বার বার অনুরোধ ডাক্তারদের! 'পাত্তা'ই দিল না কেউ, দেখুন | RG Kar Protest | Kalighat |
'সন্দীপ ঘোষ ও টালা থানার ওসি গ্রেফতার হতেই কী মিটিং বাতিল?' প্রশ্ন তুললেন জুনিয়র ডাক্তাররা | RG Kar
'সবে দুজন গেল লম্বা হবে লাইন', সন্দীপ ঘোষ ও টালা থানার ওসির গ্রেফতারিতে মন্তব্য Sukanta Majumdar-এর
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন